1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :

ইয়াবা ও মানবপাচারকারীর সম্পত্তি রাষ্ট্রীয় কোষাগারে জমা দেওয়ার দাবী উখিয়ায় পথ সভায় -এড. সুলতানা কামাল

  • আপডেটের সময় : শনিবার, ৮ আগস্ট, ২০১৫
  • ১০ দেখা হয়েছে

পলাশ বড়ুয়া, উখিয়া :
দেশে মানব পাচার কাজে জড়িত দালালরা আটক হওয়ারপর জামিনে বেরিয়ে এসে ফের মানবপাচারে জড়িয়ে পড়ছে। যার কারণে এলাকায় উদ্বেগ¦ ও উৎকন্ঠা বিরাজ করছে। কতিপয় আইন শৃঙ্খলা বাহিনীর সাথে যোগসাজশ রয়েছে মানব পাচারকারীরদের সাথে। মানবপাচারকারীর ও ইয়াবা ব্যবসায়ীদের আইনের আওতায় আনার দাবি জানান। পাশাপাশি তাদের অর্জিত সম্পদগুলো রাষ্ট্রের কোষাগারে জমা দেওয়ারও দাবি জানান।
৮ আগষ্ট শনিবার সকাল সাড়ে ১১টায় উখিয়ার কোটবাজারস্থ ওয়ালটন শো-রুমের সামনে উপস্থিত জনতার উদ্দেশ্য বক্তব্য রাখেন আইন ও সালিশ কেন্দ্রের নির্বাহী পরিচালক এবং তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা অ্যাডভোকেট সুলতানা কামাল।
তিনি এ ঘটনার নিন্দা জানিয়ে বলেছেন, আইনের দুর্বলতার সুযোগে এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে। দালালদের বিচার করা না হলে এটা হবে মানবাধিকার চরম লংঘনের ঘটনা ঘটে।
এতে বক্তব্য রাখেন, ভালবাসি বাংলাদেশ মালয়েশিয়ার সংগঠক হারুনুর রশিদ, আইন ও সালিশ কেন্দ্রের সদস্য লিটন খান, কক্সবাজারের হিউম্যান রাইটর্স ডিফেন্ডার্স ফোরামের চেয়ারম্যান অরূপ বড়–য়া তপু, ইপসার কর্মকর্তা সিরাজ উদ্দিন বেলাল, নোঙরের নির্বাহী পরিচালক দিদারুল আলম রাশেদ, হেল্প কক্সবাজারের নির্বাহী পরিচালক আবুল কাশেম প্রমুখ।
কোটবাজার ষ্টেশনে পথ সভা শেষে দক্ষিণ কক্সাবজারের সর্বোচ্চ বিদ্যাপীঠ উখিয়া কলেজ শিক্ষার্থীদের উদ্দেশ্য এড. সুলতানা কামাল বলেন, বর্তমান প্রজন্মকে মাদক এবং মানবপাচারকারীর হাত থেকে বাচাঁতে হবে। কারণ তারাই আগামী দিনের রাষ্ট্রের চালিকাশক্তি। এ সময় উপস্থিত থেকে বক্তব্য রাখেন উখিয়া কলেজের অধ্যক্ষ ফজলুল করিম, উপাধ্যক্ষ আবদুল হক, সহকারী অধ্যাপক মোহাম্মদ আলী । অন্যান্যদের উপস্থিত ছিলেন, উখিয়া থানার অফিসার ইনচার্জ জহিরুল ইসলাম, প্রভাষক প্লাবন বড়ুয়া, জালাল উদ্দিন সিএসবি২৪.কম সম্পাদক পলাশ বড়ুয়া প্রমু্খ। সভা শেষে তিনি উখিয়া কলেজের পরিদর্শন বহিতে স্বাক্ষর করে এবং টেকনাফের উদ্দেশ্য যাত্রা করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
  • © ২০১৪ - ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com