1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :
  4. bblythe20172018@mail.ru : traceyhowes586 :

জনস্বার্থে ৩ ফুট জায়গা রেখে সীমানা প্রাচীর নির্মাণের নির্দেশএমপি বদির

  • আপডেটের সময় : শনিবার, ১২ ডিসেম্বর, ২০১৫
  • ৫৩ দেখা হয়েছে

পলাশ বড়ুয়া :
কক্সবাজারের উখিয়ায় বৌদ্ধ সম্প্রদায়ের শ্মশানে সীমানা প্রাচীর নির্মাণ ও মৃত দেহ সৎকারের ঘটনাকে কেন্দ্র করে সাম্প্রদায়িকতার ঘটনাকে স্থায়ী সমাধানের জন্য দফায় দফায় বৈঠকের পর অবশেষে শ্মশান ও রাস্তা পরিদর্শন করেন সংসদ সদস্য আবদুর রহমান বদি।

১২ ডিসেম্বর, দুপুরে উখিয়া উপজেলার হলদিয়াপালং ইউনিয়নের শ্মশান পরিদর্শনে গিয়ে শুরুতেই এমপি বদি শ্মশানের উপর দিয়ে ৬ ফুট প্রশস্থে রাস্তা করার প্রস্তাব দিলে স্থানীয় জনতা ফুঁসে উঠে। এ সময় ক্ষুদ্ধ জনতা ও বৌদ্ধ ভিক্ষুদের দাবীর প্রেক্ষিতে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার্থে শ্মশানের এক পাশ দিয়ে হাটাচলার জন্য ৩ ফুট প্রশস্ত জায়গা রেখে সীমানা প্রাচীর নির্মাণের নির্দেশ দেন উখিয়া-টেকনাফের সংসদ সদস্য আলহাজ্ব আবদুর রহমান বদি। তিনি আরো বলেন কেউ যেন উস্কানী দিয়ে সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টি করতে না পারে সে জন্য প্রশাসনের নজরদারী বৃদ্ধির পাশাপাশি সকলের সুনজর প্রয়োজন বলে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে নির্দেশ দেন। আর রাস্তা ও শ্মশানের সীমানা নির্মাণে অর্থ সহায়তার প্রতিশ্রুতি দিয়ে তিনি আরো বলেন, বৌদ্ধ ভিক্ষুদের নিদের্শনা অনুযায়ী চলাচলের জন্য ৩ ফুট রাস্তা রেখে সীমানা প্রাচীর নির্মাণ কাজ অব্যাহত থাকবে। তিনি, স্থানীয় চেয়ারম্যানদের উদ্দেশ্যে করে, অতিশীঘ্রই সংযোগ সড়কটি ব্রীক সলিন ধারা উন্নীতকরণের নির্দেশ দেন। বৌদ্ধ শ্মশান পরিদর্শন শেষে হিন্দুদের শিব মন্দিরের নির্মাণ কাজ পরিদর্শনকালীন মন্দিরের অসম্পূর্ণ কাজ ও চারদিকে বাউন্ডারী ওয়াল নির্মাণে আর্থিক সহায়তা ও পুরো এলাকায় বিদ্যুৎ সংযোগ প্রদানের আশ্বাস দেন এমপি বদি।

এ সময় বৌদ্ধ ভিক্ষুদের মধ্যে উপস্থিত ছিলেন, জ্ঞানসেন বৌদ্ধ-ভিক্ষু শ্রামণ প্রশিক্ষণ ও সাধনা কেন্দ্রের প্রতিষ্ঠাতা পরিচালক শ্রীমৎ কুশলায়ন মহাথের, রাংকূট বনাশ্রম বৌদ্ধ বিহারের পরিচালক কে.শ্রী জ্যোতি সেন থের সহ প্রমুখ ভিক্ষু সংঘ উপস্থিত ছিলেন।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাঈন উদ্দিন, পুলিশ কর্মকর্তা হাবিবুর রহমান, হলদিয়াপালং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব কামাল উদ্দিন মিন্টু, জালিয়াপালং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আনোয়ার হোছাইন চৌধুরী, আ’লীগ নেতা আমিনুল হক আমিন, ইউপি সদস্য স্বপন শর্মা রনি সহ হাজার হাজার নারী পুরুষ।

এই বিভাগের আরও খবর

  • © ২০১৪ - ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com