1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :

ক্ষতবিক্ষত সেন্টমার্টিনে “গাছ লাগান দ্বীপ বাঁচান” শিরোনামে শোভাযাত্রা

  • আপডেটের সময় : রবিবার, ২ আগস্ট, ২০১৫
  • ১৮ দেখা হয়েছে

আবদুল মালেক, সেন্টমার্টিন :
ঘূর্ণিঝড়, টর্নেডো, বন্যা ইত্যাদি প্রাকৃতিক দুর্যোগে ক্ষতবিক্ষত প্রবাল দ্বীপ সেন্টমার্টিনে “গাছ লাগান দ্বীপ বাচাঁন “শিরোনামে শোভাযাত্রা বের করেছে সেন্টমার্টিন আদর্শ সংসদ। ২রা আগস্ট বুধবার দুপুর দুইটার দিকে শোভাযাত্রাটি সেন্টমার্টিন কেন্দ্রীয় শহীদ মিনার থেকে বের হয়ে পুরো দ্বীপ প্রদক্ষিণ করে পুনঃরায় শহীদ মিনারে এসে শেষ হয়।এতে ইউনিয়ন পরিষদের প্রত্যেক সদস্য, চেয়ারম্যান,পুলিশ ফাঁড়ীর ইনচার্জ এবং বিভিন্ন রাজনৈতিক দলের নেতা কর্মী অংশগ্রহণ করেন।প্যানেল চেয়ারম্যান -১ আব্দুর রাহমান বলেন, যেকোনো ধরনের প্রাকৃতিক দুর্যোগ থেকে রক্ষার্থে বনভূমি তথা গাছ সমৃদ্ধ পরিবেশের কোন বিকল্প নেই। সেন্টমার্টিনের বর্তমান প্রেক্ষাপটে এই ধরনের কর্মসূচির খুবই প্রয়োজন ছিল যা “আদর্শ সংসদ “করছে।
তিনি আরো বলেন, আমার বিশ্বাস দ্বীপের মানুষ এই কর্মসূচি থেকে শিক্ষা নিয়ে বনভূমি উজাড় থেকে বিরত থাকবে এবং গাছ সমৃদ্ধ পরিবেশ গঠনে আকৃষ্ট হবে।
পুলিশ ফাঁড়ীর ইনচার্জ মোঃ হারুনুর রশিদ বলেন,বর্তমান পরিস্থিতিতে সেন্টমার্টিন মানুষের জন্য এই কর্মসূচী কল্যাণ বয়ে আনবে। এই ধরনের মহৎ উদ্যোগের জন্য আদর্শ সংসদের সভাপতি ও সকল সদস্যকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাচ্ছি।
সেন্টমার্টিন আদর্শ সংসদের সভাপতি মোঃ হেলাল উদ্দিন (এমবিএস) দ্বীপের ভারসাম্য রক্ষার্থে বেশি করে গাছ লাগাতে দ্বীপবাসীকে অনুরোধ জানান।

এই বিভাগের আরও খবর
  • © ২০১৪ - ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com