1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :

ঝিলংজা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হচ্ছেন জাহাঙ্গীর আলম শামস!

  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ২০ আগস্ট, ২০১৫
  • ২৬ দেখা হয়েছে

বার্তা পরিবেশক :
আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে পর্যটন জেলা কক্সবাজার সদর উপজেলার ঝিলংজা ইউনিয়ন পরিষদ নির্বাচনে আগাম প্রার্থীতা ঘোষনার সর্বত্রই আলোচনা চলছে। অপরদিকে ইউনিয়ন পরিষদ নির্বাচন আরো ৮/৯ মাস সময় বাকী থাকলেও সম্ভাব্য প্রার্থীরা  বিভিন্ন এলাকায় সামাজিক ও উন্নয়নমূলক কর্মকান্ড চালিয়ে যাচ্ছেন। এরই সুত্র ধরে ঝিলংজাবাসীর আগামীর অভিবাবক ও সেবক হিসেবে এলাকার তরুন সমাজকর্মী ও বিশিষ্ট ব্যবসায়ী খরুলিয়া বাজারপাড়া এলাকার সাবেক বন কর্মকর্তা সাদা মনের মানুষ খ্যাত শামসুল আলম মিয়াজীর পুত্র। বর্তমানে ঝিলংজা এলাকায় সমাজসেবক জাহাঙ্গীর আলম শামস এর নাম বিভিন্ন ঘর-বাড়ি ও দোকানে সর্বত্রই আলোচনা চলছে। অপরদিকে নবীন-প্রবীণ মিলে অসংখ্য প্রার্থী হওয়ার খবর পাওয়া গেলেও ঐতিহ্যবাহী সমৃদ্ধ পরিবারের সন্তান, সমাজসেবক, তারুন্যের প্রতীক ক্লিন ইমেজ মো: জাহাঙ্গীর আলম শামস ইতিমধ্যে প্রার্থী হওয়ার খবর প্রকাশিত হওয়ায় ঝিলংজা ও সদরের বিভিন্ন এলাকায় চলছে নানান আলোচনা সমালোচনা। এলাকায় জাহাঙ্গীর আলম শামস এর স্বচ্ছ ভাবমূর্তি থাকায় অনেকে তাকে এগিয়ে রাখছেন।
পরিচিতি : মো: জাহাঙ্গীর আলম শামস কক্সবাজার সদর উপজেলার ঝিলংজা ইউনিয়নের খরুলিয়া বাজারপাড়া এলাকার সাবেক বনকর্মকর্তা শামসুল আলম মিয়াজীর ছোট পুত্র। এলাকায় তার পরিবারের রয়েছে সমৃদ্ধ সমাজসেবা, বর্নাঢ্য ক্যারিয়ার। স্বাধীনতা পরবর্তী সময় থেকে তাদের বংশ থেকে এ যাবৎ একটানা স্থানীয় প্রত্যেক নির্বাচনে কোন না কোন সদস্য প্রতিনিধি ছিলেন।
অপরদিকে পুরো কক্সবাজার শহরজুড়ে তার ও পরিবারের রয়েছে সমৃদ্ধ ক্যারিয়ার। বর্তমানে তিনি কক্সবাজারের অনেক শ্রমিক সংগঠনের সাথে জড়িত রয়েছেন। ইতিমধ্যে তিনি সমাজ সেবায় বিশেষ অবদান রাখায় দানবীর হাজী মোহাম্মদ মোহসিন সম্মাননা পদক ও কবি মাইকেল মধুসুদন দত্ত পদক পেয়েছেন। এছাড়া বর্তমানে তিনি কক্সবাজারের ঐতিহ্যবাহী বাকঁখালী বাচাঁও আন্দোলনের সাধারন সম্পাদক, জাতীয় পরিবেশ মানবাধিকার সোসাইটি কক্সবাজার সদর উপজেলার সাধারন সম্পাদক, রেড ক্রিসেন্টের আজিবন সদস্য ও কক্সবাজার এপেক্স ক্লাবের কোষাধ্যক্ষ হিসেবে দীর্ঘদিন ধরে কাজ করে আসছেন।
এব্যাপারে চেয়ারম্যান পাড়া এলাকার মুগিছ উদ্দিন হাসান নামে এক ব্যক্তি জানান, জাহাঙ্গীর আলম শামসকে ঝিলংজাবাসীর সবার পরিচিতি মুখ, তাকে নতুন করে পরিচয় করে দেওয়ার কিছু নাই সবদলের মানুষ তাকে খুব ভালো হিসাবে জানেন, তিনি যে কোন প্রাকৃতিক দুর্যোগে সবার আগে এগিয়ে আসেন এবং গরীব মানুষের পাশ্বে থাকেন সবসময়। এলাকায় তার কোন চরিত্র নিয়ে কোন প্রশ্ন নেই তার কোন বেদাভেদ নেই। জনগণই তার আপন মানুষ। এছাড়া তাকে এলাকার যেকোন সামাজিক অনুষ্টান, উন্নয়নমূলক কর্মকান্ড, বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানে তহবিল, বিশেষ করে মসজিদ মাদ্রাসার উন্নয়নে সার্বিক সহযোগিতা করে থাকেন।
প্রার্থী হওয়ার ব্যাপারে জাহাংগীর আলম শামস এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, প্রার্থী হওয়ার জন্য এলাকার জনসাধারণ ও মুরব্বীদের পীড়াপীড়ি রয়েছে। এলাকার সর্বস্তরের মানুষের কল্যান সাধনের জন্য পরিবার ও জনগণ যদি আগামী ঝিলংজা ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশ গ্রহনের সিদ্ধান্ত নেয় তবে অবশ্যই প্রার্থী হব। নির্বাচন ও জনগণের সেবা করা আমাদের পরিবারের ঐতিহ্যে একটি অংশ। এবার যোগ্য নেতৃত্ব ও জনগনের সেবার মনমানসিকতা নিয়ে আজিবন যাতে জনগণের সেবা করতে পারি সেজন্য সকলের কাছে দোয়া চাই।
তিনি আরো বলেন, নির্বাচন করে জয়ী বা পরাজয় হয় আমার অসহায় গরীব ঝিলংজাবাসীর পাশে আছি, ছিলাম ও আজিবন থাকবো।

এই বিভাগের আরও খবর
  • © ২০১৪ - ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com