1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :
  4. bblythe20172018@mail.ru : traceyhowes586 :

একদিনে আরও ১৪ মৃত্যু, শনাক্ত ৫১৫

  • আপডেটের সময় : মঙ্গলবার, ২৬ জানুয়ারী, ২০২১
  • ৫১ দেখা হয়েছে

কক্সবাজার আলো ডেস্ক :

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে দেশে আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। নতুন করে ভাইরাসটি শনাক্ত হয়েছে আরও ৫১৫ জনের শরীরে। আর এর বিপরীতে গত একদিনে সুস্থ হয়েছেন ৪৪৭ জন।

মঙ্গলবার বিকালে সংবাদমাধ্যমে পাঠানো স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশে মোট ১৪ হাজার ৪০১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর পরীক্ষাকৃত এসব নমুনার ৩ দশমিক ৫৮ শতাংশের মধ্যে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে।

এখন পর্যন্ত দেশে মোট ৩৫ লাখ ৮৪ হাজার ৭৮৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে মোট ৫ লাখ ৩২ হাজার ৯১৬ জন শনাক্ত হয়েছেন। এ পর্যন্ত মোট পরীক্ষার ১৪ দশমিক ৮৭ শতাংশ পজিটিভ।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে নতুন ১৪ জনসহ মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে আট হাজার ৫৫ জনে। মোট শনাক্তকৃত রোগীর বিপরীতে মৃত্যুর হার ১ দশমিক ৫১ শতাংশ।

নতুন মৃতুদের মধ্যে ১২ জন পুরুষ ও দুইজন নারী। নতুন মৃতদের ১৩ জনের বয়সই পঞ্চাশোর্ধ্ব। একজন ৩১-৪০ বছরের মধ্যে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৪৪৭ জন সুস্থ হয়েছেন। দেশে এখন পর্যন্ত করোনা থেকে মোট সুস্থ হয়েছেন চার লাখ ৭৭ হাজার ৪২৬ জন। মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৫৮ শতাংশ।

দেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়ে গতবছর ৮ মার্চ। প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর।

এই বিভাগের আরও খবর

  • © ২০১৪ - ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com