1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :
  4. bblythe20172018@mail.ru : traceyhowes586 :

জাতীয় শোক দিবস পালনে জেলা স্বাস্থ্য বিভাগের অসাধারণ-দৃষ্টান্তমূলক কর্মসূচী

  • আপডেটের সময় : শনিবার, ১৫ আগস্ট, ২০১৫
  • ৩০ দেখা হয়েছে

বার্তা পরিবেশক :
সুবিধাবঞ্চিত পিছিয়ে পড়া ৪শত জনকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও পুষ্টিকর খাবার বিতরণ
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪০তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যদায় পালনের লক্ষ্যে কক্সবাজার জেলা স্বাস্থ্য বিভাগ এক ব্যতিক্রমধর্মী, অসাধারণ ও দৃষ্টান্তমূলক কর্মসূচীর আয়োজন করে গতকাল শনিবার।
কক্সবাজার জেলার ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডাঃ পুচনু এর নেতৃত্বে একদল চিকিৎসক ও চিকিৎসা সেবা কর্মী গতকাল শনিবার সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত বিরতিহীনভাবে ৬ঘন্টা উখিয়া উপজেলার সাগর তীরবর্তী জালিয়াপালং ইউনিয়নের মাদারবনিয়া ও ছেংছড়ি গ্রামে পিছিয়ে পড়া, সুবিধা-বঞ্চিত প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা, পরামর্শ ও ঔষুধপথ্য প্রদান করেছে। মাদারবনিয়া ও চেংছড়ি গ্রামের আদিবাসী জনগোষ্ঠীর লোকজন ছাড়াও স্থানীয় সকল শ্রেণীর মানুষকে ওই চিকিৎসা সেবা প্রদান করা হয়। চিকিৎসা সেবার পাশাপাশি শিশু-কিশোরদের মাঝে বিতরণ করা হয় পুষ্টিকর তৈরি খাবার। ‘ফ্রি মেডিকেল ক্যাম্পে’ চিকিৎসাসেবা প্রদানকারী চিকিৎসক, কক্সবাজার মেডিকেল কলেজ এর সহযোগী অধ্যাপক ডাঃ মা য়েঁ নু জানান, সুবিধা বঞ্চিত ও দূর্গম এলাকায় বসবাসকারী প্রায় চারশত জনকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষুধপথ্য প্রদান করা হয়েছে। ছেংছড়ি আদিবাসী গ্রামের বাসিন্দা মংফু চাকমা তার নিজ বাড়ির আঙ্গিনায় চিকিৎসা সেবা পেয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েন। তিনি বলেন, এই রকম চিকিৎসা সেবা ও ঔষুধপথ্য পেয়ে তার গ্রামের সকলেরই অনেক খুশী। ফ্রি মেডিকেল ক্যাম্পে আরও অংশ নেন ও সার্বিক সহযোগিতা করেন জ্যেষ্ঠ স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা উচাপ্রু, উপ কমিউনিটি চিকিৎসা কর্মকর্তা সাদেক, স্বাস্থ্য সহকারী আমান উল্লাহ, মোহাম্মদ ইয়াসিন, এনামুল হক ও মোহাম্মদ মোস্তফা প্রমুখ।
জেলা স্বাস্থ্য বিভাগ প্রান্তিক ও সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর মাঝে চিকিৎসা সেবা প্রদান ছাড়াও দিনব্যাপী বিভিন্ন কর্মসূচী পালন করে জাতীয় শোক দিবসে। কর্মসূচীতে ছিলো জাতীয় পতাকা অর্ধনমিত করণ, কালো পতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারণ, জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন, শোক র‌্যালী ও জেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভায় অংশগ্রহণ।

এই বিভাগের আরও খবর
  • © ২০১৪ - ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com