1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :

আটক সেনার মুক্তির জন্য পাকিস্তানের দ্বারস্ত ভারত

  • আপডেটের সময় : শুক্রবার, ৩০ সেপ্টেম্বর, ২০১৬
  • ১৪ দেখা হয়েছে

ভারতের কথিত ‘সার্জিক্যাল স্ট্রাইকস’ চালানোর সময় পাকিস্তানি সেনাবাহিনীর কাছে আটক ভারতীয় সৈন্যকে মুক্তির চেষ্টা চালানো হচ্ছে বলে জানিয়েছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং।

শুক্রবার ভারতীয় গণমাধ্যমকে তিনি বলেন, ‘গত বৃহস্পতিবার নিয়ন্ত্রণরেখা (লাইন অব কন্ট্রোল) বরাবর চালানোর সময় পাকিস্তানে আটক’ ভারতীয় সৈনিকের মুক্তির জন্য চেষ্টা চালানো হচ্ছে।

বৃহস্পতিবার ভারতীয় কর্তৃপক্ষ সার্জিক্যাল স্ট্রাইকস চালানোর কথা প্রকাশ করার সময় তাদের কোনো সৈনিক আটক বা হতাহত হওয়ার কথা জানায়নি।

তারা দুই পাকিস্তানি সৈন্য নিহত হওয়ার কথা জানায়। কিন্তু পাকিস্তানের দ্যা নিউজ, ডনসহ বিভিন্ন পত্রিকায় বলা হয় ভারতীয় আক্রমণের সময় পাকিস্তান সমুচিত জবাব দেয়। এতে ভারতের ৮ থেকে ১৪ সৈন্য নিহত হয় বলে তারা প্রকাশ করে।

এছাড়া এক সৈন্যকে অস্ত্রসহ আটক করা হয়। তবে পাকিস্তান সেনাবাহিনী এবং সরকার বলে আসছে, তাদের ভূখণ্ডে কোনো ধরনের সার্জিক্যাল স্ট্রাইকস হয়নি। পুরোটাই ভারতের সাধারণ মানুষকে শান্ত করতে একটি ধাপ্পাবাজি।

তবে প্রবীণ সাংবাদিক হামিদ মীরসহ বিভিন্ন বিশ্লেষক বলে আসছেন, অভিযান হয়েছে। আর এতে ভারতের বিপুল ক্ষতি হয়েছে।

ভারতীয় মিডিয়া জানায়, রাজনাথ বলেছেন, পাকিস্তানে এক ভারতীয় সৈন্য নিহত হওয়ার মিডিয়া প্রতিবেদন ভারত সরকার গুরুত্ব দিয়ে নিয়েছে। ভারত বিষয়টি পাকিস্তানের কাছে উপস্থাপন করবে।

আটক সৈন্যটি ৩৭ রাষ্ট্রীয় রাইফেলসের বলে জানানো হয়েছে। আটক ভারতীয় সৈন্যের নাম চান্দু বাবুলাল। তার বয়স ২২ বছর। তিনি পাকিস্তান ভূখণ্ডে ঢুকে পড়েছিলেন বলে পাকিস্তানি মিডিয়ায় প্রকাশ করা হয়।

রাজনাথ বলেন, এ ধরনের সীমান্ত অতিক্রম করা সামরিক বা বেসামরিক লোকজনের জন্য অস্বাভাবিক কিছু নয়। বিরাজমান ব্যবস্থার আলোকে এসব ফেরত দেয়া হয।

মিলিটারি অপরাশেন্স ডিজি লে. জেনারেল রনবির সিংয়ের মাধ্যমে পাকিস্তানকে বিষয়টি জানানো হয়েছে বলে বলা হয়।

সূত্র: হিন্দুস্তান টাইমস

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
  • © ২০১৪ - ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com