খুরুশকুল সড়ক, বাসটার্মিনাল ও কলাতলীতে লাঠিচার্জ গুলিবিদ্ধসহ আহত শতাধিক : আটক ৮

কক্সবাজারে ধানের শীষের মিছিলে গুলি
নিজস্ব প্রতিবেদক :
কক্সবাজার শহরে ঐক্যফ্রন্ট প্রার্থী লুৎফুর রহমান কাজলের নির্বাচনী জনসভায় আসার পথে বৃহস্পতিবার বিকেলে অন্তত পাঁচটি স্থানে ধানের শীষের মিছিলে পুলিশের লাঠিচার্জ ও গুলিবর্ষণের ঘটনা ঘটেছে। এতে গুলিবিদ্ধসহ ঐক্যফ্রন্ট সমর্থক শতাধিক নেতাকর্মী আহত হয়েছে।
কক্সবাজার-৩ (সদর-রামু) আসনে ঐক্যফ্রন্টের প্রার্থী লুৎফুর রহমান কাজলের শেষ নির্বাচনী জনসভা ছিল শহরের শহীদ সরণীস্থ দলীয় কার্যালয়ের সামনে। শহর ও শহরতলীর বিভিন্ন স্থান থেকে মিছিল নিয়ে সমাবেশে যোগ দেয় ধানের শীষের কর্মী-সমর্থকরা। কিন্তু বিকাল সাড়ে ৩টার দিকে শহরের পাহাড়তলী এলাকা থেকে একটি মিছিল সমাবেশে যোগ দিতে আসার পথে কালুর দোকান এলাকায় পুলিশী গুলিবর্ষণের শিকার হয়। এতে গুলিবিদ্ধসহ অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়েছে বলে দাবি করেন ঐক্যফ্রন্টের প্রার্থী লুৎফুর রহমান কাজল। একইভাবে পুলিশ শহরের কলাতলী, বাস টার্মিনাল, খুরুশকুল ব্রীজ এলাকা ও পিএমখালীর নয়াপাড়া এলাকায় ধানের শীষের মিছিলে পুলিশ লাঠিচার্জ করে। এসময় পুলিশ অন্তত ৮ জনকে আটক করে বলে জানান ঐক্যফ্রন্ট প্রার্থী। ঐক্যফ্রন্ট প্রার্থীর এ সমাবেশকে কেন্দ্র করে পুলিশ শহরের খুরুশকুল ব্রীজ এলাকার রাস্তায় ব্যারিকেড দিয়ে যান চলাচল বন্ধ করে দেয়। বিক্ষুব্দ লোকজনের সাথে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া হয়।
ঐক্যফ্রন্টের প্রার্থী লুৎফুর রহমান কাজল বিভিন্নস্থানে তার নির্বাচনী মিছিলে পুলিশের গুলিবর্ষণ ও হামলার ঘটনার তীব্র নিন্দা জানান এবং সকল প্রার্থী ও সমর্থকদের প্রতি পুলিশের নিরপেক্ষ আচরণের আহবান জানান।
তিনি বলেন, বৃহস্পতিবার বিকালে আমাদের সমাবেশে আসার পথে আওয়ামীলীগ কোথাও হামলা করেনি, অথচ হামলা করেছে পুলিশ। যেন পুলিশই আমাদের সাথে প্রতিদ্বন্দ্বিতায় লিপ্ত। পুলিশের এমন আচরণ বেআইনী এবং তাদের পোষাকের শপথ ভঙ্গের সামীল বলে মন্তব্য করেন তিনি।
তিনি আটক নেতাকর্মীদের অবিলম্বে মুক্তির দাবি জানিয়ে বলেন, কোন বাধায় জনতার ¯্রােতকে রুখতে পারবে না। আমরা নির্ভয়ে ৩০ ডিসেম্বর ভোটকেন্দ্রে গিয়ে দেশে জনগণের মালিকানা প্রতিষ্ঠিত করব, ইনশাল্লাহ।

উপদেষ্টা সম্পাদক : হাসানুর রশীদ
সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ শাহজাহান

নির্বাহী সম্পাদক : ছৈয়দ আলম

যোগাযোগ : ইয়াছির ভিলা, ২য় তলা শহিদ সরণী, কক্সবাজার। মোবাইল নং : ০১৮১৯-০৩৬৪৬০

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত

Email:coxsbazaralo@gmail.com