1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. joaopinto@carloscostasilva.com : randaldymock :
  3. makaylabeaurepaire@1secmail.com : scotty7124 :
  4. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  5. syedalamtek@gmail.com : syedalam :
  6. bblythe20172018@mail.ru : traceyhowes586 :

টেকনাফে ইসলামী ব্যাংকের উদ্যোগে বৃক্ষরোপন ও চারা বিতরণ

  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ১০ সেপ্টেম্বর, ২০১৫
  • ১৩ দেখা হয়েছে

টেকনাফ প্রতিনিধি :
কল্যানমূখী ব্যাংকিং ধারার প্রবর্তক ইসলামী ব্যাংক টেকনাফ শাখার উদ্যোগে “স্বাস্থ্য পুষ্টি অর্থ চান, ফলের চারা বেশী লাগান” শ্লোগানে বৃক্ষরোপন এবং ব্যাংকের পল্লী উন্নয়ন প্রকল্পের সদস্যদের চারা বিতরণ করা হয়েছে।
বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) বিকালে টেকনাফ উপজেলা কমপ্লেক্স আর্দশ শিক্ষা নিকেতন মিলনায়তনে এ উপলক্ষ্যে আয়োজিত প্রধান অনুষ্ঠানে অতিথির বক্তব্যে বলেন, গাছপালা মহান আল্লাহ তা’লার এক বড় নেয়ামত ও ছাদকায়ে জারিয়া। কারণ গাছের বিশুদ্ধকৃত ছেড়ে দেয়া অক্সিজেন গ্রহণ করে আমরা বেঁেচ থাকি। তাই গাছ লাগিয়ে পরিবেশ বাঁচিয়ে সমাজের সকল স্তরের মানুষকে সচেতন করার উদ্যোগ গ্রহণ করতে হবে। এই মহতি কার্যক্রমের প্রশংসা করেন ।
সভাপতির বক্তব্যে বলেন, ইসলামী ব্যাংক নিয়মিত কাজের পাশাপাশি এ ব্যাংকের অনেকগুলো কল্যানমূলক কাজের মধ্যে এটি অন্যতম। তাই ব্যাংকিং এর পাশাপাশি ইসলামী ব্যাংক বন্যাদূর্গত, শীতার্ত, অসহায়, প্রতিবন্ধি, মেধাবী ও গরিব শিক্ষার্থীদের জন্য সবসময় সহায়তা দিয়ে আসছে।
ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড টেকনাফ শাখার ব্যবস্থাপক মোহাম্মদ শাহজাহান মনির সভাপতিত্বে বৃক্ষরোপন ও চারা বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আবদুল লতিফ। অনুষ্ঠানে সাংবাদিক ছিদ্দিকুর রহমান, প্রধান শিক্ষকা লতিফা বেগম, পল¬ী উন্নয়ন প্রকল্প কর্মকর্তা মুহাম্মদ হারুনুর রশীদ, অনুষ্ঠান সঞ্চালনা করেন, সি: ফিল্ড অফিসার মুহাম্মদ আবদুল্লাহসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
টেকনাফ শাখার আওতাধীন পল্লী উন্নয়ন প্রকল্পের শতাধিক সদস্যদের ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা বিতরণ করা হয়। পরে স্কুল প্রাঙ্গনে নারিকেল চারা রোপন কর্মসূচী উদ্বোধন করেন অতিথিবৃন্দ। প্রতিবছরের মতো এবারও পল্লী উন্নয়ন প্রকল্পের সদস্য-সদস্যাদের মাঝে ৭০০ টি ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ১০০ টি চারা দেশব্যাপী বৃক্ষরোপন ও চারা বিতরণ কর্মসূচি পালন করা হচ্ছে।

এই বিভাগের আরও খবর

  • © ২০১৪ - ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com