1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :

এবার বিশ্বকাপের বিশ্বসেরা একাদশে সাকিব

  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৫
  • ২৪ দেখা হয়েছে

কক্সবাজার আলো ডেস্ক :
কিছুদিন আগেই খেলাধুলাবিষয়ক জনপ্রিয় ভারতীয় ওয়েবসাইট ‘স্পোর্টসকিডা’ সাম্প্রতিককালের এশিয়ার সেরা খেলোয়াড়দের নিয়ে একটি একাদশ গঠন করে। যেখানে বাংলাদেশ থেকেই জায়গা পেয়েছিলেন সর্বোচ্চ ৫ জন ক্রিকেটার। এবার বিশ্বকাপ ক্রিকেটে খেলা ক্রিকেটারদের নিয়ে সর্বকালের সেরা একটি একাদশ তৈরি করেছে ওয়েবসাইটটি। যেখানে বাংলাদেশ থেকে স্থান পেয়েছেন তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান।
স্পোর্টস্কিডা`র এই ওয়েবসাইটে বিশ্ব একাদশ গঠনের পূর্বশর্ত ছিল, কোন দেশ থেকে ১জনের বেশি ক্রিকেটারকে রাখা যাবে না। যে কারণে টেস্ট খেলুড়ে দেশের বাইরে নেদারল্যান্ড থেকেও একজন জায়গা পেয়েছেন এই একাদশে। ওপেনিংয়ে আছেন বিশ্বকাপজয়ী ভারতীয় লিটিল জিনিয়াস শচিন টেন্ডুলকার ও ইংল্যান্ডের হয়ে বিশ্বকাপে সবচেয়ে বেশি রান সংগ্রহকারী গ্রাহাম গুচ। ওয়ান ডাউন পজিশনটির জন্য বেছে নেওয়া হয়েছে ওয়েস্ট ইন্ডিয়ান কিংবদন্তি স্যার ভিভ রিচার্ডসকে। মিডল অর্ডারে চার, পাঁচ ও ছয় নম্বরে আছেন যথাক্রমে নিউজিল্যান্ডের মার্টিন ক্রো, জিম্বাবুয়ের অ্যান্ডি ফ্লাওয়ার(উইকেটরক্ষক) ও বাংলাদেশের সাকিব আল হাসান। যদিও এই একাদশ নির্বাচনের সময় যে কোন পজিশনে মাল্টি ট্যালেন্টেড ক্রিকেটারের চেয়ে শুধুই ব্যাটিং কিংবা বোলিং এ বিশেষজ্ঞদের প্রাধান্য দেওয়া হয়েছে, তবুও বিশ্বকাপে বাংলাদেশের পক্ষে সবচেয়ে বেশি রান ও দ্বিতীয় সর্বচ্চ উইকেটের মালিক সাকিব আল হাসানের আর কোন প্রতিদ্বন্দী বাংলাদেশ থেকে ছিল না। সাত নম্বরে টেস্ট খুলড়ে দেশের বাইরের একমাত্র প্রতিনিধি হিসেবে জায়গা পেয়েছেন নেদারল্যান্ডের অলরাউণ্ডার রায়ান টেন ডেসকাটে। এরপর জেনুইন বোলার হিসেবে আছেন পাকিস্তানের কিংবদন্তি পেসার ওয়াসিম আকরাম, অস্ট্রেলিয়ান লেগ স্পিনার শেন ওয়ার্ন, শ্রীলঙ্কান গতিতারকা লাসিথ মালিঙ্গা ও দক্ষিণ আফ্রিকান পেসার ‘সাদা বিদ্যুৎ’ অ্যালান ডোনাল্ড।
এক নজরে বিশ্বকাপের বিশ্ব একাদশঃ শচিন টেন্ডুলকার (ভারত), গ্রাহাম গুচ (ইংল্যান্ড), ভিভ রিচার্ডস (ওয়েস্ট ইন্ডিজ), মার্টিন ক্রো (নিউজিল্যান্ড), অ্যান্ডি ফ্লাওয়ার(জিম্বাবুয়ে), সাকিব আল হাসান (বাংলাদেশ), রায়ান টেন ডেসকাটে (নেদারল্যান্ড), ওয়াসিম আকরাম (পাকিস্তান), শেন ওয়ার্ন (অস্ট্রেলিয়া), লাসিথ মালিঙ্গা (শ্রীলঙ্কা) ও অ্যালান ডোনাল্ড (দক্ষিণ আফ্রিকা)

এই বিভাগের আরও খবর
  • © ২০১৪ - ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com