1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :
  4. bblythe20172018@mail.ru : traceyhowes586 :
শিরোনাম :
চকরিয়ায় পিকআপ চাপায় দুই মোটর সাইকেল আরোহী নিহত, আহত ১ কাউন্সিলর কাজী মোরশেদ আহমদ বাবু’র মৃত্যুতে এমপি কমলের শোক প্রকাশ আমিরাতের শারজায় “মদিনা আল খাইর সুপার মার্কেটে”র শুভ উদ্বোধন বাম ছাত্র সংগঠনের মশাল মিছিলে পুলিশের লাঠিচার্জ, টিয়ারশেল তিনদিন মৃত্যুর সাথে লড়াই করে হেরে গেলেন কাউন্সিলর কাজী মোরশেদ আহমদ বাবু বায়তুশ শরফ জামে মসজিদের খতিব মাওলানা তাহেরুল ইসলামের জানাজায় শোকাহত মানুষের ঢল শনিবার সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী কক্সবাজারেই চলবে কাউন্সিলর বাবু’র চিকিৎসা : মেডিকেল বোর্ডের সিদ্ধান্ত বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের জন্মবার্ষিকী আজ আন্দামান সাগর থেকে ৮১ রোহিঙ্গা উদ্ধার, আটজনের মৃত্যু

আজ মুক্তি পাচ্ছে ইরানে তৈরি ছায়াছবি ‘মুহাম্মাদ (সা.)’

  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ২৭ আগস্ট, ২০১৫
  • ৪৫ দেখা হয়েছে

কক্সবাজার আলো ডেস্ক :
আজ বৃহস্পতিবার মুক্তি পাচ্ছে ইরানে তৈরি ছায়াছবি ‘মুহাম্মাদ (সা.)’। বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা.)এর মহাজীবন আলেখ্যভিত্তিক ছায়াছবিটি পরিচালনা করেছেন ইরানের চলচ্চিত্র নির্মাতা মাজিদ মাজিদি।
২৬ আগস্ট নবীবংশের অষ্টম পুরুষ ইমাম রেজা (র.)’এর পবিত্র জন্মবার্ষিকী উপলক্ষে ইরান  ও আন্তর্জাতিক অঙ্গনে  এ ছায়াছবি মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু কারিগরি সমস্যার কারণে সিনেমাটির প্রদর্শনী ২৪ ঘণ্টার জন্য স্থগিত করা হয়েছিল।  সে সময় পেরিয়ে যাওয়ায় আজই বৃহস্পতিবার সিনেমাটি মুক্তি পাচ্ছে। এ ছাড়া, কানাডার মন্ট্রিয়ল বিশ্ব চলচ্চিত্র উৎসবেও ‘মুহাম্মদ (সা.)’ নামের ছবিটির প্রিমিয়ার শো অনুষ্ঠিত হওয়ার কথা ।
মহানবী (সা.)কে নিয়ে নির্মিত ট্রিলজি বা তিনখন্ডে ছায়াছবির এই প্রথম খন্ডে তাঁর মক্কার জীবন আলেখ্য তুলে ধরা হয়েছে।
১৭১ মিনিটের এ ছায়াছবি নির্মাণে পাঁচ বছর সময় লেগেছে। এ ছবি নির্মাণে ৫৫ কোটি ডলার ব্যয় হয়েছে। মোহাম্মদ মাহদি হায়দারিয়ান প্রযোজিত এ ছবির চিত্র ধারণ করা হয়েছে ইরান এবং দক্ষিণ আফ্রিকার শহর বেলা-বেলা’তে।
ছবিটি নির্মাণে কাজ করেছেন ইতালির সিনেমাটোগ্রাফার ভিত্তোরিও স্তোরারো, ইতালির ফিল্ম এডিটর রোবাতো পেরপিগানি, মার্কিন স্পেশাল এফেক্ট শিল্পী স্কট ই অ্যান্ডারসন, ইতালির মেকআপ আর্টিস্ট গিয়ানেত্তো ডি রোসি এবং ভারতীয় সুরকার এ আর রহমান।

এই বিভাগের আরও খবর

  • © ২০১৪ - ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com