অফিস-আদালতএক্সক্লুসিভকক্সবাজারলীড

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচনকে ঘিরে প্রচারণা সরগরম

11views

নিজস্ব প্রতিবেদক :
আগামী ২৩ ফেব্রুয়ারি কক্সবাজার জেলা আইনজীবী সমিতির কার্যকরী পরিষদ নির্বাচনকে ঘিরে প্রচারণায় সরগরম হয়ে ওঠেছে আদালত প্রাঙ্গণ। দুই প্যানেলের ৩৪ প্রার্থীর চূড়ান্ত তালিকা প্রকাশের পর থেকে প্রার্থীরা কোমরবেধে ভোট ভিক্ষায় নেমে পড়েন। এবার নির্বাচনী প্রচারণায় বেশ বিধি নিষেধ আরোপ করা হয়েছে। প্যানেলের বাইরে ব্যক্তিগতভাবে যত্রতত্র প্রচারপত্র লাগাতে পারছেনা প্রার্থীরা। তাতে একদিকে যেমন অর্থ অপচয় কমেছে, অন্যদিকে আদালতপাড়ার সৌন্দর্য্যও রক্ষা হয়েছে।
অভিজ্ঞজনদের মতে জয় পরাজয়ের ক্ষেত্রে প্রতিবারের মতো এবারো তরুণ আইনজীবীদের ভোট ফ্যাক্টর হতে পারে। মোট ৬০৩ ভোটারের মধ্যে তিন শতাধিক তরুণ ভোটার রয়েছে।
তরুন আইনজীবি এডভোকেট মনিরুল ইসলাম জানান, দুই প্যানেলের প্রার্থীরা জোরেশোরে প্রচারণা চালাচ্ছে। বড় চেম্বারগুলোর ক্বদর বেশ বেড়েছে। তিনি মনে করেন, শুধু নির্বাচনের মৌসুম আসলে নয়, পেশাগত বিভিন্ন প্রয়োজনে পাশে পাওয়া না পাওয়াও ভোট প্রদানের ক্ষেত্রে বিবেচ্য বিষয়।
নির্বাচনে ১৭ পদের বিপরীতে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ ও জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্ট প্যানেলের ৩৪ জন প্রার্থী নির্বাচন করছেন। সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্যানেলে সভাপতি ও সম্পাদক পদে লড়ছেন যথাক্রমে
কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সাবেক দু’বারের সাধারণ সম্পাদক ও অতিরিক্ত জিপি এডভোকেট আ.জ.ম মঈন উদ্দিন এবং বর্তমান সাধারণ সম্পাদক এডভোকেট ইকবালুর রশিদ আমিন সোহেল।
অপরদিকে জাতীয়তাবাদি আইনজীবী ঐক্যফ্রন্টের প্যানেলে রয়েছেন-সভাপতি পদে জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও জেলা নারী ও শিশু দমন নির্যাতন দমন অবিভক্ত ট্রাইব্যুনালের প্রথম স্পেশাল পিপি এডভোকেট মোস্তাক আহামদ চৌধুরী এবং সাধারণ সম্পাদক পদে সমিতির সাবেক সহসাধারণ সম্পাদক (হিসাব), সাবেক নির্বাহী সদস্য এডভোকেট মোহাম্মদ আখতার উদ্দিন হেলালী।

Leave a Response