1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :
  4. bblythe20172018@mail.ru : traceyhowes586 :
শিরোনাম :
টেকনাফে সর্ববৃহৎ ক্রিস্টাল মেথ আইসের চালান জব্দ  সেন্টমার্টিনে বিপুল পরিমাণ ইয়াবা ও বিদেশী অস্ত্র উদ্ধার সাবেক এমপি বদির বিরুদ্ধে দুর্নীতির মামলা দ্রুত নিষ্পত্তির নির্দেশ বুধবার থেকে ফের ভার্চুয়ালি চলবে উচ্চ আদালত সেবা নিতে এসে মানুষ যেন হয়রানির শিকার না হন: প্রধানমন্ত্রী ৫০ বছর বয়সীরা পাবেন বুস্টার ডোজ বিশ্বের চট্টগ্রাম এসোসিয়েশন ও সমিতিগুলির ভার্চুয়াল সভায় বিশ্ব চট্টগ্রাম উৎসব করতে “আন্তর্জাতিক চট্টগ্রাম সমন্বয় কমিটি” গঠিত রামুতে হেডম্যানকে কূপিয়ে হত্যা  ঈদগাঁওতে মাস্ক ব্যবহার ও সামাজিক দুরত্বসহ স্বাস্থ্যবিধি মানা হচ্ছেনা নারায়ণগঞ্জ সিটিতে আইভীর হ্যাটট্রিক জয়

চট্টগ্রামে ‘জঙ্গি আস্তানা’: অস্ত্র-বিস্ফোরক ও সেনা পোশাকসহ ৩ জন আটক

  • আপডেট : রবিবার, ২৭ ডিসেম্বর, ২০১৫
  • ৭৩ দেখা হয়েছে

কক্সবাজার আলো ডেস্ক :
ঢাকার মিরপুরের পর এবার চট্টগ্রামের হাটহাজারির আমান বাজার এলাকায় একটি বাসায় নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামায়াতুল মুদাহিদীন বাংলাদেশের (জেএমবি) আস্তানার সন্ধান পাওয়া গেছে বলে জানিয়েছে নগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।
পুলিশ জানিয়েছে, রাসেল, ফয়সাল ও নয়ন নামে ৩ জেএমবি সদস্যকে আটকের পর তাদের দেওয়া তথ্য মতে শনিবার রাতভর অভিযান চালিয়ে বিপুল পরিমাণ স্নাইপার রাইফেল, গুলি, বিস্ফোরক ও সেনাবাহিনীর পোশাক উদ্ধার করা হয়েছে।
নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপকমিশনার (উত্তর-দক্ষিণ) বাবুল আক্তার শীর্ষ নিউজকে বলেন, হাজি ইছহাক ম্যানসন নামের ওই দুই তলা বাড়ির নিচতলায় শনিবার রাত দেড়টা থেকে রবিবার ভোর ছয়টা পর্যন্ত অভিযান চালানো হয়।
তিনি বলেন, গত ৫ অক্টোবর খোয়াজনগর এলাকায় গোয়েন্দা পুলিশের অভিযানে গ্রেপ্তার জেএমবি সদস্যদের বিষয়ে তদন্ত করতে গিয়ে চট্টগ্রামের বিভিন্ন স্থান থেকে নয়ন, রাসেল ও ফয়সাল নামে ২৫ থেকে ২৭ বছর বয়সী তিন যুবককে গ্রেপ্তার করা হয়।
এদের মধ্যে রাসেলের কাছ থেকে ওই আস্তানার সন্ধান পাওয়া যায়। পরে তাদের নিয়ে সেখানে অভিযান চালিয়ে বিস্ফোরক, গুলি ও অন্যান্য সরঞ্জাম উদ্ধার করা হয়।
তিনি আরো জানান, উদ্ধার আগ্নেয়াস্ত্রের মধ্যে একটি এমকে-১১ স্নাইপার রাইফেল, ২০০ রাউন্ড গুলি, দুটি ম্যাগজিন, দুই কেজি জেল এক্সপ্লোসিভ, ১০টি ডেটোনেটর, সেনাবাহিনীর ১২ সেট পোশাক, একজোড়া মেজর পদের ব্যাচ এবং বোমা তৈরির  বিভিন্ন সরঞ্জাম রয়েছে।
ওই বাসা ভাড়া নিয়েছিল জেএমবির আঞ্চলিক কমান্ডার ফারদিন। আগে গ্রেপ্তার হওয়া কয়েকজনের কাছে ওই আস্তানার কথা জানা গেলেও ওই বাসার ঠিকানা আগে পুলিশ জানতে পারেনি বলে দাবি করেন বাবুল আক্তার।
অভিযানে থাকা গোয়েন্দা পুলিশের বোমা নিস্ক্রিয়করণ ইউনিটের এসআই সন্তোষ চাকমা বলেন, ‘যুক্তরাষ্ট্রের তৈরি স্নাইপার রাইফেলটি অত্যাধুনিক। চট্টগ্রামে এ ধরনের রাইফেল এর আগে আর উদ্ধার হয়নি।’

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
© ২০১৪ - ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত।
Site Customized By NewsTech.Com