1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :
  4. bblythe20172018@mail.ru : traceyhowes586 :

ছাত্রলীগ-শিবির মুখোমুখি : ১৪৪ ধারা জারি

  • আপডেটের সময় : সোমবার, ৭ সেপ্টেম্বর, ২০১৫
  • ৫৬ দেখা হয়েছে

কক্সবাজার আলো ডেস্ক :
জেলার রামগঞ্জ উপজেলায় একই স্থানে ছাত্র-ছাত্রীদের সংবর্ধণা ও ছাত্রলীগের শোক সমাবেশকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।
উপজেলার ভাট্টা ইউনিয়নের দল্টা উচ্চ বিদ্যালয় এলাকায় সোমবার সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত এ ১৪৪ ধারা জারি করা হয়।
বিদ্যালয় ও স্থানীয় সূত্রে জানায়, প্রায় এক মাস আগের সিদ্ধান্তে সোমবার দুপুরে দল্টা উচ্চ বিদ্যালেয় ২০১৫ সালের এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ছাত্র-ছাত্রীদের সংবর্ধণার আয়োজন করা হয়। এতে গেইট থেকে শুরু করে বিদ্যালয় মাঠে সব আয়োজন করা হয়। হঠাৎ করে রবিবার সন্ধ্যায় একই স্থানে ইউনিয়ন ছাত্রলীগ নেতাকর্মীরা শোকসভার কথা বলে এ অনুষ্ঠান বন্ধ করে দিতে বলে এবং রাতে একটি গেইট ভাঙচুর করে।
এতে সকাল থেকে ওই এলাকায় উত্তেজনা বিরাজ করছিল। এ অবস্থায় উপজেলা প্রশাসন আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় ১৪৪ ধারা জারি করে সব ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ ঘোষণা করে।
প্রধান শিক্ষক তছলিম মিয়া বলেন, ‘বিদ্যালয়ের নিজস্ব মাঠে বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের জন্য সংবর্ধণার আয়োজন করা হয়। হঠাৎ করে বিদ্যালয় কর্তৃপক্ষের কাছ থেকে কোনো অনুমতি না নিয়ে রাতে তাদের একটি গেইট ভাঙচুর করে শিক্ষা প্রতিষ্ঠানে এসে উত্তেজনা তৈরি করে ছাত্রলীগ।’
ভাট্টা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রাকিব হোসেন ও সাধারণ সম্পাদক পলাশ বলেন, ‘শোকের মাসে বিদ্যালয় কর্তৃপক্ষ জামায়াত-শিবির ও বিএনপির চিহ্নত নেতাকর্মীদের নিয়ে সংবর্ধণার নামে গোপন আলোচনার আয়োজন করে। এ বিষয়টি প্রশাসককে জানালে উপজেলা ১৪৪ ধারা জারি করে। গেইট ভাঙচুরের অভিযোগ সঠিক নয়।’
উপজেলার (ভারপ্রাপ্ত) নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রকিবুল হক ও রামগঞ্জ থানার ভারপ্র্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোতা মিয়া জানান, অপ্রীতিকর ঘটনার আশঙ্কায় উভয় পক্ষকে ওই স্থানে সমাবেশ করা যাবে না বলে লিখিতভাবে নির্দেশ দেওয়া হয়েছে।

এই বিভাগের আরও খবর
  • © ২০১৪ - ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com