1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :
  4. bblythe20172018@mail.ru : traceyhowes586 :
শিরোনাম :
সাংবাদিক মামুনকে হত্যার চেষ্টা ঘটনায় জড়িদের দ্রুত গ্রেফতারের দাবী সাংবাদিক ইব্রাহীম খলিল মামুনকে গাড়ি চাপা দিয়ে হত্যার চেষ্টা বাংলাদেশ দূতাবাস আবুধাবিতে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন কলাতলী ডলফিন মোড় থেকে ইয়াবাসহ যুবক আটক কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের প্রকল্প পরিদর্শন করলেন গণপূর্ত প্রতিমন্ত্রী ঈদগাঁও থানার উদ্যোগে ঐতিহাসিক ৭ই মার্চ পালিত ৭ই মার্চের বঙ্গবন্ধুর ভাষণে নিহিত ছিল বাঙালীর মুক্তির ডাক-অতিরিক্ত ডিআইজি জাকির হোসেন স্বাধীনতা পুরস্কার পাচ্ছেন ১০ ব্যক্তি-প্রতিষ্ঠান এডঃ ওসমান গণি’র মৃত্যুতে কক্সবাজার জেলা আইনজীবী সমিতির শোক উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ প্রাপ্তিতে র‌্যাবের আনন্দ উদযাপন 

তৈরি পোশাকের দাম বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর

  • আপডেটের সময় : মঙ্গলবার, ২৫ আগস্ট, ২০১৫
  • ৩৩ দেখা হয়েছে

কক্সবাজার আলো ডেস্ক :
তৈরি পোশাকের দাম বাড়াতে উন্নত দেশের ক্রেতাদের আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এ টাকা দিয়ে শ্রমিকদের আরও বেশি মজুরি দেওয়া হবে। বাংলাদেশে সফররত যুক্তরাজ্যের আন্তর্জাতিক উন্নয়ন বিভাগের প্রতিমন্ত্রী ডেসমন্ড সোয়াইনের প্রতি এ আহ্বান জানান তিনি। মঙ্গলবার (২৫ আগস্ট, ২০১৫) বিকেলে গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন ডেসমন্ড। সাক্ষাৎ শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম এ বিষয়ে সাংবাদিকদের ব্রিফ করেন। প্রধানমন্ত্রী তার সরকারের সময় শ্রমিকদের বেতন বৃদ্ধিসহ গার্মেন্ট সেক্টর ও শ্রমিকদের কল্যাণে সরকারের নেওয়া বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরেন। শ্রমিকদের ন্যূনতম মজুরি ১৬০০ টাকা থেকে বাড়িয়ে ৫৩০০ টাকা করার কথাও উল্লেখ প্রধানমন্ত্রী।
বাংলাদেশি শ্রমিকদের কঠোর পরিশ্রম ও সক্ষমতার কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, শ্রমিকদের সুযোগ দিলে তারা অনেক ভালো কিছু করতে পারে। যুক্তরাজ্যের প্রতিমন্ত্রী ডেসমন্ড সোয়াইন নারীর উন্নয়ন ও এমডিজি অর্জনে বাংলাদেশের সফলতার প্রশংসা করে বলেন, এমডিজি অর্জনে বাংলাদেশ তারকা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করে তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উজ্জ্বল ভবিষ্যত অপেক্ষা করছে।
প্রতিযোগিতাপূর্ণ আর্ন্তজাতিক বাজারের জন্য বাংলাদেশি গার্মেন্ট শ্রমিকদের আরও বেশি প্রশিক্ষিত করার ওপর জোর দেন ডেসমন্ড।
সাক্ষাৎকালে আরও উপস্থিত ছিলেন, প্রধানমন্ত্রীর আর্ন্তজাতিক বিষয় উপদেষ্টা গওহর রিজভীসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা।

এই বিভাগের আরও খবর
  • © ২০১৪ - ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com