1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :
  4. bblythe20172018@mail.ru : traceyhowes586 :

কক্সবাজারে ছাত্রশিবিরের জিপিএ-৫ সংবর্ধনায় সাবেক কেন্দ্রীয় সভাপতি মু. শাহজাহান – মেধাবীদের ইসলাম ও কুরআন সম্পর্কে জানতে হবে

  • আপডেটের সময় : মঙ্গলবার, ৭ জুলাই, ২০১৫
  • ১০৭ দেখা হয়েছে
বাংলাদেশ জামায়াতে ইসলামীর কক্সবাজার জেলা আমীর ও ইসলামী ছাত্রশিবিরের সাবেক সভাপতি মুহাম্মদ শাহজাহান বলেছেন, আজকে তোমরা যারা ভাল রেজাল্ট করেছ; তার পেছনে সবচেয়ে বড় অবদান রয়েছে মহান আল্লাহ রাব্বুল আলামীনের। এই কথাটি যে বলতে পারবে না, নিশ্চয়ই সে এই পৃথিবীতে তার সৃষ্টির উদ্দেশ্য সম্পর্কে অবগত নয়। যদি তার সৃষ্টির উদ্দেশ্য সম্পর্কে অবগত হয়; এরপরে শিক্ষকের অবদান, এরপরে পিতা-মাতার অবদানসহ আরো অনেকের অবদান থাকতে পারে। কিন্তু প্রধান অবদান হলো আমাদের সৃষ্টিকর্তা মহান রাব্বুল আলামীনের।  তিনি বলেন, আজকে শিক্ষাঙ্গনের দিতে তাকালে দেখতে পাই, কতিপয় ছাত্রসংগঠনের ছাত্রত্বহীন নেতৃত্বে বন্ধ্যাত্বের সৃষ্টি হয়েছে। তারা কোন মেধা উপহার দিতে পারছেনা। তারা পারছে না কোন নেতৃত্ব সরবরাহ দিতে। এ কারণে নেতৃত্ব জট তাদের মধ্যে সেশন জটের মতো লেগে আছে। ইসলামী ছাত্রশিবির তার প্রতিষ্ঠালগ্ন থেকে এমন কিছু সৎ, যোগ্য এবং মেধাবী নেতৃত্ব উপহার দিয়েছে; যারা ঘুনে ধরা এ সমাজে, দুর্নীতিতে পরিপূর্ণ এ সমাজে, অবক্ষয়ে পরিপূর্ণ এ সমাজের মাঝে যেই ভূমিকা পালন করেছে সেই ভূমিকা শুধু বাংলাদেশের মানুষের কাছে নয়, সারা দুনিয়ায় প্রশংসিত হয়েছে।
পৃথিবীতে কেউ চিরদিন বেঁচে থাকবে না উল্লেখ করে তিনি পরকালীন চূড়ান্ত সংবর্ধনার প্রস্তুতি নেয়ার আহ্বান জানিয়ে বলেন, আজকের সংবর্ধিত মেধাবীদের মহান সৃষ্টিকর্তার পক্ষ থেকে  জান্নাতের গেইটে চূড়ান্ত সংবর্ধনা নিতে হবে। সেই সংবর্ধনাই হবে আসল সংবর্ধনা। আমরা পরকালের সেই সংবর্ধনা আল্লাহ তা’আলার তরফ থেকে নেয়ার মতো করে নিজেদের জীবনকে গড়তে যাই, তাহলে ইসলামকে জানতে হবে, কুরআন জানতে হবে এবং ইসলাম সম্পর্কে আমাদের সঠিক ধারণা অর্জন করতে হবে। আর সেই অভিভাবকত্বের দায়িত্ব পালন করছে ইসলামী ছাত্রশিবির। তিনি সকল মেধাবীদেরকে আগামী দিনের উজ্জ্বল ভবিষ্যত বিনির্মাণে জাতির এক একজন অপরিহার্য স্বত্তা হিসেবে গড়ে তোলার জন্য ইসলামী ছাত্রশিবিরের সাথে একাত্ম হয়ে নিজেদের জীবনকে সার্থক এবং আলোকিত মানুষ হবার আহবান জানান। কক্সবাজার জেলা ছাত্রশিবিরের উদ্যোগে আয়োজিত গত রোববার এসএসসি ও দাখিল পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্তদের জমকালো সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।  ইসলামী ছাত্রশিবিরের কক্সবাজার জেলা সভাপতি ছাত্রনেতা সরওয়ার কামাল সিকদারের সভাপতিত্বে ও অর্থ সম্পাদক লায়েক বিন ফাজেলের পরিচালনায় বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও ইসলামী চিন্তাবিদ অধ্যাপক মমতাজ উদ্দিন কাদেরী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসলামী ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় গবেষণা সম্পাদক জাহেদুল ইসলাম, জামায়াতের ঈদগাঁও সাংগঠনিক থানা আমীর সলিম উল্লাহ জিহাদী, ছাত্রশিবিরের সাবেক জেলা সেক্রেটারি মুহাম্মদ শাহজাহান, জেলা শাখার সাহিত্য ও প্রকাশনা সম্পাদক শাহেদ উদ্দিন রাজু, এইচআরডি সম্পাদক রবিউল আলম প্রমুখ নেতৃবৃন্দ।  এতে কৃতী শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন হারবাং হামেদিয়া দাখিল মাদরাসার ছাত্র শেফায়েত হোসেন ও চকরিয়া গ্রামার স্কুলের ছাত্র ফয়সাল। পরে অতিথিবৃন্দ সংবর্ধিত কৃতী শিক্ষার্থীদের হাতে ক্রেস্ট তুলে দেন। অনুষ্ঠানে মনমুগ্ধকর হামদ, ইসলামী সংগীত ও দেশের গান পরিবেশন করেন কক্সবাজার প্রবাল সাহিত্য সাংস্কৃতিক সংসদের শিল্পীরা।

এই বিভাগের আরও খবর
  • © ২০১৪ - ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com