1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :
  4. bblythe20172018@mail.ru : traceyhowes586 :

কাবা শরিফে ক্রেন দুর্ঘটনায় এ পর্যন্ত নিহত ১০৭, আহত ২৩৮

  • আপডেটের সময় : শনিবার, ১২ সেপ্টেম্বর, ২০১৫
  • ৫৭ দেখা হয়েছে

কক্সবাজার আলো ডেস্ক :
সৌদি আরবের মক্কায় পবিত্র কাবা শরিফে ক্রেন দুর্ঘটনায় ১০৭ জন নিহত হয়েছেন। সৌদি আরবের কর্তৃপক্ষ জানিয়েছে, দুর্ঘটনায় ২৩৮জন আহত হয়েছেন।। খবর  বিবিসি বাংলার।
আহতদের মধ্যে অন্তত ৪০ জন বাংলাদেশী রয়েছেন বলে সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসিহ জানিয়েছেন। অনলাইন গণমাধ্যমকে তিনি এখবর জানান।
আল জাজিরার সাংবাদিক হাসান প্যাটেল মক্কা থেকে জানান, প্রত্যক্ষদর্শীরা তাকে জানিয়েছেন, স্থানীয় সময় আনুমানিক সন্ধ্যা পৌনে ৬টায় মসজিদুল হারামের চতুর্থ তলায় ক্রেনটি আছরে পড়ে। তিনি আরো জানান, এসময় মাগরিবের নামাজের জন্য মসজিদ ভর্তি মানুষ ছিল।
অনেকগুলো অ্যাম্বুলেন্স ওই দিকে ছুটে যেতে দেখা যাচ্ছে। দুর্ঘটনার পরপরই কর্তৃপক্ষ এলাকায় সাধারণের প্রবেশ নিষিদ্ধ করেছে।
উল্লেখ্য, গত কয়েকদিন ধরে সৌদি আরবে প্রচ- ধুলিঝড় বয়ে যাচ্ছে এবং সেইসঙ্গে বৃষ্টিপাত হচ্ছে। ভারী বর্ষণের কারণে নির্মাণাধীন কাবা শরিফের পূর্বদিকের একটি ভবনে বিশালাকারের ক্রেনটি ছিঁড়ে পড়ে। সেটি মসজিদের ছাদ ভেঙ্গে ভেতরের মেঝেয় গিয়ে পড়ে। এতে ওই হতাহতের ঘটনা ঘটে।
পবিত্র মক্কা নগরী যখন আসন্ন হজের প্রস্তুতি নিচ্ছে ঠিক সেই সময়ে এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটলো। পবিত্র হজের সময় একই সঙ্গে ২২ লাখ মুসল্লি যাতে কাবা শরিফে নামাজ আদায় করতে পারেন সেজন্য সৌদী কর্তৃপক্ষ পবিত্র হেরেম শরিফের সম্প্রসারণের কাজ করছেন। সম্প্রসারণের কাজ শেষ হলে মসজিদটির আয়তন হবে ৪লাখ বর্গমিটার।
সমগ্র বিশ্ব থেকে অন্তত ত্রিশ লাখ মানুষ সৌদি আরবের এই শহরে হজ করতে আসেন। এরই মধ্যে আট লাখ হজযাত্রী মক্কায় পৌঁছেছেন।

এই বিভাগের আরও খবর
  • © ২০১৪ - ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com