আর্জেন্টিনায় ফুটবলারদের ওপর সমর্থকদের হামলা

কক্সবাজার আলো ডেস্ক

লাতিন আমেরিকার ক্লাব ফুটবলের সবচেয়ে বড় আসর কোপা লিবার্তাদোরেস। শনিবার লিবার্তাদোরেসের ফাইনালের দ্বিতীয় লেগের আগে বোকা জুনিয়র্সের টিম বাসে রিভার প্লেট সমর্থকদের বর্বরোচিত হামলায় নরক ভেঙে পড়ে বুয়েনস আয়ার্সে।

আর্জেন্টিনার ঘরোয়া ফুটবলে এ দুটি দল মুখোমুখি হলে বরাবরই উত্তেজনা বিরাজ করে। এবার সেই উত্তেজনার আগুন মাঠের সীমানা পেরিয়ে ছড়িয়ে পড়ল রাজপথে। রিভার প্লেটের মনুমেন্টাল স্টেডিয়ামে যাওয়ার পথে পুলিশের সতর্ক নজরদারির মধ্যেই বোকার খেলোয়াড়দের বহন করা বাসে হামলার ঘটনা ঘটে। পরে গোটা এলাকা কুরুক্ষেত্রে পরিণত হয়।

স্টেডিয়ামের বাইরে রিভার প্লেটের দাঙ্গাবাজ সমর্থকদের সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষে আহত হয়েছেন অনেকে। বাসে পাথর ও লাঠির আঘাতে কাঁচ ভেঙে বোকার কয়েকজন খেলোয়াড়ও আহত হয়েছেন। যাদের মধ্যে আছেন দলের তারকা ফরোয়ার্ড কার্লোস তেভেজ ও অধিনায়ক পাবলো পেরেজ। ভাঙা জানালা দিয়ে খেলোয়াড়দের চোখে মরিচের গুঁড়াও ছুড়ে মারে রিভার সমর্থকরা!

পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কাঁদানে গ্যাস ছুড়লে তার ঝাঁজেও অসুস্থ্য হয়ে পড়েন খেলোয়াড়রা। চোখে আঘাত পাওয়া পেরেজ হাসপাতাল থেকে মাঠে ফেরার পর এমন পরিস্থিতিতে খেলতে অস্বীকৃতি জানায় বোকা জুনিয়র্স।

তাৎক্ষণিকভাবে ম্যাচ এক ঘণ্টা পিছিয়ে দিয়ে বোকাকে মাঠে নামতে চাপ সৃষ্টি করেছিল কৃর্তপক্ষ। কিন্তু তাতে কাজ হয়নি। পরে দুই ক্লাবের সমঝোতায় ম্যাচ একদিন পিছিয়ে দেয়া হয়।

বাংলাদেশ সময় রোববার রাত ২টায় মাঠে গড়নোর কথা ছিল ম্যাচটি। যদি না নতুন কোনো কাণ্ড ঘটে! এর আগে বোকার মাঠে ফাইনালের প্রথম লেগ ২-২ গোলে ড্র হয়েছিল।

উপদেষ্টা সম্পাদক : হাসানুর রশীদ
চেয়ারম্যান : মুহাম্মদ শাহজাহান

নির্বাহী সম্পাদক : ছৈয়দ আলম

যোগাযোগ : ইয়াছির ভিলা, ২য় তলা শহিদ সরণী, কক্সবাজার। মোবাইল নং : ০১৮১৯-০৩৬৪৬০

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত

Email:coxsbazaralo@gmail.com

© 2016 allrights reserved to Sarabela24.Com | Desing & Development BY PopularITLtd.Com, Server Manneged BY PopularServer.Com