কক্সবাজারে ইয়াবা মামলায় দুই আসামীর সাজা

নিজস্ব প্রতিবেদক :
কক্সবাজারে ইয়াবা মামলায় দুই আসামীর পৃথক সশ্রম কারাদ- ও অর্থদ- দিয়েছে আদালত। টেকনাফ থানার জি.আর ৮৯০/১৭ ও রামু থানার জি.আর ১৬৭/১৬ মামলা শুনানি শেষে যুগ্ম জেলা জজ-১ আদালতের বিচারক ছৈয়দ মুহাম্মদ ফখরুল আবেদীন বৃহস্পতিবার (৩ জানুয়ারি) দুপুরে জনাকীর্ণ আদালতে এই রায় প্রদান করেন।
একটি মামলায় দ-প্রাপ্ত আসামি টেকনাফের হোয়াইক্যং কলাতলী এলাকার আমির হোসেনের ছেলে মো. মনজুর (৩২)কে ৬ মাসের কারাদ- ও ৫ হাজার টাকা অর্থদ- অনাদায়ে ৫ মাসের কারাদ- দিয়েছে আদালত।
অপর ইয়াবা মামলা নং জি.আর ১৬৭/১৬ এর আসামী রামু খুনিয়াপালং ইউনিয়নের ধোয়াপালং এলাকার আবু তাহেরের ছেলে মোঃ শাহীন (১৯)কে ৬ বছর সশ্রম কারাদ- অনাদায়ে ৬ হাজার টাকা অর্থদ- দিয়েছে আদালত। রায় প্রদানকালে দুই আসামি দালতে উপস্থিত ছিলেন। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন সরকারি পাবলিক প্রসিকিউটর এডভোকেট জিয়া উদ্দিন আহমেদ। রায় প্রদানকালে আসামি মোহাম্মদ শাহিনের পক্ষে হচ্ছে ছিলেন এডভোকেট ফরিদুল আলম। তবে, মোঃ মনজুরের পক্ষে কোন আইনজীবী ছিল না। মামলার নথি পর্যালোচনা করে দেখা গেছে, ২০১৭ সালের ২৩ ডিসেম্বর ৩৮৩৫টি ইয়াবাসহ মোহাম্মদ মনজুরকে আটক করে বিজিবি।
এ ঘটনায় ২ বর্ডার গার্ড ব্যাটালিয়ানের নায়েক সুবেদার মোঃ নজরুল ইসলাম বাদী হয়ে টেকনাফ থানায় মামলা দায়ের করেন। মামলা নং ৩৫/১৭। জি আর ৮৯০/১৭।
মামলার তদন্ত কর্মকর্তা মডেল থানার এসআই রাজীব কুমার পোদ্দার হাজার আঠারো সালের ২৪ মার্চ চূড়ান্ত প্রতিবেদন আদালতে দাখিল করেন।
অপরদিকে রামু থানার জি.আর মামলা ১৬৭/১৬ পর্যালোচনা করে দেখা গেছে, ২০১৬ সালের ৩১ মে রামুর মরিচ্যা যৌথ চেকপোস্টে থেকে একটি যাত্রীবাহী বাস তল্লাসী করে ৩৯০০ টি ইয়াবাসহ মোঃ শাহীনকে আটক করে পুলিশ।
এ ঘটনায় ১৭ বর্ডার গার্ড ব্যাটালিয়ানের নায়েক সুবেদার মোঃ সেলিম রানা বাদি হয়ে রামু থানায় মামলা দায়ের করেন। থানা মামলা নং ৪৪/১৬। জি.আর মামলা নং ১৬৭/১৬। এই দুই মামলার তদন্ত প্রতিবেদন ও সাক্ষী প্রমাণের ভিত্তিতে রায় প্রদান করেন আদালতের বিচারক। রাষ্ট্রপক্ষের আইনজীবী জিয়াউদ্দিন আহমেদ জানান, সরকার ও আদালত মাদকের বিরুদ্ধে কঠিন অবস্থায় রয়েছে। দুইটি ইয়াবা মামলার রায়ে ন্যায়বিচার প্রতিষ্ঠিত হয়েছে। আদালতের রায় তিনি সন্তুষ্ট বলে জানিয়েছেন।

উপদেষ্টা সম্পাদক : হাসানুর রশীদ
সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ শাহজাহান

নির্বাহী সম্পাদক : ছৈয়দ আলম

যোগাযোগ : ইয়াছির ভিলা, ২য় তলা শহিদ সরণী, কক্সবাজার। মোবাইল নং : ০১৮১৯-০৩৬৪৬০

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত

Email:coxsbazaralo@gmail.com