1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :
  4. bblythe20172018@mail.ru : traceyhowes586 :
শিরোনাম :
ঈদগাঁও থেকে তিন প্রতারক আটক ঈদগাঁওর ৫ ইউনিয়নে নির্বাচনী আমেজে সরগরম : কারা পাচ্ছেন মনোনয়ন জেলা যুবদল সভাপতি উজ্জলের মায়ের মৃত্যুতে সালাহউদ্দিন আহমদের শোক কক্সবাজারের কৃতিসন্তান চৌধুরী সোহাগের এমফিল ডিগ্রি অর্জন টেকনাফে বসত-বাড়িতে মিললো ১০ কোটি টাকার ক্রিস্টাল মেথ আইস, আটক ১ র‍্যাবের সাথে বন্দুকযুদ্ধে মাদক কারবারি নিহত, ইয়াবা ও অস্ত্র উদ্ধার সিনহা হত্যা মামলার পরবর্তী সাক্ষ্য গ্রহণ ২৮ সেপ্টেম্বর উখিয়ায় প্রথম নারীর পিএইচডি ডিগ্রী অর্জন প্রধানমন্ত্রীকে জাতিসংঘের এসডিজি অগ্রগতি পুরস্কার প্রদান রাশেদ, জিয়া ও নুর হোসেন চেয়ারম্যান নির্বাচিত, আনোয়ারী এগিয়ে

এক জাতীয় পরিচয়পত্রে ১৪ হাজার সিম কার্ড!

  • আপডেটের সময় : মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর, ২০১৫
  • ৫৮ দেখা হয়েছে

কক্সবাজার আলো ডেস্ক :
একটি জাতীয় পরিচয়পত্র দিয়ে নিবন্ধন করা হয়েছে ১৪ হাজার মোবাইল সিম কার্ড। সিম কেনার সময় জমা দেয়া জাতীয় পরিচয়পত্র যাচাই-বাছাই করতে গিয়ে এমন তথ্য পেয়েছে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়।
সচিবালয়ে দেশের মোবাইল অপারেটরদের সঙ্গে বৈঠকে এ তথ্য জানান ডাক ও টেলিযোগাযোগ বিভাগের প্রতিমন্ত্রী অ্যাডভোকেট তারানা হালিম।
সিম নিবন্ধনের ক্ষেত্রে এরকম অনিয়মের কথা জানিয়ে তিনি সঠিক তথ্য দিয়ে মোবাইল সিম কেনার জন্য গ্রাহকদের প্রতি আহবান জানিয়েছেন।
৯ সেপ্টেম্বর থেকে দেশব্যাপি সিম কার্ড যাচাই-বাছাই শুরু করেছে মন্ত্রণালয় ও সংশ্লিষ্টরা। সিম কার্ড পুনঃনিবন্ধনের প্রয়োজন হবে কিনা তা ঠিক করা হবে ওই যাচাই-বাছাইয়ের পরে।
২০১২ সালের ১১ অক্টোবর থেকে মোবাইল ফোন অপারেটররা ‘প্রি-একটিভ’ সিম (আগে থেকেই চালু) বিক্রি করতে পারবে না বলে সিদ্ধান্ত নিয়েছিলো বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন। কেউ নিবন্ধনহীন সিম ব্যবহার করলে প্রতিটি সিমের জন্য অপারেটরকে ৫০ ডলার করে জরিমানা করারও সিদ্ধান্ত হয়েছিলো। তবে ৩ বছরেও তা কার্যকর হয়নি।

বিটিআরসির প্রতিবেদন অনুযায়ী, গত জুলাই পর্যন্ত বাংলাদেশের ৬ টি মোবাইল ফোন অপারেটরের মোট গ্রাহক সংখ্যা ১২ কোটি ৮৭ লাখ।

এই বিভাগের আরও খবর
  • ২০১৪ - ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।
Site Customized By NewsTech.Com