1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :
শিরোনাম :
টেকনাফে র‌্যাবের অভিযানে একটি বিদেশী পিস্তলসহ রোহিঙ্গা অস্ত্রধারী সন্ত্রাসী আটক পুলিশ হেফাজতে ইয়াবাসেবীর মৃত্যু : এবার সদর থানার ওসি ক্লোজড স্বাস্থ্যবিধি মেনেই তৈরি হচ্ছে এইচএসসি পরীক্ষার রোডম্যাপ হোয়াইক্যংয়ে ষড়যন্ত্রমূলক মাদক মামলায় ৩ বারের জাহেদ মেম্বার কারাগারে : জনদূর্ভোগ চরমে করোনায় ২৪ ঘণ্টায় ৩৩ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ২৯৯৬ সিনহা হত্যায় সন্দেহভাজন তিনজন গ্রেপ্তার করোনা থেকে সুস্থ এক কোটি ৩১ লাখ ১২ হাজার মানুষ স্বাস্থ্যবিধিসহ মাস্ক ব্যবহারের নিদের্শনা মানছেনা ঈদগাঁওবাসী বিস্ফোরণের জেরে লেবানন সরকারের পদত্যাগ বন্ধ হচ্ছে করোনা-সংক্রান্ত প্রতিদিনের ব্রিফিং

ঈদগাঁও মাইজ পাড়া-মেহেরঘোনা সংযোগ সড়কে অবশেষে কাঠের সাঁকো নির্মান

  • আপডেটের সময় : রবিবার, ২ আগস্ট, ২০২০
  • ৩৬ Time View

এম আবু হেনা সাগর,ঈদগাঁও :

গেল ভারী বর্ষণ আর পাহাড়ী ঢলে সৃষ্ট বন্যার পানিতে ভেসে যাওয়া মাইজপাড়া-মেহেরঘোনা সংযোগ সড়কে টেকসই ব্রীজের পরর্বতী পুনরায় কাঠের সাঁকো নির্মান করা হয়েছে। সাঁকো দিয়ে চলাচলরত লোকজন খুশিতে উৎফুল্ল হন।

জানা যায়, ঈদগাঁও ইউনিয়নের মাইজ পাড়া-মেহেরঘোনা নদীর একটি ব্রীজের অভাবে নদীর দু’পাড়ের প্রায় ২০ হাজার মানুষের জীবন যাত্রায় নেমে এসেছে চরম দুর্ভোগ। কবরস্থানে মরদেহ নিয়ে যাওয়া, কৃষিকাজ,ব্যবসা-বাণিজ্য, যাতায়াতসহ নানা কাজে স্থবিরতা নেমে এসেছিল।

এই কাঠের সাঁকোটি পার হয়ে মাইজপাড়াসহ বৃহৎ এলাকার বিভিন্ন গ্রামাঞ্চলের মানুষরা প্রয়োজনে নানান কাজকর্মে চলাফেরা করত।  এটি ভেসে যাওয়ায় স্থানীয়দের মরন দশায় ভোগতে হয়েছিল বেশ কিছুদিন ধরে।

দীর্ঘবছরেও পূরণ হয়নি ব্রীজ নির্মাণ দাবী। জনপ্রতিনিধি আশ্বাসের বাণী শোনালেও তা কেবল হাততালির মাঝে সীমাবদ্ব রয়েছে। ফলে ডিজিটারের এই যুগেও উন্নয়ন হয়নি যোগাযোগ ব্যবস্থাসহ জীবন মানের।

ইউপি সদস্য বজলুর রশিদ এই প্রতিবেদককে জানান, অবশেষে ঈদগাঁও ইউপি পরিষদের পক্ষ থেকে কাঠের সাঁকোটি ঈদুল আযহার ২দিন আগে পুনরায় কাজ শেষ করা হয়। লোকজন চলা চল করলেও যান চলাচল বন্ধ বলে জানায় তিনি।

টেকসই একটি ব্রীজটি নির্মাণ করার প্রতি সংসদ সদস্যসহ সংশ্লিষ্ট কতৃপক্ষের নিকট আহবান।

উল্লেখ্য যে, রিপোর্ট প্রকাশের ৯ দিনের ব্যবধানে সাঁকো নির্মান করে পরিষদের পক্ষ থেকে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

© All rights reserved © 2019 News Tech

Site Customized By NewsTech.Com