1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :
  4. bblythe20172018@mail.ru : traceyhowes586 :
শিরোনাম :
ঈদগাঁও থেকে তিন প্রতারক আটক ঈদগাঁওর ৫ ইউনিয়নে নির্বাচনী আমেজে সরগরম : কারা পাচ্ছেন মনোনয়ন জেলা যুবদল সভাপতি উজ্জলের মায়ের মৃত্যুতে সালাহউদ্দিন আহমদের শোক কক্সবাজারের কৃতিসন্তান চৌধুরী সোহাগের এমফিল ডিগ্রি অর্জন টেকনাফে বসত-বাড়িতে মিললো ১০ কোটি টাকার ক্রিস্টাল মেথ আইস, আটক ১ র‍্যাবের সাথে বন্দুকযুদ্ধে মাদক কারবারি নিহত, ইয়াবা ও অস্ত্র উদ্ধার সিনহা হত্যা মামলার পরবর্তী সাক্ষ্য গ্রহণ ২৮ সেপ্টেম্বর উখিয়ায় প্রথম নারীর পিএইচডি ডিগ্রী অর্জন প্রধানমন্ত্রীকে জাতিসংঘের এসডিজি অগ্রগতি পুরস্কার প্রদান রাশেদ, জিয়া ও নুর হোসেন চেয়ারম্যান নির্বাচিত, আনোয়ারী এগিয়ে

কোরবানি ঈদেও মহারাষ্ট্রে গরু জবাই নিষিদ্ধ?

  • আপডেটের সময় : মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর, ২০১৫
  • ৭০ দেখা হয়েছে

গরুর গোশতের ওপর নিষেধাজ্ঞা বলবত্‍‌ থাকবে নাকি উৎ‌সব উপলক্ষে সাময়িক নিষেধাজ্ঞা শিথিল করা হবে, এ ব্যাপারে নিজের মতামত না জানিয়ে, সিদ্ধান্ত নেয়ার ভার ভারতের মহারাষ্ট্র রাজ্য সরকারের উপরই ছেড়ে দিয়েছে বোম্বে হাইকোর্ট।

কোরবানি ঈদ উপলক্ষে গরুর গোশতের ওপর নিষেধাজ্ঞার উপর সাময়িক স্থগিতাদেশ জারির জন্য বোম্বে হাইকোর্টে বেশ কয়েকটি পিটিশন দাখিল হয়। সেই মামলার প্রেক্ষাপটেই আদালত সিদ্ধান্ত নিজে না নিয়ে, সরকারের কাঁধেই তা চাপিয়ে দেয়।

পিটিশনে আর্জি জানানো হয়, তিন দিনের জন্য নিষেধাজ্ঞা শিথিল করে, গরুর গোশত খাওয়ার অনুমতি দেয়া হোক। কারণ, মুসলিমদের এই ধর্মীয় অনুষ্ঠানটি পশু কোরবানিকে কেন্দ্র করেই।

বিচারপিত অভয় এস ওয়াকরে নেতৃত্বাধীন বেঞ্চ জানায়, সাময়িক নিষেধাজ্ঞা শিথিল করার মতো কোনো সিদ্ধান্ত তারা নিতে পারবেন না। এ ব্যাপারে রাজ্য সরকারকেই সিদ্ধান্ত নিতে হবে।

গত মার্চেই মহারাষ্ট্রে গরুর গোশত বিক্রির উপর নিষেধাজ্ঞা জারি হয়। একই সঙ্গে কষাইখানাগুলোকেও বন্ধ করার নির্দেশ দেয়া হয়। মহারাষ্ট্র সরকারের বক্তব্য, অনেক কসাইখানাই বেআইনিভাবে চলছে। গোটা ব্যাপারটা বিজ্ঞানসম্মতভাবে না হওয়ায়, গোশত থেকে বিষক্রিয়াও হয়। গরুর গোশতে এই নিষেধাজ্ঞার পরেই চারদিকে প্রতিবাদের ঝড় ওঠে। কিন্তু, শেষপর্যন্ত সিদ্ধান্তে অনড় থাকে সরকার।
সূত্র : এই সময়

এই বিভাগের আরও খবর
  • ২০১৪ - ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।
Site Customized By NewsTech.Com