1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :

কুশলায়ন ভিক্ষুর পিতা ভুলুচরণ বড়ুয়ার অন্ত্যোষ্টিক্রয়া সম্পন্ন

  • আপডেটের সময় : শনিবার, ১১ জুলাই, ২০১৫
  • ২৪ দেখা হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি :
উখিয়ার জ্ঞানসেন বৌদ্ধ ভিক্ষু-শ্রামণ প্রশিক্ষণ ও সাধনা কেন্দ্রের প্রতিষ্টাতা বৌদ্ধ সাংঘিক ব্যক্তিত্ব শ্রীমৎ কুশলায়ন মহাথেরো’র পিতা, বিশিষ্ট সমাজ সেবক ও সংঘপিতা উখিয়ার পশ্চিম রত্না গ্রামের ভুলু চরণ বড়–য়া (৮০) পরলোক গমন করেছেন। গত ১০ জুলাই শুক্রবার বিকাল সাড়ে ৫টায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় হ্নদরোগে আক্রান্ত হয়ে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৫ বছর এবং ৪ পুত্র ও ২ কন্যা সন্তান, নাতি-নাতনি সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তিনি পশ্চিম রত্না গ্রামের প্রয়াত রাজ মোহন বড়–য়ার তৃতীয় পুত্র।

শনিবার (১১ জুলাই) বিকাল ৪টায় কোটবাজার কেন্দ্রিয় মহাশ্মাসানে অনুষ্টিত হয় তাঁর শেষ অন্ত্যেষ্টিক্রিয়া। এর আগে সকালে পশ্চিম রতœা শাসনতীর্থ সুদর্শন বৌদ্ধ বিহারে অনুষ্টিত হয় মহাসংঘদান। বেলা ১২টায় অনুষ্টিত হয় স্মরণ সভা ও অনিত্য সভা।

বিশিষ্ট বৌদ্ধ মনীষা ও একুশে পদক প্রাপ্ত মহাসংঘনায়ক সত্যপ্রিয় মহাথেরো’র সভাপতিত্বে অনুষ্টিত সভায় সূচনা বক্তব্য রাখেন ঐতিহাসিক রাংকূট বনাশ্রম বৌদ্ধ বিহারের পরিচালক ভদন্ত কে শ্রী জ্যোতিসেন থের। সভায় সদ্ধর্ম দেশনা করেন ভদন্ত এস ধর্মপাল মহাথের, করুণাশ্রী থের, শীলমিত্র ভিক্ষু, জ্ঞানীশ্বর ভিক্ষু ও জ্যোতিপাল স্থবির। স্মৃতিচারণে অংশ নেন বিশিষ্ট শিক্ষাবিদ পুলিন বিহারী বড়–য়া, বিশিষ্ট সমাজসেবক এড. সুনিল বড়–য়া, বিশিষ্ট শিক্ষাবিদ বোধিমিত্র বড়–য়া, সমাজসেবক মধু সুধন বড়–য়া, বাংলাদেশ বৌদ্ধ সমিতি যুব, জেলা সভাপতি এড. অনিল কান্তি বড়–য়া, সমাজসেবক অরিষ্ট বড়–য়া, বৌদ্ধ নেতা প্রদীপ বড়–য়া শিবু, সাংবাদিক দুলাল বড়–য়া। পরিবারের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলী অর্পন করেন সাংবাদিক শংকর বড়–য়া রুমি।

প্রয়াত ভুলু চরণ বড়–য়ার কর্মময় জীবনের শ্রদ্ধা জানিয়ে বিভিন্ন সংগঠন ও বিশিষ্ট ব্যক্তিবর্গের পক্ষ থেকে পুষ্প স্তবক অর্পন করেন জ্ঞানসেন বৌদ্ধ ভিক্ষু শ্রামণ প্রশিক্ষণ ও সাধনা কেন্দ্র, রাংকূট বনাশ্রম বৌদ্ধ বিহার, মধ্যমরতœা রতœাংকুর বিহার, রাজাপালং জাদি বিহার, রাংকূট নাঁসিরকুল গ্রামবাসী, ইউএসটিসির উপাচার্য্য ডা: প্রভাত চন্দ্র বড়–য়া, উখিয়া সংঘরাজ ভিক্ষু সমিতি, রুমখাঁ দক্ষিণ বড়বিল ধর্ম্মরক্ষিত মন্ছা বৌদ্ধ বিহার, সংঘরাজ পূর্ণাচার ভিক্ষু সংসদ, পটিয়া, বৌদ্ধ ধর্মীয় প্রকাশনা ত্রৈমাসিক আর্য্য সত্য, রামু, রেজুরকুল সদ্ধর্ম বিকাশ বৌদ্ধ বিহার, নাইক্ষ্যংছড়ি রেজু বরইতলী চাকমাপাড়া ধর্মরক্ষিত বৌদ্ধ বিহার, উখিয়া বৌদ্ধ চাকুরীজীবি পরিষদ, বাংলাদেশ বৌদ্ধ সমিতি কক্সবাজার জেলা, ইউরো বাংলাদেশ বুড্ডিষ্ট রিসার্চ সেন্টার।

এই বিভাগের আরও খবর
  • © ২০১৪ - ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com