1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :
শিরোনাম :
বিশ্বনবী (সা.)-কে কটাক্ষ করে ব্যঙ্গচিত্র প্রদর্শনীর প্রতিবাদে কক্সবাজারে বিক্ষোভ মিছিল চুনতীর ঐতিহাসিক ১৯ দিন ব্যাপী সীরাতুন্নবী (সা:) মাহফিল শুরু টেকনাফ প্রেসক্লাব ভবন নির্মাণ কাজের উদ্বোধন ফ্যাসিস্ট আওয়ামী সরকারের বিদায় ঘন্টা বেজে গেছে, পতন আসন্ন- কেন্দ্রীয় বিএনপি নেতা লুৎফুর রহমান কাজল নিশোর প্রথম চলচ্চিত্রের ট্রেইলার প্রকাশ (ভিডিও) শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি নিয়ে সিদ্ধান্ত বৃহস্পতিবার রোনালদোবিহীন বার্সার মুখোমুখি হবে জুভেন্টাস রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে মিয়ানমারকে তাগিদ যুক্তরাষ্ট্রের পরীক্ষা নেয়ার অনুমতি পাচ্ছে বেসরকারি বিশ্ববিদ্যালয় শক্তিশালী সশস্ত্রবাহিনী গড়তে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী

টেকনাফবাসীর সেবা করতে ভাইস চেয়ারম্যান উপ-নির্বাচনে প্রার্থী হচ্ছি-সরওয়ার আলম

  • আপডেটের সময় : শুক্রবার, ১৮ সেপ্টেম্বর, ২০২০
  • ৩৩১ দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক :
আসন্ন টেকনাফ উপজেলা পরিষদ এর ভাইস চেয়ারম্যান উপ-নির্বাচনে প্রার্থী হতে চান টেকনাফ উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ও সাবেক উপজেলা ছাত্রলীগের সভাপতি সরওয়ার আলম। তিনি দীর্ঘ সময় ধরে আওয়ামী রাজনীতিতে জড়িত থাকার পাশাপাশি বিভিন্ন সামাজিক ও ব্যবসায়িক সংগঠনের সাথেও জড়িত রয়েছেন। স্বচ্ছ রাজনৈতিক ব্যক্তি হিসেবে উপজেলাজুড়ে তাঁর ব্যাপক পরিচিতি ও জনপ্রিয়তা রয়েছে। গতবারের নির্বাচনে ষড়যন্ত্রের কাছে হেরে গেলেও এবার সব বাধা পেরিয়ে জনগণের কাছে পুরো সমর্থন পাবেন সে ব্যাপারে তিনি শতভাগ আশাবাদী।
টেকনাফ উপজেলা পরিষদের নিবার্চনে তালা প্রতীক নিয়ে বিজয়ী ভাইস চেয়ারম্যান মাওলানা ফেরদৌস আহমদ জমিরী (৬৬) এর মৃত্যুর পর ওই শূন্য আসনে উপ নির্বাচনের ঘোষণা দেয় নির্বাচন কমিশন। তিনি করোনা উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেন। ওই পদে উপ-নির্বাচনের ঘোষণা আসলে গতবার টিউবওয়েল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করা সরওয়ার আলম এবারও লড়ছেন বলে এ প্রতিবেদককে জানিয়েছেন।
টেকনাফের সকল রাজনৈতিক নেতা ও ক্ষমতাসীনদলের সর্বস্তরের নেতা-কর্মীদের আস্থাভাজন এই আওয়ামী লীগ নেতা পরিচ্ছন্ন রাজনীতিবিদ হিসেবে উপজেলাজুড়ে সুনাম রয়েছে। ব্যক্তিগত জীবনে অত্যন্ত সদালাপী এই মানুষটি জনপ্রতিনিধি না হয়েও দীর্ঘ সময় ধরে নিরবে সমাজ কর্ম করে যাচ্ছেন। অন্যায় ও মাদকের সাথে কখনো আপোষ করেননি তিনি।
আওয়ামীলীগের সাবেক সাংসদ আবদুর রহমান বদির একজন আস্থাভাজন কর্মী হিসেবে তাঁর সানিধ্যে গিয়ে প্রিয় নেতার সকল প্রকার সিদ্ধান্তের বাস্তবায়নের চেষ্টা করেন তিনি। অনেক সময় বিভিন্ন বাধা সৃষ্টি করেও প্রিয় নেতার আদর্শ থেকে বিচ্যুতি ঘটাতে পারেনি। সরওয়ার আলম বলেন, ‘যতদিন বেঁচে থাকবো আদর্শের সাথে সৎ রাজনীতি ও সমাজসেবা করে যাবো।’
রাজনীতির শুরু থেকে ছাত্রলীগে যুক্ত হয়ে ২০১৪ থেকে ২০১৬ সালে টেকনাফ উপজেলার সভাপতি পদে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। বঙ্গবন্ধুর আদর্শে দীক্ষিত হয়ে ছোটবেলা পড়াশোনাকালীন ছাত্রলীগের রাজনীতির হাতেখড়ি হয়। স্কুল জীবন থেকে আওয়ামী লীগের রাজনৈতিক আদর্শ তাঁকে অনুপ্রানিত করে। ছাত্রজীবেন স্কুল, ইউনিয়ন, উপজেলাসহ জেলায় ছাত্রলীগের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনও করেন তিনি।
বর্তমানে তিনি আওয়ামীলীগের অঙ্গসংগঠন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি পদে দায়িত্ব পালন করছেন। এছাড়া তিনি বিভিন্ন সামাজিক সংগঠনে যুক্ত আছেন এবং প্রতিনিয়ত মানুষের সেবা করে যাচ্ছেন।
ভাইস চেয়ারম্যান পদে অংশ গ্রহণের বিষয়ে সরওয়ার আলম বলেন, ‘টেকনাফের মাটি ও মানুষের বন্ধু, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ঘোষিত উন্নয়নের ধারায় সামিল হতে আগামী টেকনাফ উপজেলা উপ-নির্বাচনে অংশগ্রহণ করতে চাই। সারা জীবন মানুষের পাশে ছিলাম। আগামীতে আরো বৃহৎ পরিসরে জনগনের সেবা করতে ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনের সিদ্ধান্ত নিয়েছি। উপজেলার বিভিন্ন প্রান্ত থেকে বেশ সাড়া পাচ্ছি। আমার বিশ্বাস এবারের নির্বাচনে বিপুল ভোটে জয়ী হয়ে মানুষের সেবা করার আরো বেশি সুযোগ পাবো। এজন্য টেকনাফ উপজেলার সর্বস্তরের আপামর জনসাধারণের দোয়া ও সহযোগিতা চাই।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
  • © ২০১৪ - ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com