1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :

জনগণের স্বাস্থ্য সেবা প্রদানে কারো গাফেলতি সহ্য করা হবে না : এমপি বদি

  • আপডেটের সময় : সোমবার, ১৪ সেপ্টেম্বর, ২০১৫
  • ১৯ দেখা হয়েছে

উখিয়া প্রতিনিধি :
উখিয়া ও টেনাফের সংসদ সদস্য আবদুর রহমান বদি বলেছেন, প্রধানমন্ত্রীর অঙ্গীকার ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের সরকারী স্বাস্থ্য সেবা জনগণের দৌড় গোড়ায় পৌছে দেওয়ার কথা। উখিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে প্রায় সকল ডাক্তার নিয়োজিত থাকার পরও এখানকার লোকজন স্বাস্থ্য সেবা প্রাপ্তি থেকে বঞ্চিত হবে তা কখনো সহ্য করা হবে না। রোববার দুপুরে উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সভায় এমপি বদি আরো বলেন, সরকার ডাক্তার কর্মচারীদের আবাসনের জন্য কোটি কোটি টাকা ব্যয় করে ভবন নির্মান করে রাখলেও এগুলোতে ডাক্তার কর্মচারী না থাকায় কুকুর, শিয়াল ও বখাটেদের আস্তানায় পরিণত হয়েছে। তিনি ডাক্তার কর্মচারীদের সর্তক করে অসহায় ও দরিদ্র জনগণের স্বার্থে দ্রুত এসব আবাসিক ভবনে ডাক্তার কর্মচারীদের অবস্থান করার নির্দেশ দেন।
কমিটির অন্যান্য সদস্যদের ক্ষোভের প্রেক্ষিতে আবদুর রহমান বদি এমপি বলেন, ইউনিয়ন উপস্বাস্থ্য কেন্দ্রগুলো শূন্য রেখে সেখানে নিয়োজিত ডাক্তাররা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়োজিত থাকায় গ্রামের দরিদ্র ও অসহায় লোকজন চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছে বিদায় কোনমতে ইউনিয়ন উপস্বাস্থ্যগুলো ডাক্তার শূন্য রাখা যাবে না। এতগুলো ডাক্তার কর্মচারী থাকার পরও যদি উখিয়ার মানুষ চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হয় বা ডাক্তারদের অবহেলা প্রমাণিত হয় তা হলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।
সভা থেকে সিদ্ধান্ত নেওয়া হয় আর্ন্তজাতিক অভিবাসন সংস্থ্য বা আইওএম এবং বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির কর্মকর্তাদের উখিয়া হাসপাতালের আরো উন্নয়ন এবং সেবিকা সহ অন্যান্য পদে কর্মচারী নিয়োগের অনুরোধ জানানো হয়। সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাঈনুদ্দিন, উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাক্তার মোঃ ফিরোজ খান, ওসি জহিরুল ইসলাম খান, আমিনুল হক আমিন, জালিয়াপালং ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন চৌধুরী, ডাক্তার রবিউর রহমান, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির কক্সবাজার জেলা সাধারণ সম্পাদক এডভোকেট আবু হেনা মোস্তফা কামাল চৌধুরী, কবি আদিল উদ্দিন চৌধুরী, অধ্যক্ষ শাহ আলম, আইওএম এর ন্যাশনাল প্রোগ্রাম অফিসার মহিউদ্দিন এম খান পিএইচডি, রেড ক্রিসেন্টের প্রোগ্রাম অফিসার ডাক্তার সিকান্দার হায়াত সজীব, ডাক্তার মোঃ শামীম, ডাক্তার এনামুল হক প্রমূখ।

এই বিভাগের আরও খবর
  • © ২০১৪ - ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com