কক্সবাজারখেলালীড

ক্রীড়াঙ্গনে নারীদের অধিকার প্রতিষ্ঠিত করতে চান কাউন্সিলর পাখি

58views

ইমাম খাইর
শাহেনা আক্তার পাখি গ্রামীণ মেঠোপথ থেকে বেড়ে ওঠা এক নাম। ক্রীড়াঙ্গন ও রাজনীতিতে সমান দখল। মানবসেবা, সমাজসেবার ব্রতি নিয়ে প্রতিদিন ঘর থেকে বের হন। আবার ঘরে ফেরেন মানুষের সেবা দিয়ে। নামে নয় পাখি সত্যিই কাজের মানুষ। খুব সহজেই আপন করে নিতে জানেন যে কাউকে। সম্মান, শ্রদ্ধা ও ভালোবাসা যার যেটি প্রাপ্য- সেটিই তাকে দেন।
দীর্ঘ পথ পাড়ি দিয়েও ক্লান্ত না হওয়া এক পথিকের নাম শাহেনা আক্তার পাখি।
যেখানে সমস্যা, দুর্যোগ-দুর্ভোগ সেখানেই ছুটে যান, নির্ভয়ে পথচলা এক কর্মবীরের নাম পাখি।
তিনি দলের ভেতর-বাইরে দক্ষ ও পরিচ্ছন্ন নেত্রী হিসেবে পরিচিত।
সম্পর্ক রয়েছে সর্বশ্রেনী পেশার মানুষের। তিনি কক্সবাজার পৌরসভার ১,২,৩ নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলর ও প্যানেল মেয়র এবং কক্সবাজার পৌর আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা।
কক্সবাজার জেলা মহিলা ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক হিসেবে দীর্ঘদিন ধরে দায়িত্বে আছেন শাহেনা আক্তার পাখি।
আগামী ১৫ ফেব্রুয়ারি কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থার কার্যকরী পরিষদ নির্বাচনে সংরক্ষিত মহিলা সদস্য পদে (ভোটার নং-২৯) তিনি প্রতিদ্বন্দ্বীতা করছেন।
নির্বাচনের প্রসঙ্গে জানতে চাইলে শাহেনা আক্তার পাখি বলেন, আমি আজীবন মানুষের জন্য কাজ করে যাচ্ছি। জনগণকে বেশি ভালোবাসি। কাজ করতে পারলেই আমার তৃপ্তি।
তিনি বলেন, ক্রীড়াঙ্গনে মহিলারা অবহেলিত। নারীরা ক্রীড়াঙ্গনের যেটুকু এগিয়েছে তার চেয়ে অনেক বেশি প্রত্যাশা জনগণের। ‘মুজিব বর্ষের অঙ্গীকার ক্রীড়া হবে সবার’ এই শ্লোগান বাস্তবায়নে আমি প্রতিদ্বন্দ্বীদের মাঠে নেমেছি। নির্বাচিত হলে আমি ক্রীড়া সংস্থা ও ক্রীড়াঙ্গনের উন্নয়নে যথেষ্ট ভূমিকা রাখতে পারব। আমি সবার দোয়া ও ভোটারদের ভোট প্রার্থনা করছি।

Leave a Response