কুতুবদিয়ায় উপজেলা নির্বাচন কাল

কুতুবদিয়া সংবাদদাতা :
কাল দুই ভাইস চেয়ারম্যান পদে কুতুবদিয়া উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচন পেছাতে পেছাতে পুরুষ ও মহিলা ভাইস চেয়ারম্যান শেষমেষ ওই দুই পদে নির্বাচন হচ্ছে। নির্বাচন কমিশনের দেয়া পুণ:নির্ধারিত তারিখ অনুযায়ী কাল বৃহস্পতিবার ৪ প্রার্থীর ভোট যুদ্ধ শুরু হচ্ছে। বলাচলে বার বার তারিখ পরিবর্তন ও চেয়ারম্যান প্রার্থী না থাকায় ভোটারদের মাঝেও আগ্রহ কমে গেছে। একই ভাবে ভাইস চেয়ারম্যান পদে ২ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ প্রার্থীর মাঝেও প্রচারণায় ভাটা। কয়েক দিনের মাইকিং প্রচারণা চললেও প্রথমবার ছাড়া আর কেউ পোষ্টার ছাপাননি।
কৈয়ারবিল ইউনিয়নের তরুন ভোটার রুবেল বলেন, ৩ দফা ভোট পিছিয়ে গেছে। এখন কবে ভোট তিনি খোঁজ রাখেন না। একই কথা জানান উত্তর ধুরুং ইউনিয়নের আক্কাস নামের এক ভোটার। ভোট ১৩ জুন হবে নাকি ফের পেছাবে এ নিয়ে তিনি যথেষ্ট সন্দিহান। সুষ্ঠু ভোট প্রশাসন আয়োজন করলে তিনি কেন্দ্রে যেতে পারেন বলে প্রতিবেদককে জানান।
ভাইস চেয়ারম্যান পদে ৪ প্রার্থীরা হলেন-বর্তমান ভাইস চেয়ারম্যান হুমায়ুন কবির হায়দার (তালা) ও সাংবাদিক আকবর খাঁন (উড়োজাহাজ) এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান ছৈয়দা মেহেরুন্নেছা (ফুটবল) ও সাবেক ভাইস চেয়ারম্যান হাছিনা আক্তার বিউটি (কলসী)। উপজেলার ৬ ইউনিয়নে মোট ভোটার ৮৪ হাজার ৪৬৫ জন। পুরুষ ৪৪ হাজার ২৩ জন ও মহিলা ভোটার রয়েছে ৪০ হাজার ৪৪২ জন। কেন্দ্র রয়েছে ৩৭ টি। একাধিক ভোটারদের সাথে কথা বলে জানা গেছে, নির্বাচন অবাধ সুষ্টু ও নিরপেক্ষ হলে ভাইসচেয়ারম্যান পদে আকবর খাঁন জয়ী হবে বলে আশা প্রকাশ করেন।
সহকারি রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহি অফিসার দীপক কুমার রায় বলেন, শুধু ভাইস চেয়ারম্যান পদে উপজেলা নির্বাচন হলেও শতভাগ সুষ্ঠ ও নিরপেক্ষ ভোট গ্রহণে তারা বদ্ধ পরিকর। ভোটারগণ নির্বিঘেœ কেন্দ্রে এসে ভোট দেবেন বলে তিনি আশা করেন।

উপদেষ্টা সম্পাদক : হাসানুর রশীদ
সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ শাহজাহান

নির্বাহী সম্পাদক : ছৈয়দ আলম

যোগাযোগ : ইয়াছির ভিলা, ২য় তলা শহিদ সরণী, কক্সবাজার। মোবাইল নং : ০১৮১৯-০৩৬৪৬০

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত

Email:coxsbazaralo@gmail.com