1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :

চকরিয়া থানার ওসি’র রোষাণলে পড়ে এবার সাংবাদিক শাহজাহান মিথ্যা মামলার শিকার

  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ২ জুলাই, ২০১৫
  • ৫৩ দেখা হয়েছে

10254006_702053876500241_5666232524633437552_nশহর প্রতিনিধি :
ঢাকার দৈনিক সংবাদ প্রতিদিন এর কক্সবাজার জেলা প্রতিনিধি ও স্থানীয় দৈনিক আমাদের কক্সবাজারের নিউজ এডিটর শহাজাহান চৌধুরী শাহীনকে একটি মিথ্যা, কাল্পনিক ও সাজানো মামলা দিয়ে ফাঁসানোর অভিযোগ উঠেছে চকরিয়া থানার ওসি প্রভাষ চন্দ্রের বিরুদ্ধে। দৈনিক সংবাদ প্রতিদিনে মানব ও ইয়াবা পাচার নিয়ে ওসি’র বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় তাকে মিথ্যা মামলায় জড়িয়ে হয়রানীর হুমকি দিয়ে আসছিল ওসি। ‘দৈনিক সংবাদ প্রতিদিনের প্রতিনিধিকে হুমকি,চকরিয়াথানার ওসি আইজিপির নির্দেশ মানছেন না’ শিরোনামে গত ২৩ মে দৈনিক সংবাদ প্রতিদিনে সংবাদ প্রকাশ হলে ওসি প্রভাষ চন্দ্র আরো ক্ষিপ্ত হয়ে যান। সর্বশেষ ওসি নিজেই অতিউৎসাহি হয়ে সাংবাদিক শাহজাহান চৌধুরী শাহীন এর প্রতিপক্ষ লোকজনকে প্রভাবিত করে সম্পূর্ণ উদ্দেশ্য মুলক ও হয়রানীর করার জন্য গত ২৮ জুন সকাল ৯টায় এক নারীকে শালিনতাহানি চেষ্টার অভিযোগ তুলে থানায় একটি মিথ্যা মামলা নং-৫৭, জিআর-২৯০/১৫, তাং–৩০/০৬/২০১৫ইং রেকর্ড করেন।
এদিকে, গত বছরের ২১ ডিসেম্বর বিকাল সাড়ে ৪টার দিকে চকরিয়া ফুলছড়ি এলাকায় মনজুর বাহিনীর হামলার শিকার হন সাংবাদিক শাহজাহানের দুই বোনসহ একই পরিবারের ৪ জন। শাহজাহান চৌধুরী বাদী হয়ে গত ২২ ডিসেম্বর চকরিয়া থানায় আট জনকে আসামী করে মামলা দায়ের করেন ( মামলা নং ৫৩, জিআর ৬৪৯,তাং-২২/১২/২০১৪। মামলার তদন্তকারী কর্মকর্তা (আইও) এসআই শাহাদত হোসেন ২ লাখ টাকার বিনিময়ে স্পর্শকাতর এই মামলা হতে ৩২৬ ধারা বাদ দিয়ে অভিযুক্ত মুল আসামী মনজুর আলম ও নুরুল আজিম চার্জসীট হতে বাদ দিয়ে ৬ জন আসামীর বিরুদ্ধে চকরিয়া থানার অভিযোগপত্র নং-১০৮ চকরিয়া ম্যাজিষ্ট্রেট আদালতে দাখিল করেন। এ ব্যাপারে চার্জসীটের বিরুদ্ধে আদালতে নারাজির দরখাস্তও দেয়া হয়। এ ব্যাপরেও বিভিন্ন পত্রিকায় ওসির বিরুদ্ধে সংবাদ প্রকাশিত হয়। এই মামলার আসামী গোলজার বেগম এর মেয়েকে বাদি বানিয়ে ওসি নিজেই অতিউৎসাহি হয়ে সাংবাদিক শাহজাহানকে একমাত্র আসামী করে মামলাটি রেকর্ড করেন।
সাংবাদিক শাহজাহান পেশাগত কাজে দীর্ঘদিন ধরে কক্সবাজার শহরে অবস্থান করেন। এঘটনায় পুরো জেলার সাংবাদিক মহলে ক্ষোভের সৃষ্টি হয়েছে।
শাহজাহান চৌধুরী শাহীন সাংবাদিকতার পাশাপাশি জাতীয় যুবজোট কক্সবাজার জেলা শাখার সহ-সভাপতি, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সদস্য, আন্তজাতিক মানবাধিকার সংগঠন আইন সহায়তা কেন্দ্র (আসক ফাইন্ডেশন) কক্সবাজার জেলা কমিটির সাধারণ সম্পাদকসহ বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে জড়িত রয়েছেন।
তার বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার ও ঘটনার সুষ্টু তদন্ত করে ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবী জানিয়ে বিবৃতি দিয়েছে, জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) কক্সবাজার জেলা সভাপতি নাঈমুল হক চৌধুরী টুটুল, সাধারণ সম্পাদক এড.আবুল কালাম আজাদ, সহ-সভাপতি শ্রী অলক ভট্টাচার্য,যুগ্ম সম্পাদক আজিজুল হক আজিজ, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ হোসেন মাসু, তার বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার ও ঘটনার সুষ্টু তদন্ত করে ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবী জানিয়ে বিবৃতি দিয়েছে, জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) কক্সবাজার জেলা সভাপতি নাঈমুল হক চৌধুরী টুটুল, সাধারণ সম্পাদক এড.আবুল কালাম আজাদ, সহ-সভাপতি শ্রী অলক ভট্টাচার্য, যুগ্ম সম্পাদক আজিজুল হক আজিজ, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ হোসেন মাসু, দপ্তর সম্পাদক মিজানুর রহমান বাহাদুর, জাতীয় যুব জোট, কক্সবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক অজিত কুমার দাশ হিমু, সহ-সভাপতি আবদুর রহিম, যুগ্ম সম্পাদক মীর মোশাররফ হোসেন, রফিক সিরাজী, রতন দাশ, সাংগঠনিক সম্পাদক মোঃ আবু তৈয়ব, সহ সাংগঠনিক সম্পাদক আসাদুল হক, অর্থ সম্পাদক দিদারুল আলম দিদার, কৃষি বিষয়ক সম্পাদক একরামুল হক কন্টাক্টার, যুব জোট নেতা শহিদুল ইসলাম খোকন, জিয়াউর রহমান প্রমুখ নেতৃবৃন্দরা।
সাংবাদিক শাহজাহান চৌধুরী শাহীনের বিরুদ্ধে মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহার করা না হলে কঠোর আন্দোলনের হুশিয়ারী দেয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
  • © ২০১৪ - ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com