1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :

কক্সবাজার জেলার শ্রেষ্ঠ স্বর্ণ কিশোরী রামু উচ্চ বালিকা বিদ্যালয়ের অর্পিতা পাল

  • আপডেটের সময় : রবিবার, ২০ সেপ্টেম্বর, ২০১৫
  • ১৫ দেখা হয়েছে

সোয়েব সাঈদ, রামু :
কিশোরীদের মাঝে স্বাস্থ্য সচেতনতা সৃষ্টির লক্ষে কক্সবাজারে রামুতে অনুষ্টিত হয়েছে কিশোরী সমাবেশ। স্বর্ণ কিশোরী নেটওর্য়াক রামু খিজারী আর্দশ উচ্চ বিদ্যালয় মাঠে এ সমাবেশের আয়োজন করে। কিশোরী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন, কক্সবাজার সদর-রামু আসনের জাতীয় সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল। কিশোরী সমাবেশে কক্সবাজার জেলার শ্রেষ্ঠ স্বর্ণ কিশোরী নির্বাচিত হয়, রামু উচ্চ বালিকা বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্রী অর্পিতা পাল।
প্রধান অতিথি’র বক্তব্যে সাইমুম সরওয়ার কমল এমপি মেয়েদের ২২ বছরের আগে বিয়ে না হওয়ার আহবান জানিয়ে বলেন, একটি মেয়ের পড়া লেখা শেষ করে প্রস্তুত হতেই ২২ বছর সময় প্রয়োজন। তিনি তাৎক্ষণিক স্বর্ণ কিশোরী বিজয়ী অর্পিতা পালকে শিক্ষাকার্যক্রম উন্নয়নের জন্য ২৫ হাজার টাকা অনুদান দেন। অতিথিরা স্বর্ণ কিশোরী বিজয়ী অর্পিতা পালকে সনদ, পদক, স্বাস্থ্য শিক্ষা ম্যানুয়েল, উত্তরীয়, স্বর্ণ কিশোরী পতাকা প্রদান করেন। এ সময় স্বর্ণ কিশোরী নেটওয়ার্কের পক্ষ থেকে অপির্তা পালের এক বছরের শিক্ষা ব্যয়ের ঘোষনা দেন, চেয়ারম্যান ফরজানা ব্রাউনিয়া। জেলার শ্রেষ্ঠ স্বর্ণ কিশোরী বিজয়ী হিসেবে অর্পিতা পাল ঢাকায় জাতীয়ভাবে অনুষ্ঠিত স্বর্ণ কিশোরী সমাবেশে শীঘ্রই অংশ নেবে।
স্বর্ণ কিশোরী নেটওর্য়াক এর চেয়ারম্যান ফারজানা ব্রাউনিয়া’র স্বাগত বক্তব্য অনুষ্ঠিত কিশোরী সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, স্বাস্থ্য অধিদপ্তরের স্বাস্থ্য শিক্ষা পরিচালক আব্দুল ওয়াহিদ আখন্দ, পুলিশ সুপারের প্রতিনিধি সহকারী পুলিশ সুপার (উখিয়া সার্কেল) আব্দুল মালেক, কক্সবাজার সিভিল সার্জন প্রতিনিধি রামু উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আখতারুল ইসলাম, ওয়েল ফুড গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ সিরাজুল ইসলাম কমু, রামু উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছৈয়দ করিম, চ্যানেল আই এর কক্সবাজারস্থ স্টাফ রির্পোটার সরওয়ার আজম মানিক, জেলা স্বাস্থ্য বিভাগের স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা অসিম বড়–য়া ও উচা প্রু মারমা।
বিভিন্ন বিভাগে অনুষ্ঠিত স্বর্ণ কিশোরী নেটওয়ার্কের কিশোরী সমাবেশ শেষে রামু উচ্চ বালিকা বিদ্যালয়ের তিন শতাধিক কিশোরী শপথ অনুষ্ঠানে অংশ নেয়। অনুষ্ঠান শেষে প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ জাতীয় পতাকা ও স্বর্ণ কিশোরী নেটওয়ার্কের পতাকা উত্তোলন করেন।
রামু উচ্চ বালিকা বিদ্যালয়ের শিক্ষক সাজ্জাদ সরওয়ার জানান, কিশোরীদের সচেতন করা সম্ভব হলে বাল্য বিয়ে রোধ, নিরাপদ মাতৃত্ব, এইডস প্রতিরোধ এবং নারীদের শিক্ষার হার এগিয়ে নেয়া সম্ভব হবে। এসব উদ্যোগ সফল করতে চ্যানেল আই এবং স্বর্ণ কিশোরী নেটওয়ার্কের কিশোরী সমাবেশ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

এই বিভাগের আরও খবর
  • © ২০১৪ - ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com