1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :

টেকনাফ পৌরসভা ও সদরে ইসলামী ব্যাংকের উদ্যোগে ১৩১ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ

  • আপডেটের সময় : সোমবার, ১৩ জুলাই, ২০১৫
  • ১৩ দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক :
টেকনাফ পৌরসভা ও সদরে কল্যানমূখী ব্যাংকিং ধারার প্রবর্তক ইসলামী ব্যাংকের উদ্যোগে গরীর ও দুস্থসহ প্রবল বর্ষন ও পাহাড় ধ্বসে ক্ষতিগ্রস্ত ১৩১ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। ১৩ জুলাই সকালে টেকনাফের বিভিন্ন স্থানে এ ত্রাণ বিতরণ করা হয়।
উক্ত ত্রাণ বিতরণ অনুষ্ঠান উদ্ধোধন করেন
টেকনাফ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা রফিক উদ্দিন। এসময় উপস্থিত ছিলেন, ইসলামী ব্যাংক টেকনাফ শাখার ম্যানেজার অপারেশন মফিজুর রহমান, পল্লী উন্নয়ন প্রকল্প কর্মকর্তা হারুনুর রশীদ, আবু নাছের ও মো: আব্দুল্লাহসহ এলাকার গন্যমাণ্য ব্যক্তিবর্গ
ও ক্ষতিগ্রস্ত এলাকাবাসী। ইসলামী ব্যাংক পল্লী উন্নয়ন প্রকল্পের কর্মকর্তা হারুনুর রশীদের সঞ্চালনায় বিতরণ অনুষ্ঠানে টেকনাফ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা রফিক উদ্দিন বলেন, এমন সময়ে ইসলামী ব্যাংক আমার এলাকার খেটে খাওয়া, ক্ষতিগ্রস্থ মানুষদের হাতে যে ত্রান সামগ্রী তুলে দিলেন এটি একটি দৃষ্টান্ত হয়ে থাকবে। ইসলামী ব্যাংক প্রতিষ্টা হওয়ার পর থেকেই ব্যাংকিং কার্যক্রমের পাশাপাশি মানব সেবা করে থাকে। গরীর ও দুস্থ প্রবল বর্ষন ও পাহাড় ধ্বসে ক্ষতিগ্রস্তদের মানুষদের জন্য যে ত্রানের ব্যবস্থা করেছে তা অবশ্যই প্রশংসার দাবীদার। ম্যানজোর অপারেশন মফিজুর রহমান বলেন, প্রবল বর্ষন ও পাহাড় ধ্বসে ক্ষতিগ্রস্তদের এমন এক দূসময়ে ইসলামী ব্যাংক তাদের পাশে দাড়িঁয়েছে। পর্যায়ক্রমে উপজেলার অন্যান্য বন্যাদূর্গত এলাকাগুলোতে ত্রান সামগ্রী বিতরণ করা হবে। ইসলামী ব্যাংকের মত অন্যদেরও ক্ষতিগ্রস্থ মানুষদের কল্যানে কাজ করার আহবান জানান।
প্রকল্প কর্মকতা হারুনুর রশীদ বলেন, ইসলামী ব্যাংকের পল্লী উন্নয়ন প্রকল্পের মাধ্যমে এলাকার হতদরিদ্র জনগোষ্টিকে স্বাবলম্বি করে গড়ে তোলার জন্য দীর্ঘদিন থেকেই কাজ করে যাচ্ছে। এমনকি দেশের যে কোন সময়ে প্রাকৃতিক দূর্যোগময় মুর্হুতে ক্ষতিগ্রস্ত মানুষদেরকে সহানুভূতির হাত বাড়িয়ে দিয়ে থাকে। আজকেও তারই অংশ হিসেবে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রান সামগ্রী ও নগদ অর্থ নিয়ে ছুটে এসেছে।
উল্লেখ্য, ইসলামী ব্যাংক ধারাবাহিকভাবে সেন্টমার্টিনদ্বীপে টর্ণোডোর আঘাতে ক্ষতিগ্রস্থ, শাহপরীরদ্বীপে বন্যাকবলিত ও বাহারছড়ায় পানি বন্দি ও পাহাড়ধ্বসে নিহত পরিবারের মাঝে ত্রাণ বিতরন সম্পন্ন করে।

এই বিভাগের আরও খবর
  • © ২০১৪ - ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com