1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :

খোসরু আলম এর একটি কালো গোলাপের গল্প’র প্রকাশনা অনুষ্ঠান আজ

  • আপডেটের সময় : মঙ্গলবার, ১৫ সেপ্টেম্বর, ২০১৫
  • ১ দেখা হয়েছে

বার্তা পরিবেশক :
খোসরু আলম এর প্রথম কবিতার বই “একটি কালো গোলাপের গল্প”র প্রকাশনা অনুষ্ঠান আজ। সাহিত্যের বাচিক শিল্পচর্চার পথিকৃৎ প্রতিষ্ঠান শব্দায়ন আবৃত্তি একাডেমী’র আয়োজনে আজ বিকাল ৫টায় কক্সবাজার কে.জি এন্ড মডেল হাই স্কুল মিলনায়তনে বইটির প্রকাশনা অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে বিভিন্ন কবি, সাহিত্যিক, শিক্ষাবিদ, সংস্কৃতিকর্মীসহ জেলার সম্মানিত ব্যক্তিদের উপস্থিতিতে আনুষ্ঠানিকভাবে বইটির মোড়ক উন্মোচনের মধ্য দিয়ে প্রকাশনা অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।
মহান ভাষা আন্দোলনের বছর ১৯৫২ সালের ২৬ আগস্ট লালন-রবীন্দ্র স্পর্শধন্য গড়াই ধারে কুষ্টিয়ার থানা পাড়ায় জন্ম কবি খোসরু আলমের। যদিও দীর্ঘবছর ধরে তার বসবাস সমুদ্র শহর কক্সবাজারে। তাই এ অঞ্চলের মানুষের সাথে তার এক নিবিড় সম্পর্ক গড়ে উঠেছে। তার কর্মজীবন মূলত অধ্যাপনায়। কক্সবাজার হাসেমিয়া আলিয়া মাদ্রাসা, কক্সবাজার সরকারি মহিলা কলেজ, বান্দরবান সরকারি মহিলা কলেজ, অবশেষে বান্দরবান সরকারি কলেজ থেকে অবসর নিয়ে বর্তমানে কুতুবদিয়া মহিলা (ডিগ্রি) কলেজে অধ্যক্ষের দায়িত্ব পালন করছেন। তার সাংসারিক জীবন, অধ্যাপনা, ব্যক্তিগত কর্মব্যস্ততার মাঝেও সাহিত্যের প্রতি প্রবল ভালবাসা ও ইচ্ছা শক্তির কারণে তিনি নিয়মিত সাহিত্য চর্চা করে যাচ্ছেন। মূলত ¯œাতক সম্মান শ্রেণিতে পাঠরত অবস্থা থেকেই কবিতা ছোট গল্প আর প্রবন্ধ নির্মাণে যাত্রা শুরু তার। মাঝে মাঝে নিরবতা, স্থবিরতায় লেখার গতিপথ রুদ্ধ হলেও আবার নদীর স্্েরাতের মতো ফিরে পেয়েছেন আত্মবিশ্বাস। অবশেষে “একটি কালো গোলাপের গল্প” প্রকাশিত হলো।
শব্দায়ন আবৃত্তি একাডেমীর পরিচালক জসীম উদ্দিন বকুল বলেন, “একটি কালো গোলাপের গল্প”র প্রকাশনা অনুষ্ঠানটি শব্দায়ন আবৃত্তি একাডেমীর ৩১ বছরের কর্মপ্রবাহে আরো একটি মহৎ কাজ বলে মনে করছি। আমরা ধন্য, কৃতার্থ। বাংলা কাব্যসাহিত্যে ভিন্নমাত্রিক কলাকৃতির এই কীর্তিমান নতুন কবিকে আমরা অভিনন্দন জানাই। তিনি আমাদের আরো কবিতার বই উপহার দিবেন এটাই কাম্য করি।
বইটির লেখক খোসরু আলম বলেন, বহু প্রতিক্ষার পর আমার “একটি কালো গোলাপের গল্প” প্রকাশিত হয়েছে আজ বইটির প্রকাশনা অনুষ্ঠান। আজকের দিনটি আমার জন্য অন্য রকম এক ভাল লাগার দিন এই দিনটির জন্য আমি দীর্ঘ সময় ধরে অপেক্ষা করেছি। “একটি কালো গোলাপের গল্প” প্রকাশ করতে আমাকে যারা উৎসাহিত ও সহযোগিতা করেছেন তাদের প্রত্যেকের কাছে আমি কৃতজ্ঞ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
  • © ২০১৪ - ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com