1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :

ওসি প্রদীপসহ ৯ জনের বিরুদ্ধে কক্সবাজার আদালতে মামলা

  • আপডেটের সময় : বুধবার, ৫ আগস্ট, ২০২০
  • ৩৭৩ দেখা হয়েছে

কক্সবাজার আলো :

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহার মৃত্যুর ঘটনায় টেকনাফের আলোচিত ওসি প্রদীপ কুমার দাশ, বাহারছড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ (প্রত্যাহারকৃত) লিয়াকত আলীসহ ৯জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেছে।

৫ আগস্ট সকাল ১১টার দিকে কক্সবাজার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মেজর সিনহার বড় বোন শারমিন শাহরিয়ার ফেরদৌসি বাদী হয়ে ৯ জনের বিরুদ্ধে মামলা করেন। আদালত ৭ কার্য দিবসের মধ্যে রিপোর্ট জমা দিতে র‌্যাপিড এ্যাকশান ব্যাটালিয়ন (র‌্যাব)কে নির্দেশ দিয়েছেন।

মামলার প্রধান কৌশলী সিনিয়র আইনজীবী এডভোকেট মোহাম্মদ মোস্তফা বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, মেজর (অব:) সিনহা মো: রাশেদ খানের বড়বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস বাদী হয়ে দায়ের করা মামলায় বাহারছরা তদন্ত কেন্দ্রের প্রত্যাহারকৃত আরো ৮ জনকে আসামী করা আসামী করা হয়েছে।আদালত সুত্রে জানা গেছে, টেকনাফ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নিয়মিত বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মুহাং হেলাল উদ্দিন ছুটিতে থাকায় টেকনাফ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের ভারপ্রাপ্ত বিচারক তামান্না ফারাহ্ মামলাটির গ্রহনযোগ্যতা শুনানি করেন। আদালত আগামী ৭ দিনের মধ্যে র‌্যাবকে তদন্ত রিপোর্ট জমা দিতে নির্দেশ দিয়েছেন।

প্রসঙ্গত, গত ৩১ আগস্ট রাত্রে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ রোডে মেজর সিনহা তাঁর কক্সবাজারমুখী প্রাইভেট কারটি নিয়ে টেকনাফের বাহারছরা শামলাপুর পুলিশ তদন্ত কেন্দ্রের চেকপোস্টে পৌঁছালে গাড়িটি পুলিশ থামিয়ে দেয়।

তখন তিনি উপর দিকে তার হাত তুলে তার প্রাইভেট কার থেকে বের হওয়ার সাথে সাথে বাহারছরা পুলিশ তদন্ত কেন্দ্রর ইনচার্জ লিয়াকত আলী পরপর ৩ রাউন্ড গুলি করে হত্যা করে বলে সেনা সদর থেকে গণমাধ্যমে প্রেরিত বক্তব্যে উল্লেখ করা হয়।

ঘটনা তদন্তে গত ২ আগস্ট চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মো: মিজানুর রহমানকে আহবায়ক করে ৪ সদস্যের তদন্ত কমিটি গঠন করে দেয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্ত্বা বিভাগ। ৪ আগষ্ট থেকে তদন্ত শুরু হয়েছে।

এ ঘটনায় টেকনাফের বাহারছড়া তদন্ত কেন্দ্রের ইনচার্জ লিয়াকত আলিসহ ২০ পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
  • © ২০১৪ - ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো  .কম
Site Customized By NewsTech.Com