1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :

কক্সবাজারে সাংবাদিক ফারুককে হত্যার হুমকি

  • আপডেটের সময় : শনিবার, ১ অক্টোবর, ২০১৬
  • ৬ দেখা হয়েছে

প্রেস বিজ্ঞপ্তিঃ
কক্সবাজারের উদীয়মান মেধাবী সাংবাদিক মো. ফারুককে হত্যার হুমকি দিয়েছে চিহ্নিত সন্ত্রাসীরা। ২৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার বিকেলে শহরের সমিতিপাড়া বাজারে প্রকাশ্যে এ হুমকি দেন। এ ঘটনায় তিনি সদর মডেল থানায় জীবনের নিরাপত্তা চেয়ে সাধারণ ডায়েরি করেছেন। সাংবাদিক মো. ফারুক দৈনিক সকালের কক্সবাজার পত্রিকার স্টাফ রিপোর্টার হিসেবে কর্মরত রয়েছেন।
সাংবাদিক মো. ফারুক জানান, গত ২৫ সেপ্টেম্বর দৈনিক সকালের কক্সবাজার পত্রিকায় ‘পুনর্বাসনের তালিকা তৈরীতে দালালের দৌরাত্ম’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। এর জের ধরে সমিতি পাড়ার মধ্যম কুতুবদিয়া পাড়া এলাকার বদি আলমের পুত্র মো. জাবেদ ওরফে জাবের মোবাইল ফোনে তাকে বিভিন্নভাবে হুমকি দেন। প্রকৃতপক্ষে ওই প্রতিবেদনটি আমার করা নয়। কিন্তু তারপরেও উদ্দেশ্যমূলক ভাবে হয়রানি ও হুমকি দিতে থাকে। গত ২৯ সেপ্টেম্বর বিকেল ৩ টায় সমিতিপাড়া বাজারে প্রকাশ্যে গালিগালাজ করে। এক পর্যায়ে তাকে মারধরের চেষ্ঠা করেন। কিন্তু স্থানীয়দের সহযোগিতায় রক্ষা পায়। ওই সময় জাবের প্রকাশ্যে হুমকি দিয়ে বলেন ‘যে কোন মুহুর্তে আমাকে হত্যা করে লাশ গুম করবে’। পরে এঘটনায় জীবনের নিরাপত্তা চেয়ে সদর মডেল থানায় সাধারণ ডায়েরি করা হয়। যার নং-১৪৬৮।
তিনি বলেন, জাবের একজন শীর্ষ সন্ত্রাসী। তার নেতৃত্বে সমিতি পাড়ায় সব ধরণের অপরাধ কর্মকান্ড সংঘটিত হয়। তার নেতৃত্বে একটি সন্ত্রাসী গ্রুপ খুচরা ইয়াবা বিক্রি, সাগর পথে ইয়াবা পাচার, মাদক পাচার, রোহিঙ্গাদের আশ্রয়, সাগরে ডাকাতি, নাজিরারটেক এলাকায় চাঁদাবাজি, সৈকতের সৌন্দর্যবর্ধণকারি ঝাউগাছ নিধন সহ নানা অপরাধ কর্মকান্ড নির্ভয়ে প্রকাশ্যে চালিয়ে যাচ্ছে। ইতোপূর্বে খুরুশকুল আশ্রয়ন প্রকল্পে নাম অর্ন্তভুক্তির কথা বলে হাতিয়ে নিয়েছেন বিপুল পরিমাণ টাকা। ওই ভুক্তভোগিরা সকালের কক্সবাজার অফিসে তার বিরুদ্ধে অভিযোগ করলে প্রতিবেদনটি প্রকাশ করা হয়।
তিনি আরো বলেন, জাবের একজন কুখ্যাত সন্ত্রাসী। তার পক্ষে যে কোন অপরাধ সংগঠিত করা সম্ভব। তাই যে কোন সময় সে অপ্রীতিকর ঘটনা ঘটাতে পারে। তার বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়ার দাবী জানান তিনি।
কক্সবাজার সদর মডেল থানার অপারেশন অফিসার আব্দুর রহিম জানান, সাংবাদিক ফারুককে হত্যার হুমকির অভিযোগ পাওয়া গেছে। এঘটনায় সাংবাদিক ফারুক সাধারণ ডায়েরি করেছেন। হুমকি প্রদানকারি ওই ব্যক্তির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে।
এদিকে রিপোর্টার্স ইউনিটি কক্সবাজারের সদস্য সাংবাদিক ফারুককে হত্যার হুমকির ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন সংগঠনের সভাপতি আরফাতুল মজিদ, সাধারণ সম্পাদক মারুফ ইবনে হোসাইন ও সাংগঠনিক সম্পাদক আজিম নিহাদ সহ নেতৃবৃন্দ। নেতৃবৃন্দ দ্রুত এই সন্ত্রাসীকে গ্রেফতারের দাবী জানিয়েছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
  • © ২০১৪ - ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com