1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :

টেকনাফে সরকারী আইনগত সহায়তা ও বিকল্প নিরোধ নিষ্পত্তি সংক্রান্ত কর্মশালা ও মতবিনিময় সভা

  • আপডেটের সময় : শনিবার, ৫ সেপ্টেম্বর, ২০১৫
  • ১৪ দেখা হয়েছে

সাইফুদ্দিন মোহাম্মদ মামুন, টেকনাফ :
কক্সবাজার জেলা লিগ্যাল এইড কমিটির আয়োজনে “সরকারী আইনী সহযোগীতা পাওয়ার উম্মুক্ত হলো দ্বার, বিকল্প নিরোধ নিষ্পত্তি সংযুক্ত হলো” শ্লোগানে সরকারী আইনগত সহায়তা ও বিকল্প নিরোধ নিষ্পত্তি সংক্রান্ত কর্মশালা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
শনিবার সকাল ১০ টায় টেকনাফ উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্টিত কর্মশালা ও মতবিনিময় সভায় জেলা দায়রা জজ, মোঃ সাদেকুল ইসলাম তালুকদারের সভাপতিত্বে অনুষ্টিত কর্মশালা ও মতবিনিময় সভায় অংশ নেন নারী ও শিশু দমন ট্রাইবুনালের বিচারক সোলতান মাহমুদ, প্রধান জুড়িশিয়াল ম্যাজিস্ট্রেট মোং তৌফিক আজিজ, জেলা আওয়ামীলিগের (ভারপ্রাপ্ত) সভাপতি এ কেএম আহমদ হোসেন, জেলা পাবলিক প্রসিকিউটর(পিপি) মমতাজ আহমদ, জেলা আইনজীবি সমিতির সাধারণ সম্পাদক গোলাম ফারুক, উখিয়ার এএসপি সার্কেল আ: মালেক, জেলা সরকারী প্রকৌশলী মো: ইসহাক, জেলা নারী ও শিশু ট্রাইবুনালের বিজ্ঞ পিপি মো: নুরুল ইসলাম, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মাও: রফিক উদ্দিন, জেলা সাবেক (পিপি) এড.নুরুল মোস্তফা, ইউপি চেয়ারম্যানগণ,পুরুষ ও মহিলা মেম্বার ও কাউন্সিলরগণ, প্রশাসনিক কর্মকর্তাগণ,প্রত্যেক শিক্ষা-প্রতিষ্টানের পুরুষ ও মহিলা প্রধানগণ,আইনশৃংখলা বাহিনীর লোকজন,গণ্যমাণ্য ব্যক্তিবর্গসহ সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
সভাপতি বলেন, সবসময় নিরপেক্ষভাবে কাজ করে গেলে আপনারা সোনার মানুষ গুলোর মাধ্যমে ও আপনাদের প্রচেষ্টায় এই দেশ একদিন সোনার বাংলাদেশে পরিণত হবে। বিরোধ নিস্পত্তির সময় ও আইনী সহায়তার ক্ষেত্রে আপনারা যতটুকু পারেন আন্তরিক হয়ে সকলের জন্য একইভাবে কাজ করতে হবে। এলাকার হতদরিদ্র নির্যাতিত নারী পুরুষের নির্যাতনের স্বীকার হয়ে মানুষের দ্ধারে দ্ধারে আর ঘুরতে হবেনা। কারন সরকার নির্যাতিত নারী পুরুষের সুবিচার নিশ্চিত করনের লক্ষে কঠোর সিদ্ধান্ত গ্রহন করেছেন। তাই সরকার আদালতের মাধ্যমে তাদেরকে বিনামূল্যে আইনী সহায়তা প্রধান করে সুবিচার নিশ্চিত  করার আহবান জানান।
সভায় আইন সহায়তা, বিরোধ নিস্পত্তি, মামলা দ্রুত নিস্পত্তি, মোবাইল কোর্ট, টেকনাফে কোর্ট স্থানান্তর, রোহিংগা প্রতিরোধ, ইভটিজিংসহ আরও গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
  • © ২০১৪ - ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com