1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :

কক্সবাজার শহরের জলাবদ্ধতা নিরসনের দাবীতে মানববন্ধনে বক্তারা : এক মাসের আল্টিমেটাম আন্দোলনের হুশিয়ারী

  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ৯ জুলাই, ২০১৫
  • ৪০ দেখা হয়েছে

এস এম আরোজ ফারুক :
পাহাড়ী ঢলে কক্সবাজার শহরের জলাবদ্ধতা নিরসনের দাবীতে অবশেষে মানববন্ধন করেছে কক্সবাজারবাসী। ৯ জুলাই বৃহস্পতিবার দুপুরে বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলন ও অনলাইন নিউজ পোর্টাল কক্সবাজার টাইমস’র যৌথ উদ্যোগে শহরের বাজারঘাটায় মানববন্ধন অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলনের জেলা সভাপতি সাংবাদিক আব্দুর রহমানের সভাপতিত্বে ও অনলাইন নিউজ পোর্টাল কক্সবাজার টাইমস এর প্রধান সম্পাদক সরওয়ার আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে প্রধান অতিথি ছিলেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক পরিবেশবিদ ও বিশিষ্ট নদী গবেষক মনির হোসেন মনির।
তিনি বলেন, একদল অবিবেচক মানুষ শহরের পানি সরে যাওয়ার খাল আর নীচু জায়গা ও বাকঁখালীর অধিকাংশ জায়গা দখল করে তৈরী করেছে ব্যবসা প্রতিষ্ঠান ও অট্টালিকা। ফলে বৃষ্টির পানি ও পাহাড়ী ঢল বাকঁখালীতে নেমে যাবার পথ সংকূচিত হয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি হয়েছে। এ সমস্যা দূর করতে পৌরসভা ও জেলা প্রশাসনের দীর্ঘমেয়াদী পরিকল্পনা, শৃংখলা এবং পেশাদারিত্বের মাধ্যমে বাস্তব পদক্ষেপ নেয়া জরুরী। এসময় তিনি হুশিয়ারী উচ্চারণ করে বলেন, পর্যটন রাজধানী কক্সবাজারের যে করুণ অবস্থায় দাড়িয়েছে তা নিরসনে সংশ্লিষ্ঠরা আগামী এক মাসের মধ্যে যথাযথ ব্যবস্থা না নিলে বৃহত্তর আন্দোল শুরু করা হবে।
অনলাইন জার্নালিস্ট এসোসিয়েশনঅব কক্সবাজার এর সাধারণ সম্পাদক কক্সবাজার টাইমস্ ডট নেট’র নির্বাহী সম্পাদক ইসলাম মাহমুদ’র স্বাগত বক্তব্য’র মাধ্যমে শুরু হওয়া মানববন্ধনে বক্তব্য রাখেন, কক্সবাজার প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মাহবুবর রহমান, দৈনিক ইনকিলাবের কক্সবাজার ব্যুরো চীফ শামসুল হক শারেক, সাংবাদিক ইউনিয়ন কক্সবাজারের সাধারণ সম্পাদক হাসানুর রশিদ, কক্সবাজার সিভিল সোসাইটির সভাপতি আবু মোরর্শেদ চৌধুরী খোকা, সেভ দ্যা ন্যাচার’র সভাপতি কল্লোল দে, কক্সবাজার সাংবাদিক সংসদ (সিএসএস)’র সভাপতি কক্সবাজার সাংবাদিক কোষ প্রণেতা আজাদ মনসুর, কক্সবাজার দোকান কর্মচারী ইউনিয়েনের সাধারণ সম্পাদক মো: শাহাব উদ্দিন, পূজা উদযাপন পরিষদ নেতা সাংবাদিক বলরাম দাশ অনুপম।
মানববন্ধনে উপস্থিত ছিলেন, সিনিয়র সাংবাদিক মমতাজ উদ্দিন বাহারী, জাতীয় ইমাম সমিতির কক্সবাজার শহর সাধারণ সম্পাদক মৌলানা রফিক বিন ছিদ্দিক, ইসলামী আন্দোলন বাংলাদেশের সেক্রেটারী মৌলানা মোহাম্মদ শোয়াইব, বাংলাদেশ অনলাইন জার্নালিস্ট এসোসিয়েশন (বিওজেএ) কক্সবাজার জেলা সেক্রেটারী বিজয় টিভি’র কক্সবাজার প্রতিনিধি ইমাম খাইর, জাতীয় পরিবেশ মানবাধিকার সোসাইটি কক্সবাজার জেলা সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম শামস্, দোকান মালিক-কর্মচারী ঐক্য পরিষদ’র সভাপতি কামাল হোসেন, কক্সবাজার লেখক সোসাইটি’র সভাপতি সাংবাদিক নুরুল আমিন হেলালী, সমাজকর্মী জাহাঙ্গীর আলম, শিক্ষক প্রতিনিধি মাস্টার জামাল হোসাইন চৌধুরী, শ্রমীক নেতা শাহ আলম, কক্সবাজার উপকূলীয় সাংবাদিক ফোরাম নেতা সাংবাদিক সৈয়দ আলম, এনজিও কর্মী নুরুল আলম, স্বাধীন বাংলাটিভি প্রতিনিধ আবদুল আলিম নোবেল, এশিয়া টিভির প্রতিনিধি এস এম আরোজ ফারুক, সাংবাদিক শাহেদ মিজান, মহিউদ্দিন মাহী, কামরুল হাসান মিনার প্রমূখ।
বক্তারা একমাসের মধ্যে সমস্যা সমাধান না করলে সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষের বিরুদ্ধে তীব্র গণ আন্দোলন গড়ে তোলার হুশিয়ারীসহ গণস্বাক্ষর কর্মসূচি পালন করবে বলে জানান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
  • © ২০১৪ - ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com