কক্সবাজারজাতীয়মাদকলীড

এক মাসে ৯৭ কোটি টাকার চোরাচালান জব্দ

43views

কক্সবাজার আলো :
চলতি বছরের জানুয়ারি মাসে সীমান্ত এলাকাসহ দেশের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৯৭ কোটি ১৮ লাখ ৩ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ করেছে বিজিবি।
শনিবার দুপুরে বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলামের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।
সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, জব্দ করা মাদকের মধ্যে রয়েছে ৭ লাখ ২৩ হাজার ৬৮৫ পিস ইয়াবা, ৪০ হাজার ৭৪১ বোতল ফেনসিডিল, ১১ হাজার ৭৯২ বোতল বিদেশি মদ, ২৯৮ লিটার বাংলা মদ, ৫৪৯ ক্যান বিয়ার, ৭৬২ কেজি গাঁজা, ৬৬৫ গ্রাম হেরোইন, ৩ হাজার ৪টি ইনজেকশন এবং ২ হাজার ৪৩১টি অ্যানেগ্রা, সেনেগ্রা ট্যাবলেট।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, জব্দকৃত অন্যান্য চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে ১৪ কেজি ৪৮২ গ্রাম স্বর্ণ, ৫ হাজার ৮২৮টি ইমিটেশন গহনা, ৩৩ হাজার ২৯৭টি কসমেটিক্স সামগ্রী, ১ হাজার ৫৫৬টি শাড়ি, ২৭ হাজার ৬২০টি থ্রিপিস, শার্টপিস, ১ হাজার ৬৭৮টি তৈরি পোশাক, ৯৬২ মিটার থান কাপড়, পাঁচটি কষ্টি পাথরের মূর্তি, ১৩ হাজার ৫০৫ ঘনফুট কাঠ ও ৩ হাজার ২৩৩ লম্বা ফুট কাঠ, ৩ হাজার ৯৮২ কেজি চা পাতা, ২১টি ট্রাক, ৬টি পিকআপ, ১টি প্রাইভেটকার, ১১টি সিএনজি, ইঞ্জিন চালিত অটোরিকশা এবং ৫৪টি মোটরসাইকেল।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে ২টি পিস্তল, ৪টি বন্দুক, ২টি ম্যাগাজিন এবং ১০ রাউন্ড গুলি। এছাড়াও সীমান্তে বিজিবির অভিযানে ইয়াবাসহ বিভিন্ন প্রকার মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ২৭২ জন চোরাচালানিকে এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ৩৮ জন বাংলাদেশি নাগরিক ও দুইজন ভারতীয় নাগরিককে আটক করা হয়। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে।

Leave a Response