1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :
  4. bblythe20172018@mail.ru : traceyhowes586 :

এক লাখ আসনের স্টেডিয়াম তৈরি হচ্ছে কক্সবাজারে!

  • আপডেটের সময় : সোমবার, ৩১ আগস্ট, ২০১৫
  • ৪৬ দেখা হয়েছে

কক্সবাজার আলো ডটকম :
অস্ট্রেলিয়ার মেলবোর্ন গ্রাউন্ডের পর এবার বাংলাদেশে তৈরি হতে যাচ্ছে এক লাখ আসন বিশিষ্ট স্টেডিয়াম। বাংলাদেশের কক্সবাজারে এই স্টেডিয়ামটি তৈরি হবে। এমনটাই জানিয়েছেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি জাহিদ আহসান রাসেল।
জাহিদ আহসান রাসেল জানান,`আমাদের তো কক্সবাজারে একটা স্টেডিয়াম আছে। সেখানে সেটা ছাড়াও আরেকটা এক লাখ আসনবিশিষ্ট স্টেডিয়াম করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিলেন। যেহেতু ২০১৬ বছরকে পর্যটন বর্ষ হিসেবে ঘোষণা করা হয়েছে। পর্যটনের মূল কেন্দ্র হচ্ছে কক্সবাজার। তাই কক্সবাজারে যেন আরও পর্যটক বাড়ানো যায়, মানুষকে আকৃষ্ট করার জন্য স্টেডিয়াম করার নির্দেশ দিয়েছেন।`
বর্তমানে বিশ্ব ক্রিকেটে এল লাখ আসন বিশিষ্ট একমাত্র স্টেডিয়াম অস্ট্রেলিয়ার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড। এছাড়া বিশ্বের আর কোথাও এত আসন নিয়ে ক্রিকেট স্টেডিয়াম করা হয়নি। বিশ্ব ফুটবলেও হাতে গোনা কয়েকটি স্টেডিয়ামই আছে ১ লাখ আসন বিশিষ্ট। এবার বাংলাদেশেও এমন স্টেডিয়াম হবে। যেখানে একই সাথে ক্রিকেট ও ফুটবল দুটি খেলা হবে। এছাড়া শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামটিকে ১ লাখ আসনবিশিষ্ট করার স্বপ্ন রয়েছে।
ক্রিকেটের জন্য বাংলাদেশে মিরপুর শেরেবাংলা স্টেডিয়াম ২৬ হাজার আসনবিশিষ্ট। তবে ফুটবলে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের আসন সংখ্যা ৩৬ হাজার। কক্সবাজারে এরই মধ্যে ক্রিকেটের একটি স্টেডিয়াম করা হয়েছে। ২০১৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়াম করা হয়েছিল।
সূত্র-নয়া দিগন্ত :

এই বিভাগের আরও খবর

  • © ২০১৪ - ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com