1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :
  4. bblythe20172018@mail.ru : traceyhowes586 :

আইডিয়াল ট্রাস্ট পিএসসি মেধাবৃত্তির পুরস্কার বিতরণ ও সংবর্ধনা

  • আপডেটের সময় : রবিবার, ২০ ডিসেম্বর, ২০১৫
  • ৩৫ দেখা হয়েছে

সংবাদ বিজ্ঞপ্তি :
আইডিয়াল ট্রাস্ট পিএসসি মেধাবৃত্তি-২০১৫ এর পুরস্কার বিতরণ ও বৃত্তিপ্রাপ্তদের সংবর্ধনা সম্পন্ন হয়েছে। ২০ ডিসেম্বর রবিবার সকালে সদরের বাংলাবাজার আইডিয়াল ইন্সটিটিউট প্রাঙ্গনে এ সভা হয়। এতে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শহিদুল ইসলাম।
এতে তিনি বলেন, ‘বৃত্তি’ যতই ছোট হোক, সেটির মর্যাদা আলাদা। ‘বৃত্তি’কে অর্থ দিয়ে মূল্যায়ন করা যাবেনা। বৃত্তি মানে স্বীকুতি। মেধার বিকাশে বৃত্তি খুবই গুরুত্বপূর্ণ। বৃত্তির মাধ্যমে শিশুর সম্ভাবনাময়  প্রতিভার মূল্যায়ন হয়। বৃত্তি পরীক্ষা শিক্ষার্থীকে অনেক দূর এগিয়ে নিতে সহায়তা করে। মানুষ হিসাবে গড়ে ওঠতে কারিকুলাম বহির্ভুত শিক্ষাকেও গুরুত্ব দিতে হবে।
তিনি আরো বলেন, নিজেকে সমাজে প্রতিষ্ঠিত করতে বিশ্বের সাথে তাল মিলিয়ে আধুনিক ও প্রযুক্তিনির্ভর শিক্ষা নিশ্চিত করতে হবে। শিক্ষার্থীদের দেশীয় সংস্কৃতি ও ঐতিহ্যের শিক্ষা দিতে হবে। পাশাপাশি আন্তর্জাতিক ভাষা হিসাবে ইংরেজির প্রতি বেশী গুরুত্ব দেয়া দরকার।
কক্সবাজার সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর একেএম ফজলুল করিম চৌধুরীর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কক্সবাজার সদর উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা এমদাদুল হক, পিএমখালী ইউপি চেয়ারম্যান ও আইডিয়াল ট্রাস্ট মেধাবৃত্তি-২০১৫ এর সদস্য সচিব মো. শহিদুল্লাহ (বিকম), কক্সভিশন মডেল ইন্সটিটিউট এর অধ্যক্ষ আলহাজ্ব এম. মাহবুব কামাল, মাস্টার সোলতান আহমদ, এডভোকেট নুরুল ইসলাম, এডভোকেট সলিম উল্লাহ, মোহনভিলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. আতাউল্লাহ, পোকখালী আইডিয়াল কেজির সহকারী প্রধান শিক্ষক মোহাম্মদ শাহজাহান প্রমুখ।
আইডিয়াল ট্রাস্টের চেয়ারম্যান অধ্যক্ষ মিজানুর রহমানের স্বাগত বক্তব্যে শুরু হওয়া সভায় বক্তব্য রাখেন ভারুয়াখালী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান ফজলুল হক, পিএমখালী ইউনিয়ন পরিষদের সদস্য তাজ উদ্দিন সিকদার তাজমহল, আইডিয়াল ট্রাস্ট পরিচালনা পরিষদের সভাপতি ও মেধাবৃত্তি-২০১৫ এর যুগ্ম-সদস্য সচিব  এম. দেলোয়ার হোসেন, অভিভাবক মো. ইউনুছ রানা চৌধুরী প্রমুখ।
অনুষ্ঠান শেষে ট্যালেন্টপুলে বৃত্তিপ্রাপ্ত ২০ জনসহ সর্বমোট ২৫৯ জনকে সংবর্ধনা, ক্রেস্ট ও সনদ প্রদান করা হয়। এ সময় ৫’শতাধিক শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থী উপস্থিত ছিলেন।
এ দিকে এ সভায় শিক্ষায় বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ কক্সবাজার সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর একেএম ফজলুল করিম চৌধুরী, কক্সবাজার সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর এমএ বারী ও  মাস্টর সোলতান আহমদকে ‘মরণপূর্ব’ বিশেষ সম্মাননা প্রদান করা হয়। একই সাথে প্রশাসক হিসাবে কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শহিদুল ইসলাম ও পিএমখালী ইউপি চেয়ারম্যান ও আইডিয়াল ট্রাস্ট মেধাবৃত্তি-২০১৫ এর সদস্য সচিব মো. শহিদুল্লাহ (বিকম)কে সম্মাননা দেয়া হয়।
উল্লেখ্য, গত ৩০ অক্টোবর শুক্রবার আইডিয়াল ট্রাস্ট পিএসসি মেধাবৃত্তি’২০১৫ অনুষ্ঠিত হয়। কক্সবাজার সদর (পৌরসভা বাদে) ও রামু উপজেলার ৮০ টি স্কুল থেকে মোট ৮০৫ জন পিএসসি পরীক্ষার্থী এতে অংশগ্রহণ করে। ৩১ অক্টোবর শনিবার ফলাফল প্রকাশিত হয়। জেলার ইতিহাসে প্রথম বারের মতো ব্যতিক্রমী এ পরীক্ষা আয়োজন করে আইডিয়াল ট্রাস্ট।
ট্রাস্ট’র চেয়ারম্যান অধ্যক্ষ মিজানুর রহমান জানান, অংশগ্রহণকারী থেকে ট্যালেন্টপুলে ১ম স্থান ৫ হাজার টাকা, ২য় স্থান ৩ হাজার টাকা, ৩য় স্থান ২ হাজার টাকা, ১ম গ্রেড (৪র্থ-১০) ১৫০০ টাকা, ২য় গ্রেড (১১তম-২০তম) ১২০০টাকা প্রাইজমানি দেয়া হয়। ইউনিয়ন ভিত্তিক ১ম স্থানকারী ১ হাজার, ২য় স্থানকারী ৮০০ টাকা এবং ৩য় স্থান অধিকারী ৫০০ টাকার প্রাইজমানি পায়। এছাড়া অংশগ্রহণকারী প্রতিষ্ঠানসমূহ থেকে প্রতি পাঁচজনে একজন এবং প্রতি দশজনে তিনজন হারে বিশেষ বৃত্তি দেয়া হয়। এছাড়া উত্তীর্ণ প্রত্যেক শিক্ষার্থীকে আনুষ্ঠানিকভাবে সনদ, প্রাইজ মানি (এককালীন) ও ক্রেস্ট দেয়া হয়েছে।

এই বিভাগের আরও খবর
  • © ২০১৪ - ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com