1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :

টাঙ্গাইলের ঘটনার বিচার বিভাগীয় তদন্ত চেয়ে রিট

  • আপডেটের সময় : সোমবার, ২১ সেপ্টেম্বর, ২০১৫
  • ৬ দেখা হয়েছে

কক্সবাজার আলো ডেস্ক :
টাঙ্গাইলের কালিহাতীতে সম্প্রতি পুলিশ-জনতা সংঘর্ষে চারজন নিহতের ঘটনার বিচার বিভাগীয় তদন্ত চেয়ে হাইকোর্টে একটি রিট আবেদন করা হয়েছে। রিট আবেদনে সংঘর্ষের ঘটনায় তদন্তে একজন অবসরপ্রাপ্ত হাইকোর্টের বিচারপতির নেতৃত্বে বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠনের নির্দেশনা চাওয়া হয়েছে।
সোমবার সকালে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় মানবাধিকার সংগঠন বাংলাদেশ মহিলা আইনজীবী সমিতির পক্ষে রিট আবেদনটি করেন অ্যাডভোকেট ফাওজিয়া করিম। তারপক্ষে আইনজীবী হলেন অ্যাডভোকেট সালমা আলী।
রিট দায়েরের পর বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে  গঠিত হাইকোর্ট বেঞ্চে আজ এ রিটের ওপর প্রাথমিক শুনানি করা হয়।
প্রাথমিক শুনানিতে অংশ নেন অ্যাডভোকেট ফাওজিয়া করিম ফিরোজ। অপরদিকে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট মাহবুবে আলম।
এক পর্যায়ে এ রিটের শুনানি চলাকালে আদালত বলেন, আমরা এ ম্যাটারটি ভালো করে শুনবো। আপনারা আগামী ৩০ সেপ্টেম্বর আসেন। তখন আজকের দিনের মতো এ রিটের ওপর শুনানি মুলতবি করা হয়।
স্বরাষ্ট্র সচিব, পুলিশের মহাপরিদর্শক(আইজিপি), ঢাকা রেঞ্জের ডিআইজি, টাঙ্গাইলের ডিসি, এসপি ও কালিহাতীর থানার ওসিসহ আটজনকে রিটে বিবাদী করা হয়েছে।

এই বিভাগের আরও খবর
  • © ২০১৪ - ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com