1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :
  4. bblythe20172018@mail.ru : traceyhowes586 :

ইতিহাসের সর্বোচ্চ গোলের মালিক রোনালদো

  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ২১ জানুয়ারী, ২০২১
  • ৪৯ দেখা হয়েছে

কক্সবাজার আলো ডেস্ক :

ইতালিয়ান সুপার কাপের ফাইনালে নাপোলিকে হারিয়ে শিরোপা নিশ্চিত করেছে জুভেন্টাস। ম্যাচে দলের হয়ে একটি গোল করেছেন পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। আর তাতেই ইতিহাসে নিজের নাম স্বর্ণাক্ষরে লিখে রাখলেন তিনি। দেশ এবং ক্লাবের গোল হিসেবে ইতিহাসের সর্বোচ্চ গোলের মালিক এখন শুধুই সিআর সেভেন।

ক্যারিয়ারে পর্তুগিজ তারকার মোট গোল হলো ৭৬০টি। সর্বোচ্চ গোলের রেকর্ডটি নিজের করে নিতে ১০৪২ ম্যাচ খেলতে হয়েছে ৩৫ বছর বয়সী রোনালদোকে। ইতালিয়ান সিরি’আতে এর আগের ম্যাচে একটি গোল করে ইয়োসেপ বিকানের ৭৫৯ গোলের রেকর্ড স্পর্শ করেছিলেন রোনালদো।

রেকর্ডটি নিয়ে অবশ্য কিছুটা বিতর্কও আছে। অস্ট্রিয়া ও সেই সময়ের চেকোস্লোভাকিয়ার স্ট্রাইকার বিকান মাঠ মাতিয়েছেন ‘১৯৩০ ও ৪০’এর দশকে। সে সময়ে এতটা নিখুঁতভাবে পরিসংখ্যান রাখা হতো না। তবে ডেইলি মেইলসহ বেশ কিছু পত্রিকায় প্রতিযোগিতামূলক ম্যাচে বিকানের গোল দেওয়া আছে ৭৫৯টি।

স্বীকৃত ফুটবলে ৭০০ গোলের চূড়ায় উঠেছেন সবমিলিয়ে পাঁচজন। তারা হলেন ক্রিশ্চিয়ানো রোনালদো (৭৬০), জোসেফ বিকান (৭৫৯), পেলে (৭৫৭), রোমারিও (৭৪৩) এবং লিওনেল মেসি (৭১৯)।

নতুন রেকর্ড গড়ার পথে রিয়াল মাদ্রিদের হয়ে ৪৫০, ম্যানচেস্টার ইউনাইটেডের ১১৮, জুভেন্টাসের হয়ে ৮৫, স্পোর্টিং লিসবনের হয়ে ৫ এবং পর্তুগাল জাতীয় দলের হয়ে ১০২ গোল করেছেন রোনালদো। তিনি সবচেয়ে ৬৯টি গোল করেছেন ২০১৩ সালে।

এই বিভাগের আরও খবর

  • © ২০১৪ - ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com