1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. joaopinto@carloscostasilva.com : randaldymock :
  3. makaylabeaurepaire@1secmail.com : scotty7124 :
  4. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  5. syedalamtek@gmail.com : syedalam :
  6. bblythe20172018@mail.ru : traceyhowes586 :
শিরোনাম :
মধ্যরাতে স্কুল শিক্ষককে হত্যার হুমকি : সহযোগিতা করলো না পুলিশ। রিপোর্টার্স ইউনিটি কক্সবাজার’র নির্বাচন কাল দুদকের মামলায় কারাগারে টেকনাফের সাবেক উপজেলা চেয়ারম্যান সিটি নির্বাচন বানচাল করতে আ’ লীগ আইনশৃঙ্খলা বাহিনীকে ব্যবহার করছে: খসরু  ইসলামাবাদে মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় নিহত-১ নাপিতখালী মাধ্যমিক বিদ্যালয়ে ফুটবল প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ দারোয়ান-গৃহকর্মী নিয়োগ দিলে পুলিশকে জানানোর আহ্বান বাগদাদের বুকে আত্মঘাতী বোমা হামলায় নিহত ২৮ ২৪ ঘণ্টায় করোনায় আরও ১৬ মৃত্যু, শনাক্ত ৫৮৪ মুজিববর্ষে জমিসহ নতুন ঘর পাচ্ছে ৮৬৫ গৃহহীন, শনিবার হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী

কক্সবাজার জেলায় রবি’র নেটওয়ার্ক বিপর্যয় : এবার ফ্রি বন্ধ সীম দেয়ার নামে প্রতারণা

  • আপডেটের সময় : বুধবার, ৫ আগস্ট, ২০১৫
  • ৩৯ দেখা হয়েছে

ছৈয়দ আলম, কক্সবাজার আলো :
পর্যটন জেলা কক্সবাজারের বিভিন্ন এলাকায় মোবাইল অপারেটর কোম্পানী রবি’র নেটওয়ার্ক বিপর্যয়ে গ্রাহকরা অতিষ্ট হয়ে পড়েছে। ঘন ঘন নেটওয়ার্ক আসা-যাওয়া, কল ড্রপ, নো নেটওয়ার্ক কভারেজ ও কমিউনিকেশন এ্যারোর কারণে রবি গ্রাহকরা চরম বিড়ম্বনার সম্মুখীন হচ্ছে। এ সমস্যা থেকে রবি সিম ব্যবহারকারীরা উত্তোরণের পথ খুঁজে পাচ্ছে না এমন অভিযোগ হাজার হাজার রবি সিম ব্যবহারকারী গ্রাহকদের। অপরদিকে এ কোম্পানী বন্ধ সীমের ইন্টারনেটের প্রলোভনীয় সুযোগ সুবিধা দেখিয়ে গ্রাহকের সাথে নিয়মিত প্রতারণা করে আসছে। আবার বর্তমানে রবি সীম থেকে ফ্রি ডায়ালের মাধ্যমে একজনকে ৩/৪ টি সীম দেয়ার নামে নতুন প্রতারণার ফাঁদ শুরু করেছে। এক্ষেত্রে দেখা গেছে, কক্সবাজার টেকপাড়াস্থ রবি কাস্টমার কেয়ারে ফ্রি বন্ধ সীম নেয়ার জন্য শত শত গ্রাহক সকাল থেকে বিকাল পর্যন্ত লাইনে দাঁড়িয়ে রয়েছে। কিন্ত তাদের কতিপয় কর্মকর্তার ইন্ধন ছাড়া কেউ সীম পাচ্ছেনা বলে অভিযোগ করেছেন রামু থেকে গ্রাহক রহিম। গ্রাহকদের নিয়মিত অভিযোগ, রবি কোম্পানীর সংশ্লিষ্টদের নজরদারী প্রতিষ্ঠানের দেখভাল ও তাদারকির কমতি হওয়ায় চরম ভোগান্তিতে পড়েতে হয়েছে সর্বস্তরের। খোঁজ নিয়ে জানা যায়, চট্টগ্রামের সবকয়টি জেলা ও উপজেলায় মোবাইল কোম্পানীর মধ্যে বর্তমান রবি ও তাদের পূর্বেকার একটেল আগে থেকে চট্টগ্রামসহ কুমিল্লা পর্যন্ত এই জোনে তাঁরা ব্যবসার পরিধি দ্রুত ছড়িয়ে দেওয়ায় গ্রাহকরা যে কোম্পানীকে আগে পেয়েছে তাদের সিমই সচরাচর প্রত্যেক মানুষ নিয়েছে বেশী। এই সুবাদে রবি কোম্পানী প্রতি জেলা উপজেলায় তাদের নেটওয়ার্কের টাওয়ার সব জায়গায় বসানোর ফলে তখন তাদের গ্রাহকের সংখ্যা বৃদ্ধি পায়। এতদঞ্চলের শতকরা ৭৫ ভাগ গ্রাহক রবি সিম কিনে ব্যবহার শুরু করছে। কিন্তু রবি কোম্পানীর গ্রাহক সেবা নিম্নমানের হওয়ায় সিম ব্যবহার কারীরা অতিষ্ট হয়ে পড়েছে। গত মাস ধরে ঘন ঘন নেটওয়ার্ক আসা-যাওয়া, কল ড্রপ, নো নেটওয়ার্ক কভারেজ ও কমিউনিকেশন এ্যারোর কারণে রবি গ্রাহকরা চরম বিড়ম্বনার সম্মুখীন হয়ে অতিষ্ঠ হয়ে পড়েছে। কক্সবাজার শহরের ঘোনারপাড়া এলাকার হাতেম নামে এক ব্যক্তি অভিযোগ করে বলেন, রবি’র নেটওয়ার্ক বিড়ম্বনায় আমরা দিশাহারা হয়ে পড়েছি। রবি’র গ্রাহকরা মোবাইলে কথা বলতে নানান দুর্ভোগ পোঁহাতে হচ্ছে। অথাৎ মোবাইল সংযোগ পাওয়ায় বড় মুসকিল।
কক্সবাজার শহরের লাইট হাউস এলাকার নাজির হোসেন নামে এক ব্যক্তি জানান, কিছুদিন আগে থেকে রবি কোম্পানীর নেটওয়ার্ক সমাস্যা হওয়ার কারনে অনেকের সাথে যোগাযোগ করতে পারিনি তাই রবির সীমটি ভেংগে ফেলে বর্তমানে অন্য কোম্পানীর সীম ব্যবহার করছি।
এ ব্যাপারে মাঠ পর্যায়ের বিভিন্ন ডিলারের সাথে যোগাযোগ করা হলে তারা কিছুই জানেননা বলে সাফ জানিয়ে দেন।
এ বিষয়ে জানতে চাইলে রবি কক্সবাজারের রিজিওনাল ম্যানেজার হামিদুল হক বলেন, পুরো জেলায় রবির নেটওয়ার্কের সমস্যাটি তিনি ইতিমধ্যে অবগত হয়েছেন। বিষয়টি নিয়ে তিনি উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথাবলে শীঘ্রই এ সমস্যার সমাধানের চেষ্টা করে যাবেন।

এই বিভাগের আরও খবর

  • © ২০১৪ - ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com