1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :
শিরোনাম :
ঈদগাঁওতে অবৈধ গ্যাস সিলিন্ডারের গুদামে ভয়াবহ বিস্ফোরণ : দগ্ধ ২ করোনার অ্যান্টিজেন পরীক্ষায় প্রস্তুত ১০ জেলা লালদিঘী পাড় মসজিদের শুভ উদ্বোধন ও ২৬ জন মুচিকে স্থায়ী দোকান দিলো কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ ইসলামাবাদে হাতির পালের বসতবাড়ী ভাংচুর: চরম আতংকে এলাকাবাসী হিমছড়ি পাহাড়ের সিঁড়ি থেকে পড়ে কিশোরের মৃত্যু প্রথম ধাপে ভাসানচরে পৌঁছেছে ১৬৪২ রোহিঙ্গা একদিনে আরও ২৪ মৃত্যু, নতুন শনাক্ত ২২৫২ কর্ণফুলী নদী হতে রোহিঙ্গা ভর্তি ৭টি জাহাজ ভাসানচরের পথে করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে আসাদুজ্জামান নূর করোনা ভ্যাকসিনকে ‌‘বিশ্ব জনপণ্য’ বিবেচনার আহ্বান প্রধানমন্ত্রীর

আন্তর্জাতিক তদন্ত দাবি খালেদার

  • আপডেটের সময় : রবিবার, ৩০ আগস্ট, ২০১৫
  • ১৯ দেখা হয়েছে

কক্সবাজার আলো ডেস্ক :
দেশব্যাপী গুমের ঘটনায় জাতিসংঘের অধীনে আন্তর্জাতিক তদন্ত কমিটি গঠনের দাবি জানিয়েছেন বিরোধী জোটের শীর্ষ নেতা ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তিনি বলেছেন, বর্তমান ভোটারবিহীন সরকারের কাছে গুমের বিচার চেয়ে লাভ নেই। সরকার তাদের খুঁজে বের করবে না। তাই আমরা বাংলাদেশের একজন নিরপেক্ষ লোক দিয়ে জাতিসংঘের অধীনে আন্তর্জাতিক তদন্ত কমিটি গঠনের দাবি জানাচ্ছি। আজ সন্ধ্যায় গুলশান রাজনৈতিক কার্যালয়ে আন্তর্জাতিক গুম দিবস উপলক্ষে গুম হওয়া পরিবারের সদস্যদের নিয়ে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। খালেদা জিয়া বলেন, আগে দেশে কখনও ঘুমের ঘটনা ঘটেনি। এই আওয়ামী লীগ সরকারের আমলেই গুমের ঘটনা শুরু হয়েছে। আর গুমের সঙ্গে এই সরকার জড়িত। কারণ র‌্যাব-পুলিশ সরকারের নির্দেশ ছাড়া এ ঘটনা ঘটায়নি। গুম হওয়া পরিবারের সদস্যদের সান্ত¡না দিয়ে বিএনপি চেয়ারপারসন বলেন, আপনাদের সান্ত¡না দেয়া ছাড়া আর কিছু দেয়ার সামর্থ্য আমাদের নেই। তবে এইটুকু গ্যারান্টি দিতে পারিÑ একদিন না একদিন এই গুমের বিচার হবে। যারা এই ঘটনা ঘটিয়েছে তাদের আইনের আওতায় আনা হবে। এবং গুম হওয়া পরিবারের ছেলে-মেয়েরা জানতে পারবেনÑ তাদের প্রিয়জনকে গুম করে কোথায়, কিভাবে নিয়ে রাখা হয়েছিল।
অনুষ্ঠানে বিএনপির নিখোঁজ সাংগঠনিক সম্পাদক ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদির লুনা, নেয়াখালীর হাজীরপাড়া ইউনিয়নের  চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ওমর ফারুকের স্ত্রী পারভিন আক্তার, লাকসাম পৌর বিএনপির সভাপতি হুমায়ুন কবির পারভেজের স্ত্রী শাহনাজ আক্তার ও তার ছোট ভাই  গোলাম ফারুক, মাজহারুল ইসলাম রাসেলের মা খাদিজা বেগম,  তেজগাঁওয়ের নাখালপাড়া যুবদলের সভাপতি সাজিদুল ইসলাম সুমনের মা হাজেরা খাতুন ও বোন ফেরদৌসি, মো. ইয়াকুব আলীর ভাই মো. আল আমিন, বিমানবন্দর থানা ছাত্রদলের যুগ্ম-সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন মুন্নার মা ময়ুরী বেগম ও বাবা মো. শামসুদ্দিন, আব্দুল কাদের মাসুমের মা আয়শা আলী, আদনান চৌধুরীর মা কানিজ ফাতেমা, কাওসারের মা কমলা খাতুন, বংশাল থানা ছাত্রদলের সাধারণ সম্পাদক পারভেজ হোসেনের স্ত্রী ফারজানা, গুলশান থানা ছাত্রদলের প্রচার সম্পাদক সাইফুর রহমান সজিবের বাবা শফিকুর রহমান, সূত্রাপুর থানা ছাত্রদলের সভাপতি  সেলিম রেজা পিন্টুর বোন রেহেনা বানুসহ অন্য স্বজনহারা ব্যক্তিরা উপস্থিত ছিলেন।
এছাড়া বিএনপির সিনিয়র নেতাদের মধ্যে স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন,  মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বীরবিক্রম, সেলিমা রহমান, এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী,  চেয়ারপারসনের উপদেষ্টা এডভোকেট আহমেদ আজম খান, শামসুজ্জামান দুদু, সিনিয়র সাংবাদিক শফিক রেহমান, বিএনপির সহ-তথ্য ও গবেষণা সম্পাদক হাবিবুর রহমান হাবিব, বারিস্টার রুমিন ফারহানা প্রমুখ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর
  • © ২০১৪ - ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com