1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :

এবারও জেলার সর্বোচ্চ করদাতা হিসেবে হ্যাট্রিক করেছেন এমপি বদি

  • আপডেটের সময় : সোমবার, ১৪ সেপ্টেম্বর, ২০১৫
  • ১২ দেখা হয়েছে

কক্সবাজার আলো ডেস্ক :
এবারও কক্সবাজার জেলায় সর্বোচ্চ সেরা করদাতা নির্বাচিত হয়েছেন উখিয়া-টেকনাফের সংসদ সদস্য আবদুর রহমান বদি। এ পর্যন্ত পর পর তিন বার কক্সবাজারের সর্বোচ্চ সেরা করদাতা হয়ে হ্যাট্ট্রিক করেছেন তিনি। গেল বারে দ্বিতীয় শীর্ষ অবস্থানে থাকা এমপি আবদুর রহমান বদির ভাই আবদুশ শুক্কুর এবারে তৃতীয় হিসেবে নির্বাচিত হয়েছেন। আর এবারে দ্বিতীয় অবস্থানে রয়েছেন টেকনাফের সিএন্ডএফ ব্যবসায়ী সাইফুল করিম। চট্রগ্রাম কর অঞ্চল-৪ কক্সবাজার সার্কেলে চলতি বছরের জন্য ওই তিন জনকে সর্বোচ্চ সেরা করদাতা নির্বাচিত করে। কর প্রদানে উৎসাহ করতেই ২০১২ সালের ৩১ ডিসেম্বর থেকে এ সেরা করদাতা নির্বাচিত করে সম্মাননা দিয়ে আসছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। আগামী ১৫ সেপ্টেম্বর জাতীয় আয়কর দিবস উপলক্ষে বিভিন্ন সময়ে চতুর্থবারের মতো সারাদেশের ন্যায় কক্সবাজারের এই তিনজনকে সম্মাননা দেওয়া হবে। চট্রগ্রাম কর অঞ্চল-৪ এর একটি নির্ভরযোগ্য সূত্রে এসব তথ্য জানা গেছে।
সূত্র জানায়, কক্সবাজারের টেকনাফ স্থল বন্দর কেন্দ্রিক সিএন্ডএফ ব্যবসাকে কেন্দ্র করে সর্বোচ্চ আয়কর দেয়া ব্যক্তিরা বার বার নির্বাচিত হচ্ছেন। এর মধ্যে উখিয়া-টেকনাফের সংসদ সদস্য আবদুর রহমান বদি পর পর তিন বার সর্বোচ্চ সেরা করদাতা নির্বাচিত হয়ে হ্যাট্টিক করেছেন। একই সাথে এমপি বদির ভাই আবদুশ শুক্কুর তিন বার এবং সিএন্ডএফ ব্যবসায়ী সাইফুল করিম দু’বার নির্বাচিত হয়েছেন।
এ প্রসঙ্গে জানতে চাইলে চট্রগ্রাম কর অঞ্চল-৪ এর কক্সবাজার সার্কেলের অতিরিক্ত সহকারী কর কমিশনার জহিরুল হক বলেন, ‘এ বিষয়ে এখনো কোন চূড়ান্ত খবর আমার হাতে আসেনি। তবে চট্রগ্রাম কর অঞ্চল-৪ এর কার্যালয় এ বিষয়ে বলতে পারবেন।’
যোগাযোগ করা হলে টেকনাফের মের্সাস জে এফ এন্টারপ্রাইজ ও এস কে ইন্টারন্যাশনাল এর স্বত্তাধিকারী সাইফুল করিম জানান, তিনি বন্দরে আমদানী-রপ্তানির ব্যবসা করে সরকারের কোষাগারে নিয়মিত কর দিয়ে থাকেন। যার কারণে বেশি কর দেয়ায় তাকে নির্বাচিত করেছে এনবিআর।
উল্লেখ, ২০১২ সালের ৩১ ডিসেম্বর ২০০৯-১০ অর্থবছরে সর্বোচ্চ আয়কর প্রদানের জন্য প্রথমবারের মতো সম্মাননা দেওয়া শুরু করে এনবিআর। ‘জেলা ভিত্তিক সর্বোচ্চ ও দীর্ঘসময় আয়কর প্রদানকারী করদাতাদের পুরস্কার প্রদান নীতিমালা ২০০৮’র বিধান অনুসারে ২০১৪-১৫ কর বছরের সেরা করদাতাদের নামের তালিকা সম্প্রতি চূড়ান্ত করেছে এনবিআর।

এই বিভাগের আরও খবর
  • © ২০১৪ - ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com