1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :
  4. bblythe20172018@mail.ru : traceyhowes586 :

ইসলামী ব্যাংক টেকনাফ শাখায় “মাকাসিদে শরীয়াহ্ ও আলোকে সম্পদ বন্টন ও ইসলামী ব্যাংকিং শীর্ষক” আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুুষ্ঠিত

  • আপডেটের সময় : বুধবার, ৮ জুলাই, ২০১৫
  • ৯৭ দেখা হয়েছে

মুুহাম্মদ ছিদ্দিকুর রহমান,টেকনাফ :

কল্যাণমূখী ব্যাংকিং ধারার প্রর্বতক ইসলামী ব্যাংক টেকনাফ শাখার উদ্যোগে “মাকাসিদে শরীয়াহ্ ও আলোকে সম্পদ বন্টন ও ইসলামী ব্যাংকিং শীর্ষক” আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুুষ্ঠিত হয়েছে। ৮ জুলাই বুধবার শাখা চত্বরে শাখা ব্যবস্থাপক মোহাম্মদ শাহজাহান মনিরের সভাপতিত্বে অনুষ্ঠিত ইফতার মাহফিলে প্রধান অতিথি ছিলেন, টেকনাফ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা রফিক উদ্দীন, বিশেষ অতিথি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট জাহিদ ইকবাল, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি জহির হোসেনএমএ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: বখতিয়ার আলম। ম্যানেজার অপারেশন মুফিজুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য পেশ করেন শাখা ব্যবস্থাপক মোহাম্মদ শাহজাহান মনির।

এতে “মাকাসিদে শরীয়াহ্ ও আলোকে সম্পদ বন্টন এর উপর আলোচনা পেশ করেন, টেকনাফ মুহাম্মদিয়া রিয়াজুল জান্নাহ দাখিল মাদ্রারাসার সুপার মাওলানা আমির আহমদ।

বক্তারা বলেন- ইসলামী ব্যাংকিং এর লক্ষ্য শরীয়াহর আলোকে সম্পদ সুষম বন্টন। মাকাসিদে শরীয়াহ মূল উদ্দেশ্যে সম্পদের সুষম বন্টন নিশ্চিত করা। প্রচলিত সমাজতন্ত্র, পুঁজিবাদী পরিহার করা। ইসলামী ব্যাংক তার নীতি, পদ্ধতি ও কার্যক্রমে আল্লাহর আদেশ ও নিষেধ মেনে চলে। অর্থনৈতিক কর্মকান্ডে মাকাসিদে শরীয়াহর প্রধান দাবী হলো-সম্পদের সুষম বন্টন তথা দরিদ্র ও বঞ্চিতের হক যেমন খাদ্য, বস্ত্র, বাসস্থান, শিক্ষা ও চিকিৎসার প্রয়োজনীয়তা আদায় করা, মানুষের ইজ্জত ও হেফাজত করা। ইসলামী বিধান অনুযায়ী সকল সম্পদের মালিক আল্লাহ। মানুষ এ সম্পদের আমানতদার হিসেবে এর সংরক্ষণ ও ব্যবহারের ব্যাপারে পরকালে জবাবদিহি করবে।

প্রধান অতিথির বক্তব্যে মাওলানা রফিক উদ্দীন বলেন এ ব্যাংক হালাল পদ্ধতিতে আমানত গ্রহণ এবং হালাল পদ্ধতিতে হালালখাতে বিনিয়োগ প্রদানের মাধ্যমে এ ব্যাংক অর্থনৈতিক ক্ষেত্রে সুশাসন ও নৈতিক শৃংখলা নিশ্চিত করে ইসলামের আতœ-সামাজিক উন্নয়ন ও ইসলামী অর্থনীতি বাস্তবায়নে অগ্রনী ভূমিকা পালন করে যাচ্ছে। ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন, স্থলবন্দরের ম্যানেজার অপারেশন আবু নুর খালিদ, টেকনাফ উপজেলা মেডিকেল অফিসার আবদুল মান্নান, নুর আলম দীন, ব্যবসায়ী মো: হাশেম মেম্বার, আওয়ামীলীগ নেতা জাহেদ হোসেন, হামজালাল মেম্বারসহ সরকারী-বেসরকারী কর্মকর্তা,রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক নেতৃবৃন্দ, ব্যাংকের গ্রাহক, বিভিন্ন পেশাজীবি ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর
  • ২০১৪ - ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।
Site Customized By NewsTech.Com