1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :

মিয়ানমার থেকে ১২৫ বাংলাদেশি ফিরছে আজ

  • আপডেটের সময় : সোমবার, ২৪ আগস্ট, ২০১৫
  • ৭ দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক :
মিয়ানমারের জলসীমা থেকে উদ্ধার হওয়া অভিবাসী প্রত্যাশীদের মধ্যে পঞ্চম দফায় আরও ১২৫ বাংলাদেশিকে আজ দুপুরে ফেরত আনা হচ্ছে।
কর্নেল এম আনিসুর রহমান জানান, ১০টার দিকে মিয়ানমারের ইমিগ্রেশন বিভাগের সঙ্গে পতাকা বৈঠক শুরু হয়েছে । বিজিবি, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও একজন চিকিৎসকসহ বাংলাদেশ থেকে প্রতিনিধি দল মঙ্গলবার সকাল ১০টায় নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম সীমান্ত দিয়ে মিয়ানমারের উদ্দেশে রওনা হয়েছেন। সীমান্তের ঘুমধুম জিরো পয়েন্টের বিপরীতে মিয়ানমারের ঢেঁকিবনিয়ায় বাংলাদেশ প্রতিনিধি দল ও মিয়ানমার ইমিগ্রেশন বিভাগের মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হচ্ছে। বৈঠক শেষে সনাক্ত হওয়া বাংলাদেশিদের ফেরত আনা হবে। ফেরত আসার অপেক্ষায় ১২৫ জন দেশের ১৪ জেলার বাসিন্দা, তবে বেশিরভাগই কক্সবাজারের। এদের মধ্যে ২০/২৫ জন শিশু-কিশোরও রয়েছে।জেলাগুলো হলো- কক্সবাজার, বান্দরবান, ফেনী, ভোলা, চাঁদপুর, মাদারীপুর, গোপালগঞ্জ, রাজবাড়ী, ব্রাহ্মণবাড়িয়া, গাজীপুর, টাঙ্গাইল, ঢাকা, কিশোরগঞ্জ ও মেহেরপুর।
এর আগে ৪ দফায় সনাক্ত হওয়া ৫০১ জন বাংলাদেশিকে ফেরত আনা হয়েছে। গত ২১ মে ২০৮ জন ও ২৯ মে ৭২৭ জন অভিবাসী প্রত্যাশীকে নিজেদের জলসীমা থেকে উদ্ধার করে সেদেশের নৌবাহিনী।
পরে তাদের বাংলাদেশি হিসেবে দাবি করে মায়ানমার। বিষয়টি নিয়ে দুই দেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে যাচাই-বাছাই শেষে পর্যায়ক্রমে ফিরিয়ে আনা হচ্ছে বাংলাদেশিদের।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
  • © ২০১৪ - ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com