1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :
  4. bblythe20172018@mail.ru : traceyhowes586 :

টেকনাফে মার্কিন মিয়ার হত্যার ঘটনায় ১৩ জনকে আসামী করে থানায় মামলা

  • আপডেটের সময় : বুধবার, ১৬ সেপ্টেম্বর, ২০১৫
  • ৩৪ দেখা হয়েছে

নুর হাকিম আনোয়ার, টেকনাফ :
টেকনাফে জমির মালিকানা দাবী নিয়ে বিরোধকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় নিহত আজিজুল হক প্রকাশ মার্কিন মিয়া হত্যার ঘটনায় ১৩জনকে আসামী করা একটি মামলা রুজু করা হয়েছে। এ ঘটনায় ৪জনকে আটক করেছে টেকনাফ মডেল থানার পুলিশ।
নিহতের তার ছোট ভাই সাহাব উদ্দিন বাদী হয়ে  ছিদ্দিক আহমদের ছেলে ফরিদ আলমকে প্রধান আসামী করে ১৩ জনের বিরুদ্ধে একটি হত্যা দায়ের করেন। আসামীরা হচ্ছে, টেকনাফ সদর ইউনিয়নের নাজিরপাড়ার ছিদ্দিক আহমদের ছেলে ফরিদ আলম (২৫),  ছোট হাবিবপাড়ার খলিলুর রহমানের ছেলে হামজালাল (৪০), তার ভাই মো: জালাল(৩৪), ইউছুপ জালাল বাহাদুর (৪৩), মৃত নজির আহমদের ছেলে ছিদ্দিক আহমদ প্রকাশ চোরাকারবারী ছিদ্দিক (৪৫) ও তার ভাই জালাল আহমদ (৪০), জালাল আহমদের ছেলে জসীম উদ্দিন (২৫), মৃত মকবুল আহমদের ছেলে নুর মোহাম্মদ (৩২) ও সৈয়দ আলম (২৮), ছিদ্দিকের জামাই মন্ডলপাড়ার মৃত রহিম আলীর ছেলে শামসুল আলম (৩৫), নাজিরপাড়ার মৃত আবদুল মজিদ ছেলে নুরুল ইসলাম (৪৫) ও সুলতান আহমদ(৪২), ছোট হাবিবপাড়ার মৃত আবুল বশরের ছেলে আব্দুল্লাহ (৪৫)। টেকনাফ থানার অফিসার ইনচার্জ আতাউর রহমান খোন্দকার জানান, মার্কিন মিয়ার হত্যার ঘটনায় তার ছোট ভাই বাদী হয়ে ১৩ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। তম্মধ্যে ৪জনকে আটক করা হয়েছে। অন্যদের গ্রেফতারের চেষ্টা চলছে।
উল্লেখ্য, গত ১৪ সেপ্টেম্বর সকাল ৯ টার দিকে ছিদ্দিক বাহিনী গং ভাড়াটিয়া লোকজন  বিরোধপূর্ণ জমিতে সীমানা প্রাচীর ও জমি দখল নেওয়ার চেষ্টা করলে মার্কিন মিয়া ও তার পরিবারের সদস্যরা বাঁধা দেয়। এক পর্যায়ে প্রতিপক্ষ ছিদ্দিক বাহিনী গংয়ের লোকজন মার্কিন মিয়া উপর অতর্কিত অস্ত্রসস্ত্র, দা-কিরিচ ও লাঠিসোটা নিয়ে হামলা করে।
আসামীরা অনেকে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের তালিকাভূক্ত ইয়াবা ব্যবসায়ী, তাদের বিরুদ্ধে ইতিপূর্বে হত্যা, মানবপাচার, ইয়াবাসহ একাধিক মামলা রয়েছে। তম্মধ্যে টেকনাফের শুক্কুর হত্যা, যার মামলা নং- ৩৯, তারিখ- ২৪ অক্টোবর ২০১২ ইং, গোদারবিলে আবুল আলম ড্রাইভার হত্যা, যার মামলা নং- ৩৪, তাং- ১২ মে ২০১১ ইং, মানবপাচারের অভিযোগে মামলা নং-১৪/২০১৪ ইং, মাদক মামলা নং-২৫/২০১৩, পৌরসভার আলী আকবরকে হত্যার উদ্দেশ্যে ১৩ তারিখ, ২ জুন ২০১৩ ইং, যুবলীগ নেতা আবদুল করিমকে হত্যার উদ্দেশ্যে হামলার ঘটনায় মামলা নং- ৫৮, তারিখ- ২৬ জুন ২০১৫ ইং উল্লেখযোগ্য।
নিহত মার্কিন মিয়ার গত ১৫ সেপ্টেম্বর আছরের নামাজের পর টেকনাফ সদর ইউনিয়নের নাজিরপাড়া জামে মসজিদের মাঠে জানাযা শেষে পারিবারিক কবরস্থানের দাফন করা হয়।  নামাজে নামাজায় ইমামতি করেন, নিহতের বড় ভাই শমসু মিয়া। এসময় হাজার হাজার জনতা অংশগ্রহণ করেন। এসময় বক্তব্য রাখেন, ছোট ভাই সাহাব উদ্দিন।

এই বিভাগের আরও খবর
  • © ২০১৪ - ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com