আলোকিত মানুষ গড়তে জ্ঞান আহরণের বিকল্প নেই-জেলা ও দায়রা জজ

এম.এ আজিজ রাসেল :
কক্সবাজার জেলা ও দায়রা জজ খোন্দকার হাসান মো: ফিরোজ বলেছেন, বই মানে জ্ঞানের সম্ভার। বাছাই করে ভাল বইগুলো পড়তে হবে। বই পড়লে লেখকের চিন্তা-চেতনা সম্পর্কে জানা যায়। একটি ভাল বই একশ’ বন্ধুর সমান। শিক্ষার্থীদের লক্ষ্য ঠিক করে জীবনে ফোকাস করতে হবে। যেমনটি করে ঈগল পাখি। তাই আলোকিত মানুষ গড়তে জ্ঞান আহরণের বিকল্প নেই। আর এই জ্ঞান আহরণের অন্যতম উৎস হলো লাইব্রেরী। রবিবার বিকালে জেলা গণগ্রন্থাগার প্রাঙ্গনে পাবলিক লাইব্রেরী ক্যাম্পইনের সমাপনী অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।
‘চলো গ্রন্থাগারে চলো, দেখি সম্ভাবনার আলো’ এই প্রতিপাদ্যে ব্রিটিশ কাউন্সিলের লাইব্রেরিজ আনলিমিটেড প্রকল্পের আওতায় সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের গণগ্রন্থাগার অধিদপ্তরের সহযোগিতায় অনুষ্ঠিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আমিন আল পারভেজ। বিশেষ অতিথির বক্তব্যে রাখেন কক্সবাজার সিটি কলেজের অধ্যক্ষ ক্যথিং অং। স্বাগত বক্তব্য রাখেন জেলা গণগ্রন্থাগারের সহকারি পরিচালক ঋষিকেশ পাল। অনুষ্ঠান শেষে বিভিন্ন প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার সনদ তুলে দেন অতিথিরা।
শনিবার থেকে শুরু হওয়া পাবলিক লাইব্রেরী ক্যাম্পইনে ছিল কম্পিউটার প্রোগ্রামিং সেশন, বিতর্ক, চিত্রাঙ্কন, গল্প বলা, টয়ব্রিক প্রতিযোগিতা ও ইয়ুথ আলোচনা সভা। প্রতিযোগিতায় অংশ নেয় কক্সবাজার সরকারি কলেজ, কক্সবাজার সিটি কলেজ, কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয়, কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমী।

উপদেষ্টা সম্পাদক : হাসানুর রশীদ
সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ শাহজাহান

নির্বাহী সম্পাদক : ছৈয়দ আলম

যোগাযোগ : ইয়াছির ভিলা, ২য় তলা শহিদ সরণী, কক্সবাজার। মোবাইল নং : ০১৮১৯-০৩৬৪৬০

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত

Email:coxsbazaralo@gmail.com