ওয়াইফাই জোন স্থাপনে কম্পিউটার কাউন্সিলের সাথে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চুক্তি

নিজস্ব প্রতিবেদক :
ডিজিটাল বাংলাদেশ এবং স্মার্ট কক্সবাজার পর্যটন সিটি বাস্তবায়নের অংশ হিসেবে ডিজিটাল সিলেট সিটি প্রকল্পের আওতায় কক্সবাজার জেলায় ওয়াইফাই জোন স্থাপনের নিমিত্ত ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমদ পলক এর উপস্থিতিতে সাবমেরিন ক্যাবল ল্যান্ডিং স্টেশন, কক্সবাজারের হলরুমে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সাথে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলর এর সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে। ৮ ফেব্রুয়ারী এই চুক্তি স্বাক্ষরিত হয়। এ সময় প্রতিমন্ত্রী জুনায়েদ আহমদ পলক বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের শহর পর্যটন নগরী কক্সবাজার। তাই এই কক্সবাজারকে বিশ^মানের আধুনিক পর্যটন নগরী হিসেবে রূপ দিতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তরিকভাবে কাজ করে যাচ্ছেন। তারই অংশ হিসেবে ২০১৬ সালে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ প্রতিষ্ঠা করা হয়। এছাড়াও বিভিন্ন মেগা প্রকল্প বাস্তবায়নের পাশাপাশি আমরা ইতোমধ্যে ডিজিটাল স্মার্ট সিটি বাস্তবায়নের অংশ হিসেবে ওয়াইফাই জোন স্থাপনের জন্য কাজ করে যাচ্ছি। খুব শীঘ্রই মাঠ পর্যায়ে কাজ শুরু হবে। ফলে পর্যটক সেবার পাশাপাশি স্কুল-কলেজের ছাত্র/ছাত্রী এবং স্থানীয় জনগণও স্যোসাল মিডিয়া ব্যবহারসহ বর্হিবিশ^ সম্পর্কে সহজে জানার সুযোগ সৃষ্টি হবে।
এ সময় কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সদস্য (প্রকৌশল) লে: কর্নেল মোহাম্মদ আনোয়ার উল ইসলাম বলেন, এ প্রকল্পের আওতায় সী-বীচসহ কক্সবাজার শহরের ৩৫টি পয়েন্টে মোট ৭৪টি অপারেটিং সিস্টেম (অচ) স্থাপন করা হবে। ফলে পর্যটকসহ সাধারণ জনগণ বিনামূল্যে ইন্টারনেট ব্যবহারের সুযোগ পাবে।
উক্ত সমঝোতা চুক্তিতে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের পক্ষে স্বাক্ষর করেন মো: জাহাঙ্গীর আলি, উপনগর পরিকল্পনাবিদ, কউক এবং বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলর এর পক্ষে স্বাক্ষর করেন মধু সুধন চন্দ্র, ডেপুটি প্রজেক্ট ডিরেক্টর, ডিজিটাল সিলেট সিটি। এছাড়া অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিকর্ন কুমার ঘোষ, প্রকল্প পরিচালক (যুগ্ম সচিব) ইনফো সরকার-৩, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল, মো: আইনুল ইসলাম কনসালটেন্ট কউকসহ কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ এবং সাবমেরিন ক্যাবল ল্যান্ডিং স্টেশনের কর্মকর্তাবৃন্দ।

উপদেষ্টা সম্পাদক : হাসানুর রশীদ
সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ শাহজাহান

নির্বাহী সম্পাদক : ছৈয়দ আলম

যোগাযোগ : ইয়াছির ভিলা, ২য় তলা শহিদ সরণী, কক্সবাজার। মোবাইল নং : ০১৮১৯-০৩৬৪৬০

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত

Email:coxsbazaralo@gmail.com