কক্সবাজারখেলালীড

উদ্বোধনী ম্যাচ দিয়ে কক্সবাজার মাঠে গড়াচ্ছে ইমার্জিং এশিয়া কাপের চতুর্থ আসর

63views

তারেকুর রহমান

পর্যটন নগরী কক্সবাজার সমুদ্র সৈকতের পাড়ে, ঝাউ বীথির পাদদেশে আজ থেকে মাঠে গড়াচ্ছে ইমার্জিং এশিয়া কাপের চতুর্থ আসর। এ আসরে বাংলাদেশসহ ৮ দেশ অংশ নিয়েছে। কক্সবাজার শেখ কামাল আর্ন্তজাতিক ক্রিকেট স্টেডিয়ামে পাকিস্তান ও আফগানিস্তান এবং শ্রীলংকা ও ওমান মুখোমুখি হবে।

আজ (১৪ নভেম্বর) বৃহস্পতিবার শেখ কামাল আর্ন্তজাতিক ক্রিকেট স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচ দিয়ে গ্রুপ পর্বের খেলা শুরু হবে।
এ আসরে ৮ দল দুটি গ্রুপে ভাগ হয়ে লড়বে। ‘এ’ গ্রুপে বর্তমান চ্যাম্পিয়ন শ্রীলংকার সঙ্গী পাকিস্তান, আফগানিস্তান ও ওমান। ‘বি’ গ্রুপে বাংলাদেশের সঙ্গে আছে ভারত, নেপাল ও হংকং। গ্রুপের সেরা দুই দল সেমি ফাইনালে খেলবে।
‘এ’ গ্রুপের ম্যাচ গুলো কক্সবাজার শেখ কামাল আর্ন্তজাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। ‘বি’ গ্রুপের ম্যাচ গুলো অনুষ্ঠিত হবে বিকেএসপি’র ৩ এবং ৪ নম্বর মাঠে।

গ্রুপ পর্বের খেলা শেষ হবে ১৮ নভেম্বর ১৪, ১৬ এবং ১৮ – এই তিনদিনে অনুষ্ঠিত হবে মোট ১২টি ম্যাচ। ২০ এবং ২১ তারিখ অনুষ্ঠিত হবে ২টি সেমিফাইনাল। ২৩ নভেম্বর অনুষ্ঠিত হবে ফাইনাল।

এই টুর্নামেন্টকে সামনে রেখে মঙ্গলবার রাতে রাজধানীর একটি হোটেলে ট্রফি উন্মোচন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এ সময় অংশগ্রহণকারী ৮ দলের অধিনায়করা উপস্থিত ছিলেন। পরে ট্রফির সঙ্গে ফটোসেশনে অংশ নেন তারা।

বাংলাদেশ ইমার্জিং স্কোয়াড: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মোহাম্মদ নাঈম শেখ, ইয়াসির আলি চৌধুরী, আফিফ হোসেন, জাকির হাসান, মিনহাজুল আবেদীন আফ্রিদি, আমিনুল ইসলাম বিপ্লব, সৌম্য সরকার, তানভির ইসলাম, মাহমুদুল হাসান, মেহেদী হাসান রানা, সুমন খান, মাহিদুল ইসলাম অঙ্কন, আবু হায়দার রনি ও মেহেদী হাসান।

Leave a Response