1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :
  4. bblythe20172018@mail.ru : traceyhowes586 :

জেএমবি সম্পৃক্ততায় গ্রেপ্তারকৃত রাসেল মহেশখালীর আ’লীগ নেতার ছেলে

  • আপডেটের সময় : সোমবার, ২৮ ডিসেম্বর, ২০১৫
  • ২৮ দেখা হয়েছে

কক্সবাজার অালো ডেস্ক :
জেএমবি সম্পৃক্ততায় গ্রেপ্তারকৃত মো: শওকত রাসেলের বাড়ী কক্সবাজারের মহেশখালীতে । তার বাবা কুতুবজোম ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি নুরুল আমীন বলে জানা গেছে।

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশ (জেএমবি) চট্টগ্রাম অঞ্চলের সামরিক কমান্ডারের আস্তানা থেকে গুলাবারুদ উদ্ধারের ঘটনায় তিনটি মামলা হয়েছে। রবিবার ২৭ ডিসেম্বর রাত পৌনে ৮টার দিকে হাটহাজারি থানায় মামলা তিনটি দায়ের করেন নগর গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক ফারুক আহমেদ মিনহাজ। ওই মামলায় গ্রেফতার তিনজন ছাড়া আরও পাচঁ জনকে আসামী করা হয়েছে।

আটক তিন জনকে শনিবার রাতে নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে আটক করে পুলিশ। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে হাটহাজারি থানার আমান বাজারের ১ নং পাহাড়তলী ওয়ার্ডের জয়নব কমিউনিটি সেন্টারের পেছনে হাজী ইছহাক ম্যানশন নামের একটি দোতলা বাড়িতে এ অভিযান চালানো হয়।

সেখান থেকে গুলি, অস্ত্র, আইনশৃঙ্খলা বাহিনীর পোশাকসহ বিপুল পরিমাণ বিস্ফোরক দ্রব্যে উদ্ধার করা হয়। ওই আস্তানায় জেএমবি’র বৃহত্তর চট্টগ্রাম অঞ্চলের কমান্ডার ফারদিন ওরফে পিয়াস থাকতেন।

বিষয়টি নিশ্চিত করেছে নগর গোয়েন্দা পুলিশের এস আই সন্তোষ কুমার চাকমা বলেন, তিনটি মামলা ছাড়াও সন্ত্রাস বিরোধী আইনে আরও একটি মামলা প্রক্রিয়াধিন। এই তিন মামলায় পলাতক জেএমবি চট্টগ্রাম অঞ্চলের সামরিক কমান্ডার ফারদিন ওরফে পিয়াস ও আটক তিন জেএমবি সদস্যকে আসামি করা হয়েছে।

অন্যরা হলো, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী নাঈমুর রহমান নয়ন (২৫), ফয়সাল মাহমুদ (২৬) ও মো. শওকত রাসেল (২৬) । মামলাটি ডিবি পুলিশ তদন্ত করবে।’

অভিযানের সময় ফারদিনের আস্তানা থেকে উদ্ধার করা হয়, আমেরিকার তৈরি একটি এমকে-১১ স্নাইপার রাইফেল, ১৯০ রাউন্ড গুলি, ১০টি ডেটোনেটর, বোমা তৈরির বিভিন্ন সরঞ্জাম, দুই কেজি জেল এক্সপ্লোসিভ, সোনাবাহিনীর ১২ সেট পোশাক, নেমপ্লেট ও র‌্যাংক ব্যাজ, ডায়েরি, মানচিত্র এবং সাংগঠনিক বিভিন্ন নথিপত্র। এরআগে নগরীর বিভিন্ন স্থান থেকে জেএমবির দাওয়াতি শাখার তিন সদস্যকে আটক করে ডিবি।

এই বিভাগের আরও খবর
  • © ২০১৪ - ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com